০৯ অক্টোবর ২০২৪, ২৪ আশ্বিন ১৪৩১, ৫ রবিউস সানি ১৪৪৬
`

সাবেক পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নানের জামিন, শুনানিতে হট্টগোল

সাবেক পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নানের জামিন, শুনানিতে হট্টগোল - ছবি : নয়া দিগন্ত

সাবেক পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নানের জামিন মঞ্জুর করেছেন সুনামগঞ্জের সিনিয়র জেলা ও দায়রা জজ মো: হেমায়েত উদ্দিন। প্রথম দফায় তুমুল হট্টগোলের পর দ্বিতীয় দফা শুনানি শেষে সাবেক এই মন্ত্রীর জামিন মঞ্জুর করেন আদালত।

প্রথম দফায় আদালতে বাদি ও আসামি পক্ষের আইনজীবীদের মধ্যে তুমুল হট্টগোল হয়েছে।

বুধবার (৯ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় আদালতে বাদি ও আসামি পক্ষের আইনজীবীরা জামিন শুনানি শুরু করতে চাইলে বাদিপক্ষের আইনজীবীরা আদালতকে বলেন, গতকাল মিস কেইস করে আজ তারিখ পড়েছে। এটি অস্বাভাবিক ঘটনা। বাদি পক্ষের আইনজীবীরা এই মামলা জামিন শুনানিতে প্রস্তুত নন।

এনিয়ে উভয় পক্ষের আইনজীবীদের মধ্যে তুমুল হট্টগোল শুরু হয়। একপর্যায়ে আদালতের বিচারক এজলাস ছেড়ে খাস কামরায় চলে যান। পরে আদালত বিকেল আড়াইটাই মামলার জামিন শুনানি সময় নির্ধারণ করে দেন। আদালতে হট্টগোলের বিষয়টি আওয়ামী লীগ ও বিএনপি পন্থী আইনজীবীরা নিশ্চিত করেন।

বাদিপক্ষের আইনজীবী মাসুক আলম বলেন, গত মঙ্গলবার নিম্ন আদালতে সাবেক পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নানের জামিন আবেদন করে জামিন নামঞ্জুর করেন। পরে ওই দিন বিকেলে সিনিয়র জেলা ও দায়রা জজ জজ মো: হেমায়েত উদ্দিনের আদালতে মিস কেইস দাখিল করলে বুধবার মামলার জামিন শুনানি সময় নির্ধারণ করেন।

বাদিপক্ষের আইনজীবী শফিকুল ইসলাম বলেন, এই মামলায় অস্বাভাবিকভাবে কোনো তারিখ পড়েনি। স্বাভাবিকভাবে তারিখ পড়েছে। বাদিপক্ষ আসামি পক্ষের আইনজীবীর আদালতে এজলাসে হট্টগোল করেন। পরে আদালত বুধবার বিকেল আড়াইটায় জামিন শুনানির সময় নির্ধারণ করেন।

বাদিপক্ষের আইনজীবী আব্দুল হক বলেন, রাষ্ট্র পক্ষের আইনজীবীরা বাদিপক্ষে অবস্থান গ্রহণ না করে আসামি পক্ষে অবস্থান গ্রহণ করেন। এতে আদালতের ন্যায় বিচার বাধাগ্রস্ত হয়। এই মামলায় অস্বাভাবিকভাবে মিস কেইস ও তারিখ পড়ে। বাদিপক্ষের আইনজীবীরা জামিন শুনানির জন্য প্রস্তুত ছিলেন না। তাই বাদিপক্ষের আইনজীবীরা জামিন শুনানির বিরোধিতা করেছেন। পরে তুমুল হট্টগোলের মধ্যে আদালত এজলাস ছেড়ে খাস কামরায় চলে যান। বেলা আড়াইটায় দ্বিতীয় দফা শুনানি শেষে সাবেক এই মন্ত্রীর জামিন মঞ্জুর করা হয়।


আরো সংবাদ



premium cement