২২ অক্টোবর ২০২৪, ৬ কার্তিক ১৪৩০, ১৮ রবিউস সানি ১৪৪৬
`

যুক্তরাষ্ট্র-সৌদির সম্পর্ককে ‘চমৎকার’ বললেন ট্রাম্প

- ছবি : আনাদোলু এজেন্সি

যুক্তরাষ্ট্র-সৌদির সম্পর্ককে চমৎকার বলে উল্লেখ করেছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড। তিনি সৌদি আরবভিত্তিক সংবাদপত্র আল আরাবিয়াকে দেয়া এক সাক্ষাৎকারে বলেন, আমি প্রেসিডেন্ট থাকাকালে সৌদির সাথে যুক্তরাষ্ট্রের দারুণ সম্পর্ক ছিল। আজো তা অক্ষত এবং মজবুত রয়েছে।

সোমবার (২১ অক্টোবর) রাতে আল আরাবিয়ার এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

সাক্ষাৎকারে ট্রাম্প সৌদি নেতৃত্ব এবং সৌদি আরব ও মার্কিন যুক্তরাষ্ট্রের মধ্যকার অংশীদারিত্বের প্রশংসা করেন। তিনি বলেন, তার সরকারের অধীনে এই সম্পর্ক আরো ঘনিষ্ঠ হতে পারে। তবে প্রেসিডেন্ট জো বাইডেন এবং ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের সরকারের অধীনে তা ভালো হবে বলে মনে করেন না তিনি।

এ সময় তিনি বাদশাহ সালমান এবং ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানের প্রতি শ্রদ্ধাও প্রকাশ করেন। ক্রাউন প্রিন্সের বিশ্বব্যাপী স্বীকৃতি এবং কার্যকর নেতৃত্বের কথাও তুলে ধরেন। ট্রাম্প তাকে একজন সত্যিকারের দূরদর্শী নেতা হিসেবে অভিহিত করেছেন। একইসাথে তার উদ্ভাবনী উদ্যোগ বাস্তবায়ন ও দুর্দান্ত সব সিদ্ধান্তেরও প্রশংসা করেন।

সূত্র : জেরুসালেম পোস্ট


আরো সংবাদ



premium cement
সেই আহসান কিবরিয়া অবশেষে বদলি কর্মকর্তাদের উচ্ছ্বাস নারায়ণগঞ্জে সেনাসদস্য হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদণ্ড জুলাই স্মৃতি ফাউন্ডেশনের সম্পাদক সারজিস, প্রধান নির্বাহী স্নিগ্ধ ‘হেফাজত অরাজনৈতিক অবস্থান দৃঢ়তার সাথে বজায় রাখবে’ ঘূর্ণিঝড় ‘ডানা’ কবে-কোথায় আঘাত হানতে পারে? রাষ্ট্রপতিকে অপসারণের দাবিতে রোকেয়া বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ ওয়াশিংটন আবুধাবি ও মস্কোতে রাষ্ট্রদূতদের চুক্তি বাতিল জনসম্পৃক্ততায় ট্রাফিক শৃঙ্খলার উন্নতি সম্ভব স্বাস্থ্য অধিদফতরের নিয়োগকে কেন্দ্র করে দ্বন্দ্বে ৩ ডাক্তার আহত বঙ্গভবনের বিলাসিতা ছেড়ে নিজের রাস্তা দেখেন : হাসনাত আবদুল্লাহ ববিতে হামাস প্রধান ইয়াহিয়া সিনওয়ারের গায়েবানা জানাজা

সকল