১৮ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩০, ১৪ রবিউস সানি ১৪৪৬
`

রিয়েলমির ফ্ল্যাগশিপ স্মার্টফোন জিটি-৭ প্রো

রিয়েলমির ফ্ল্যাগশিপ স্মার্টফোন জিটি-৭ প্রো -

আগামী মাসের শুরুর দিকে বাজারে আসতে পারে রিয়েলমির ফ্ল্যাগশিপ স্মার্টফোন জিটি-৭ প্রো। কোয়ালকম ২১-২৩ অক্টোবর অনুষ্ঠিতব্য স্ন্যাপড্রাগন সামিটে তাদের নতুন প্রসেসর স্ন্যাপড্রাগন ৮ জেন ৪ উন্মোচন করবে। এর পরই জিটি-৭ প্রো উন্মোচন করা হবে। ফোনটিতেও কোয়ালকমের নতুন এ চিপসেট ব্যবহার করা হবে। একই সময়ে শাওমি, অনর, আইকিউওও ও ওয়ানপ্লাসসহ বেশ কয়েকটি শীর্ষস্থানীয় স্মার্টফোন ব্র্যান্ড নতুন এ প্রসেসরসংবলিত ফ্ল্যাগশিপ ফোন উন্মুক্ত করতে পারে।
জানা গেছে, রিয়েলমি জিটি-৭ প্রো ফোনে থাকবে ৬ দশমিক ৭৮ ইঞ্চির বিওই এক্স-২ এলটিপিও ডিসপ্লে। ফোনের চার কোণায় ব্যবহার করা হবে মাইক্রো-কার্ভেচার ডিজাইন।
১ দশমিক ৫ কে রেজল্যুশন ও ১২০ হার্টজ রিফ্রেশরেটের ডিসপ্লেতে যুক্ত থাকবে আল্ট্রাসনিক ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার।
ফোনের রিয়ার ক্যামেরার প্রধান লেন্স হবে ৫০ মেগাপিক্সেল। এ ছাড়া আল্ট্রা-ওয়াইড ও সনির এলওয়াইটি-৬০০ পেরিস্কোপ টেলিফটো লেন্সও থাকবে।
এ ক্যামেরা সেটআপে তিনগুণ পর্যন্ত অপটিক্যাল জুম, ১০ গুণ হাইব্রিড জুম ও ১২০ গুণ পর্যন্ত ডিজিটাল জুম ব্যবহার করা যাবে। রিয়েলমি ফোনটিতে আইফোন-১৬ এর মতো ক্যামেরা কন্ট্রোল বাটন যুক্ত করতে পারে বলেও গুঞ্জন রয়েছে। অপারেটিং সিস্টেম হিসেবে থাকছে অ্যান্ড্রয়েড-১৫ ও রিয়েলমি ইউআই-৬। অন্যদিকে ১৬ জিবি র্যা ম ও ১ টেরাবাইট পর্যন্ত স্টোরেজ থাকতে পারে।
ছয় হাজার এমএএইচের (মিলিঅ্যাম্পিয়ার আওয়ার) ব্যাটারিসংবলিত ফোনটি ১০০ ওয়াট চার্জিং সমর্থন করবে। ধুলা ও পানি থেকে সুরক্ষার জন্য আইপি-৬৯ রেটিং থাকবে ফোনটিতে।


আরো সংবাদ



premium cement
টাঙ্গুয়ার হাওড়ে সাঁতরাতে গিয়ে পর্যটক নিখোঁজ ‘দেশকে ইসলামি রাষ্ট্রে পরিণত করার কোনো বিকল্প নেই’ বায়তুশ শরফ আধ্যাত্মিকতা, সেবা ও জ্ঞান চর্চার সমন্বিত আধার : ধর্ম উপদেষ্টা চীন-পাকিস্তান ইকোনমিক করিডোর নিয়ে জয়শঙ্করের মন্তব্যকে কিভাবে দেখছেন বিশেষজ্ঞরা বাঁশখালীতে বিদেশ যেতে দেয়া টাকা ফেরত চেয়ে খুন প্রধান উপদেষ্টা চিকিৎসা শেষে পুনরায় কাজে ফিরেছেন বঙ্গোপসাগরে ৩ ফিশিং ট্রলারসহ ৪৮ ভারতীয় জেলে আটক গলাচিপায় টিউবওয়েলের পাইপে উঠে আসছে প্রাকৃতিক গ্যাস সিজেএফবি’র নতুন কমিটিতে সভাপতি এনাম সরকার, সম্পাদক রানা কাঁকড়া চাষের মাধ্যমে উপকূলীয় জনগোষ্ঠীর উন্নয়ন ঘটবে : নোবিপ্রবি ভিসি রূপালি গিটারের জাদুকরের মৃত্যুর ৬ বছর

সকল