১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

স্বাধীনতা প্রশ্নে রাজনৈতিক দল ও ছাত্রসমাজকে ঐক্যবদ্ধ থাকতে হবে : মুশফিকুল ফজল

স্বাধীনতা প্রশ্নে রাজনৈতিক দল ও ছাত্রসমাজকে ঐক্যবদ্ধ থাকতে হবে : মুশফিকুল ফজল - ছবি : নয়া দিগন্ত

ওয়াশিংটন প্রেসক্লাবের সদস্য, জাতিসঙ্ঘ ও হোয়াইট হাউস প্রতিনিধি মুশফিকুল ফজল আনসারী বলেছেন, এখন বিভাজনের সময় নয়, ঐক্যবদ্ধ ও অন্তর্ভুক্তিমূলক সমাজ গড়ার সময়। যেখানে কোনো বিভেদ-বিভাজন থাকবে না। স্বাধীনতা ও সার্বভৌমত্বের প্রশ্নে সব রাজনৈতিক দল ও ছাত্রসমাজকে ঐক্যবদ্ধ হতে হবে। এ সুযোগ হাতছাড়া করা যাবে না।

রোববার (১৫ সেপ্টেম্বর) দুপুরে সিলেট প্রেসক্লাব আয়োজিত মতবিনিময় সভায় মুখ্য আলোচকের বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ সময় ছাত্র আন্দোলনে সিলেটে পুলিশের গুলিতে নিহত সাংবাদিক এ টি এম তুরাবসহ সকল শহীদদের স্মরণ করেন এবং গণহত্যার সাথে জড়িত সকলের বিচার নিশ্চিতের দাবি জানান তিনি।

সিলেট প্রেসক্লাব সভাপতি ইকরামুল কবিরের সভাপতিত্বে মতবিনিময় সভায় সাংবাদিক মুশফিক বলেন, আমরা প্রফেসর ইউনূসের মতো একজন নবেল বিজয়ীকে সরকার প্রধান হিসেবে পেয়েছি। তার কারণে আমরা বিশ্বে সম্মানিত, তিনি আমাদের গর্ব। আমরা বিশ্বাস করি, নিশ্চয়ই তিনি তার নামের প্রতি সুবিচার করবেন এবং সমস্ত খুনিদের শাস্তির আওতায় নিয়ে আসবেন।

ভারতের সাথে কূটনৈতিক সম্পর্ক সমতা ও সমমর্যাদার ভিত্তিতে হওয়া উচিত মন্তব্য করে তিনি বলেন, যাকে বৃটিশ প্রধানমন্ত্রীসহ সারা দুনিয়ার মানবতাবাদী দেশগুলো রিফিউজ করেছে এই হত্যাকারী-খুনিকে রাজার হালে রেখে সম্পর্ক ভালো হবে না। শেখ হাসিনাকে দ্রুত ফিরিয়ে এনে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে যাতে ভবিষ্যতে কেউ ক্ষমতার অপব্যবহার করতে না পারে। প্রফেসর ইউনূসের মাধ্যমে এটি সম্ভব। সাংবাদিক মুশফিকুল ফজল আরো বলেন, যারা ক্ষমতায় যাবেন এবং আছেন তাদের মানুষের পালসকে বোঝা উচিত যে মানুষের সাথে দুর্ব্যবহার করলে, খুন করলে, লুট করলে, কর্পোরেট দুবৃত্তদের সুযোগ করে দিয়ে কাছাকাছি রাখলে আজ হোক, কাল হোক মানুষের কাঠগড়ায় দাঁড়াতে হবে।

প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোহাম্মদ সিরাজুল ইসলামের সঞ্চালনায় স্বাগত বক্তব্য দেন, সিলেট প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি খালেদ আহমদ। বক্তব্য দেন, ক্লাবের সাবেক সভাপতি ইকবাল সিদ্দিকী, সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন, সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরী, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এমদাদ হোসেন চৌধুরী, মহানগর জামায়াতের সেক্রেটারি শাহজাহান আলী, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের কার্ডিওভাসকুলার সার্জারি বিভাগের অধ্যাপক ডা. নিয়াজ আহমদ চৌধুরী, জ্যেষ্ঠ সাংবাদিক মোহাম্মদ ফয়জুর রহমান, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক শামীম আহমদ, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়ক আসাদুল্লাহ আল গালিব, দৈনিক সিলেটের ডাকের প্রধান বার্তা সম্পাদক এনামুল হক জুবের, দৈনিক জালালাবাদের যুগ্ম বার্তা সম্পাদক আহবাব মোস্তফা খান, কমনওয়েলথ জার্নালিস্ট ফোরামের যুগ্ম সম্পাদক হুমায়ূন রশিদ চৌধুরী, বাসস সিলেট ব্যুরো প্রধান সেলিম আউয়াল, বাচিকশিল্পী সালেহ আহমদ খসরু, সিলেট প্রেসক্লাবের সাবেক সহ-সভাপতি আব্দুল কাদের তাপাদার ও এম এ হান্নান, ক্লাবের সহ-সাধারণ সম্পাদক শুয়াইবুল ইসলাম, ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশনের (ইমজা) সভাপতি সজল ছত্রী, ওভারসিজ করেসপন্ডেন্ট অ্যাসোসিয়েশন সিলেটের সেক্রেটারি অ্যাডডভোকেট মো: তাজ উদ্দিন, দৈনিক জৈন্তা বার্তার নির্বাহী সম্পাদক মো: ফয়ছল আলম, প্রেসক্লাবের সাবেক কোষাধ্যক্ষ কাউসার চৌধুরী, সিলেট জেলা বারের সাবেক পাঠাগার সম্পাদক অ্যাডভোকেট আব্দুল মুকিত অপি, দৈনিক বনিকবার্তার সিলেট ব্যুরো নুর আহমদ, দৈনিক নয়া দিগন্তের সিলেট ব্যুরো প্রধান এম জে এইচ জামিল ও বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক নুরুল ইসলাম প্রমুখ।


আরো সংবাদ



premium cement