০৭ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১, ৩ রবিউস সানি ১৪৪৬
`

সিলেটের কারাগারে চিকিৎসা চলছে সাবেক মন্ত্রী মান্নানের

সাবেক পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান - ছবি : নয়া দিগন্ত

মানসিকভাবে ভেঙেপড়া ৮৫ বছর বয়স্ক অসুস্থ সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানকে সিলেট কেন্দ্রীয় কারাগারে চিকিৎসা দেয়া হচ্ছে। তবে ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসার আগ্রহ দেখালেও তাকে আজ সোমবার পর্যন্ত স্থানান্তর করা হয়নি।

সুনামগঞ্জ কারাগারে থাকা অবস্থায় সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান মানসিকভাবে ভেঙে পড়ন। তাকে প্রয়োজনীয় চিকিৎসা দেয়ার নির্দেশ দেন আদালত। এর পরিপ্রেক্ষিতে শনিবার (৫ অক্টোবর) বিকেলে সুনামগঞ্জ কারাগার থেকে এম এ মান্নানকে সিলেটের বাদাঘাট কেন্দ্রীয় কারাগারে আনা হয়েছে। কারাগারের চিকিৎসকরা তার চিকিৎসার দেখভাল করছেন বলে জানা গেছে। সাবেক এ মন্ত্রীর শারীরিক অবস্থা আগের থেকে ভালো আছে বলে জানিয়েছেন কারাগার কর্তৃপক্ষ।

এর আগে শনিবার এম এ মান্নানকে সুনামগঞ্জ জেলা সদর হাসপাতালে নিয়ে যাওয়া হলে আবাসিক চিকিৎসক রফিকুল ইসলাম ও মেডিসিন বিভাগের পরামর্শক মাহমুদুর রহমান রকি সাবেক এ মন্ত্রীকে সিলেটে হাসপাতালে স্থানান্তরের পরামর্শ দেন।

এ সময় চিকিৎসকরা জানান, তিনি শ্বাসকষ্টের রোগ ছাড়াও মানসিকভাবে ভেঙে পড়েছেন। কারাগারে চিকিৎসকদের মন্ত্রী বলছিলেন, 'দেশ আর এলাকার মানুষের জন্য এত কিছু করলাম, আজকে আমার এই অবস্থা। আমি যদি চোর হতাম, তাইলে তো পালাতাম।'

এবিষয়ে সিলেট কেন্দ্রীয় কারাগারের জেলার মো: সাখাওয়াত হোসেন রোববার রাতে বলেন, সাবেক এ মন্ত্রীর চিকিৎসা কারাগার হাসপাতালে বিশেষজ্ঞ দু’জন চিকিৎসকের অধীনে চলছে। আগে থেকে তার শারীরিক অবস্থা ভালো। তবে বার্ধক্যজনিত কারণে অনেক রোগ দেখা দিয়েছে। প্রয়োজন দেখা দিলেই সিলেট এম এ জি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হবে। এর জন্য সকল প্রস্তুতি রয়েছে আমাদের।

এম এ মান্নানকে গত ১৯ সেপ্টেম্বর শান্তিগঞ্জ উপজেলার নিজ বাড়ি থেকে গ্রেফতার করে পুলিশ। গত ৪ সেপ্টেম্বর দ্রুত বিচার আইনে হওয়া একটি মামলায় তাকে গ্রেফতার করা হয়।


আরো সংবাদ



premium cement
ইসরাইলকে শিগগির গাজা গণহত্যার মূল্য দিতে হবে : এরদোগান আদালত প্রাঙ্গণে সাবের হোসেনকে ডিম নিক্ষেপ টোকিওস্থ বাংলাদেশ দূতাবাসের মান্যবর চার্জ দ্য অ্যাফেয়ার্সের সাথে গোলাম পরওয়ারের সাক্ষাৎ আগস্টে মূল্যস্ফীতি কমেছে ১.১৭ শতাংশ : বিবিএস কর্ণফুলীর ওপর ১১৫৬০ কোটি টাকার রেল-সড়ক সেতুর অনুমোদন একনেকে গণহত্যার সাথে জড়িত কাউকেই ছাড় দেয়া যাবে না : আবদুল হালিম পাহাড়ে সহিংসতা : তদন্ত কমিটির বান্দরবান পরিদর্শন নিত্যপণ্যের বাজার মনিটরিংয়ে জেলায় জেলায় বিশেষ টাস্কফোর্স ডেঙ্গুতে আরো ২ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১২১৮ সেপ্টেম্বরে ৩৯২ সড়ক দুর্ঘটনায় নিহত ৪২৬, আহত ৮১৩ জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধনে আবারো সেরা রাসিক

সকল