১৮ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩০, ১৪ রবিউস সানি ১৪৪৬
`

এসএমই ফাউন্ডেশন ও ফুডপান্ডার বিশেষ কর্মশালা

-

দেশের ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের (এসএমই) সামাজিকমাধ্যম কেন্দ্রিক ব্যবসায়ের গণ্ডি পেরিয়ে অনলাইন মার্কেটপ্লেসের বৃহত্তর পরিসরে যুক্ত করার লক্ষ্যে প্রয়োজনীয় দক্ষতা বৃদ্ধি ও সহযোগিতা প্রদানে এক বিশেষ কর্মশালার আয়োজন করেছে এসএমই ফাউন্ডেশন এবং ফুড ও গ্রোসারি ডেলিভারি প্ল্যাটফর্ম ফুডপান্ডা।
কর্মশালায় প্রায় ৪০ জন উদ্যোক্তা অংশ নেন, যাদের অধিকাংশই নারী। এই উদ্যোক্তারা ফেসবুকের মতো অনলাইন প্ল্যাটফর্মে কেক, পিঠা, ফ্রোজেন ফুড, ঘি, মিষ্টি ও আইসক্রিমসহ ঘরে বানানো বিভিন্ন খাবার বিক্রি করেন। কর্মশালায় অংশ নিয়ে তারা নিজেদের ব্যবসায়ের পরিসর আরো বড় করে তোলার বিভিন্ন পরামর্শ লাভ করেন।
রাজধানীর আগারগাঁওয়ে আয়োজিত কর্মশালাটি পরিচালনা করেন ফুডপান্ডার হেড অব সেলস সিরাজুল হক। উদ্যোক্তারা কীভাবে অনলাইন প্ল্যাটফর্মগুলোতে যুক্ত হতে পারেন এবং প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ডিজিটাল কমার্সের বাজারে সাফল্য অর্জনে তাদের কাজের ক্ষেত্রে কী ধরনের কৌশলগত পরিবর্তন আনা জরুরি, এ বিষয়ে তিনি আলোচনা করেন।
ক্ষুদ্র ও মাঝারি উদ্যোগসমূহকে নিজেদের কার্যপরিসর বৃদ্ধির লক্ষ্যে প্রয়োজনীয় সরঞ্জাম ও জ্ঞান সরবরাহের জন্য এই কর্মশালাটি আয়োজন করা হয়। এর মাধ্যমে গ্রাহকদের জন্য সেবাপ্রাপ্তি আরো সহজ করা এবং ফুডপান্ডার মতো অনলাইন প্ল্যাটফর্মগুলো ব্যবহার করে নতুন প্রবৃদ্ধির সুযোগ অনুসন্ধানেও উদ্যোক্তাদের উদ্বুদ্ধ করা হয়।


আরো সংবাদ



premium cement
টাঙ্গুয়ার হাওড়ে সাঁতরাতে গিয়ে পর্যটক নিখোঁজ ‘দেশকে ইসলামি রাষ্ট্রে পরিণত করার কোনো বিকল্প নেই’ বায়তুশ শরফ আধ্যাত্মিকতা, সেবা ও জ্ঞান চর্চার সমন্বিত আধার : ধর্ম উপদেষ্টা চীন-পাকিস্তান ইকোনমিক করিডোর নিয়ে জয়শঙ্করের মন্তব্যকে কিভাবে দেখছেন বিশেষজ্ঞরা বাঁশখালীতে বিদেশ যেতে দেয়া টাকা ফেরত চেয়ে খুন প্রধান উপদেষ্টা চিকিৎসা শেষে পুনরায় কাজে ফিরেছেন বঙ্গোপসাগরে ৩ ফিশিং ট্রলারসহ ৪৮ ভারতীয় জেলে আটক গলাচিপায় টিউবওয়েলের পাইপে উঠে আসছে প্রাকৃতিক গ্যাস সিজেএফবি’র নতুন কমিটিতে সভাপতি এনাম সরকার, সম্পাদক রানা কাঁকড়া চাষের মাধ্যমে উপকূলীয় জনগোষ্ঠীর উন্নয়ন ঘটবে : নোবিপ্রবি ভিসি রূপালি গিটারের জাদুকরের মৃত্যুর ৬ বছর

সকল