১৮ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩০, ১৪ রবিউস সানি ১৪৪৬
`

নেতানিয়াহুকে বন্দী করা উচিৎ : মার্কিন কংগ্রেসওম্যান

- ছবি : মিডল ইস্ট মনিটর

যুদ্ধাপরাধের কারণে ফিলিস্তিনি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুকে বন্দী করা উচিৎ বলে জানিয়েছেন মার্কিন কংগ্রেসওম্যান রাশিদা তালাইব।

মঙ্গলবার (২৩ জুলাই) নেয়ানিয়াহুকে মার্কিন কংগ্রেসে ভাষণ দেয়ার আমন্ত্রণের নিন্দা জানিয়ে দেয়া এক বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন।

রাশিদা তালেব বলেন, নেতানিয়াহু একজন যুদ্ধাপরাধী। তিনি ফিলিস্তিনি জনগণের বিরুদ্ধে গণহত্যা করছেন। এটা অত্যন্ত লজ্জাজনক যে উভয় দলের নেতারা তাকে কংগ্রেসে ভাষণ দেয়ার জন্য আমন্ত্রণ জানিয়েছেন।’

তিনি আরো বলেন, ‘তাকে তো গ্রেপ্তার করে আন্তর্জাতিক অপরাধ আদালতে পাঠানো উচিত।’

এদিকে, বুধবার মার্কিন কংগ্রেসের যৌথ অধিবেশনে ভাষণ দেবেন নেতানিয়াহু। সেজন্য তিনি সোমবার গভীর রাতে ওয়াশিংটনে পৌঁছেছেন।

নেতানিয়াহু বৃহস্পতিবার হোয়াইট হাউসে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সাথে দেখা করবেন। এরপর শুক্রবার ফ্লোরিডায় রিপাবলিকান প্রেসিডেন্ট প্রার্থী এবং সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সাথে দেখা করবেন বলে ধারণা করা হচ্ছে।

মিশিগান রাজ্যের ফিলিস্তিনি-মার্কিন কংগ্রেসওম্যান তালাইব বলেন, মার্কিন যুক্তরাষ্ট্র ১৯৪৮ সাল থেকে ‘ফিলিস্তিনিদের জাতিগত নির্মূলে ইসরাইলকে ১৪১ বিলিয়ন ডলারের বেশি অস্ত্র দিয়েছে। এর মধ্যে শুধু অক্টোবর থেকে এ পর্যন্ত ১৭ দশমিক ৯ বিলিয়ন ডলার দিয়েছে।

সূত্র : মিডল ইস্ট মনিটর


আরো সংবাদ



premium cement
রাশিয়াকে সমর্থন প্রশ্নে বেইজিংকে ‘চ্যালেঞ্জ’ করতে চীনে ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী শেখ হাসিনাকে আশ্রয় দেয়া মানে অপরাধকে প্রশ্রয় দেয়া : ভারতকে রিজভী রিপাবলিকান-সমর্থিত নির্বাচনী বিধি বাতিলের রায় জর্জিয়ার বিচারকের ইইউ বৈঠকে জয়ের পরিকল্পনা পেশ জেলেনস্কির বাংলাদেশের জন্য ভারতের ভিসা জটিলতার সমাধান কবে হবে ২০২৫ সালের মধ্যে আগামী নির্বাচন সম্ভব হতে পারে : আসিফ নজরুল গাজায় যুদ্ধবিরতি প্রচেষ্টায় কাতার-যুক্তরাষ্ট্রের আলোচনা প্রতিদ্বন্দ্বিতামূলক অঙ্গরাজ্যে সরাসরি আগাম ভোটদান শুরু হামাস নেতা ইয়াহিয়া সিনওয়ার সম্পর্কে যা জানা যাচ্ছে তীব্র ক্ষুধার সম্মুখীন গাজায় ১৮ লাখ বাসিন্দা ঈশ্বরদীতে পদ্মা নদীতে গোসলে নেমে স্কুলছাত্রের মৃত্যু

সকল