১১ অক্টোবর ২০২৪, ২৬ আশ্বিন ১৪৩১, ৭ রবিউস সানি ১৪৪৬
`

শ্রীমঙ্গলে রিসোর্ট থেকে সাবেক অতিরিক্ত সচিবের লাশ উদ্ধার

শ্রীমঙ্গলে রিসোর্ট থেকে সাবেক অতিরিক্ত সচিবের লাশ উদ্ধার - ছবি : নয়া দিগন্ত

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে একটি রিসোর্ট থেকে শিল্প মন্ত্রণালয়ের সাবেক অতিরিক্ত সচিব সালা উদ্দিন মাহমুদের (৬২) লাশ উদ্ধার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) দুপুরে উপজেলার রাধানগর এলাকায় অবস্থিত বালিশিরা রিসোর্ট থেকে তার লাশ উদ্ধার করা হয়।

বালিশিরা রিসোর্টেরর চেয়ারম্যান মো: শহিদুল হক নয়া দিগন্তকে জানান, বুধবার রাত ১০টার দিকে সাবেক অতিরিক্ত সচিব সালাহ উদ্দিন মাহমুদ এক রুমে এবং উনার সফরসঙ্গী মাসুদুর রহমান ও উনাদের ড্রাইভার আরেক রুমে উঠেন। বৃহস্পতিবার সকালে উনার সফরসঙ্গী নাস্তার জন্য কল করেন। সাড়া না পেয়ে তিনি বিষয়টি আমাদের ম্যানেজারকে জানান। তখন দরজা ভেতরে লক করা ছিল। পরে উনাকে সাথে নিয়ে দ্বিতীয় তলার জানালার গ্লাস দিয়ে উনার শরীরের অর্ধেক খাটে এবং পায়ের দিকটা ফ্লোরের দিকে দেখে বিষয়টি আমরা থানা পুলিশকে জানাই। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে দরজা খোলে তার অবস্থা দেখে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন ডাক্তারকে নিয়ে আসেন। তিনি পরিক্ষা-নিরিক্ষা করে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন। এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আবু তালেব উপস্থিত ছিলেন।

বিষয়টি নিশ্চিত করে শ্রীমঙ্গল থানার ওসি (তদন্ত) মো: মোবারক হোসেন খাঁন নয়া দিগন্তকে বলেন, শিল্প মন্ত্রণালয়ের সাবেক অতিরিক্ত সচিব সালাহ উদ্দিন মাহমুদ অবসরে যাওয়ার পর তিনি শিল্প মন্ত্রণালয়ের অধীনে এসএমই ফাউন্ডেশনের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর জেনারেল হিসেবে কর্মরত ছিলেন। গত চারদিন ধরে এই ফাউন্ডেশনের সেমিনার চলছিল মৌলভীবাজারে। তিনি সমাপনি দিনে গত বুধবার (৯ অক্টোবর) মৌলভীবাজারে এসএমই ফাউন্ডেশনের প্রোগ্রামে অংশগ্রহণ করেন। প্রোগ্রাম শেষে রাত ১০টার দিকে তিনি শ্রীমঙ্গলের বালিশিরা রিসোর্টে উঠেন। তার আগে শহরের একটি রেস্টুরেন্টে নৌশভোজ করেন। বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টার দিকে তার রুমে গেলে ভেতর থেকে দরজা বন্ধ পাওয়া যায়। পরে পুলিশ বিকল্প উপায়ে জানালা দিয়ে রুমে প্রবেশ করে তার লাশ উদ্ধার করে দুপুরের দিকে থানায় নিয়ে আসে। বৃহস্পতিবার শ্রীমঙ্গলে এসএমই ফাউন্ডেশনের আরো কয়েকটি প্রোগ্রামে তার অংশগ্রহণ করার কথা ছিল।

এক প্রশ্নের জবাবে তিনি আরো বলেন, লাশের অবস্থা দেখে মনে হচ্ছে এটা স্বাভাবিক মৃত্যু। এছাড়া উনি হার্ট, কিডনি এবং ডায়াবেটিকসহ বেশ কিছু অসুখে ভোগছিলেন বলে উনার স্বজনা জানিয়েছেন। উনার রুমেও বেশ কিছু ওষুধ পাওয়া গেছে। তাছাড়া উনার পরিবারের সদস্যরা কোনো অভিযোগ করতে চাননি।

এ দিকে সর্বশেষ সন্ধ্যা সোয়া ৭টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত শ্রীমঙ্গল থানা পুলিশ জানায়, লাশ থানায় রয়েছে। তবে উনার স্বজনরা ঢাকা থেকে আসা মাত্রই লাশ হস্তান্তর করা হবে।


আরো সংবাদ



premium cement