১২ অক্টোবর ২০২৪, ২৭ আশ্বিন ১৪৩১, ৮ রবিউস সানি ১৪৪৬
`

রুদ্র সেনের বোনের চাকরি হবে বিশ্ববিদ্যালয়ে : শাবিপ্রবি ভিসি

রুদ্র সেনের বোনের চাকরি হবে বিশ্ববিদ্যালয়ে : শাবিপ্রবি ভিসি - ছবি : নয়া দিগন্ত

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত রুদ্র সেনের বোনকে বিশ্ববিদ্যালয়ে চাকরি দেয়া হবে বলে জানিয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. এ এম সরওয়ারউদ্দিন চৌধুরী।

শনিবার (১২ অক্টোবর) সকাল ৯টার দিকে অধ্যাপক ড. এ এম সরওয়ারউদ্দিন চৌধুরীসহ বিশ্ববিদ্যালয়ের একটি প্রতিনিধি দল দিনাজপুর শহরের পাহাড়পুর এলাকায় রুদ্র সেনের পরিবারের সাথে সাক্ষাতকালে তিনি এ কথা জানান।

প্রতিনিধি দলে ছিলেন প্রো-ভিসি অধ্যাপক ড. মো: সাজেদুল করিম, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো: ইসমাইল হোসেন, ভারপ্রাপ্ত কলেজ পরিদর্শক মো: ইউনুস আলী, ডেপুটি রেজিস্ট্রার ড. এ এফ এম সালাউদ্দিন এবং বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শাহজালাল বিশ্ববিদ্যালয়ের আহ্বায়ক ও সিলেট বিভাগীয় সমন্বয়ক আসাদুল্লাহ আল গালিব।

এ সময় অধ্যাপক ড. এ এম সরওয়ারউদ্দিন চৌধুরী বৈষম্যবিরোধী আন্দোলনে রুদ্র সেনের আত্মত্যাগ ও অবদানের কথা উল্লেখ করে পরিবারের প্রতি সমবেদনা জানান। পরে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে আর্থিক অনুদানের একটি চেক রুদ্র সেনের বাবা সুবীর সেন ও মা শিখা বণিকের হাতে তুলে দেন তিনি। বিশ্ববিদ্যালয়ে আসার জন্য পরিবারের সদস্যদের আমন্ত্রণ জানান এবং রুদ্র সেনের নামে ক্যাম্পাসের একটি স্থাপনা নামকরণের ঘোষণাও দেন ভাইস চ্যান্সেলর।

এ সময় পরিবারের সদস্যরা রুদ্র সেনের বোনের চাকরির বিষয়ে কথা বললে ভিসি তাকে চাকরি দেয়ার আশ্বাস দেন এবং এ ব্যাপারে বিধি মোতাবেক সার্বিক সহযোগিতা করা হবে বলেও জানান ভিসি।

উল্লেখ্য, রুদ্র সেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড পলিমার সায়েন্স বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন।


আরো সংবাদ



premium cement
‘সরকারের একটা অংশ আ’লীগকে পুনর্বাসনের দায়িত্ব নিয়েছে’ আপনারা না পারলে আমাদের দায়িত্ব দেন : সমন্বয়ক সারজিস কুমিল্লায় ট্রেনে কাটা পড়ে দিনমজুরের মৃত্যু কম সময়ের মধ্যে নির্বাচন দিয়ে গণতান্ত্রিক ধারায় ফিরতে হবে : আমির খসরু ভারতে ঘুরে বেড়াচ্ছেন সাবেক আইনমন্ত্রীর ঘনিষ্টজন তাকজিল ভিমরুলের কামড়ে বাবা-মেয়ের মৃত্যু, ছোট ছেলে চিকিৎসাধীন প্রশাসনে এখনো হাসিনা রেজিমের থাবা রয়ে গেছে : শিবির সভাপতি ভালুকায় হোটেল থেকে একজনের লাশ উদ্ধার দেশ ও সমাজ গঠনে নারীদের ভূমিকা রাখতে হবে : গোলাম পরওয়ার স্বাধীন এই দেশকে আমরা নতুন করে গড়তে চাই : এ টি এম মাসুম নতুন গ্যাস সংযোগের ব্যাপারে যা জানালেন জ্বালানি উপদেষ্টা

সকল