০৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১, ১ রবিউস সানি ১৪৪৬
`

সিলেটে সড়কে মৃত্যুর মিছিল, ২ মাসে ৪০ জন নিহত

সিলেটে সড়কে মৃত্যুর মিছিল, ২ মাসে ৪০ জন নিহত - ফাইল ছবি

সিলেটে সড়ক-মহাসড়কে মৃত্যুর মিছিলে গত দু’মাসে প্রাণ হারিয়েছেন ৪০ জন। গুরুতর আহত হয়েছেন আরো ৬৮ জন।

জানা যায়, সেপ্টেম্বর মাসে সিলেট বিভাগে ২৪টি সড়ক দুর্ঘটনায় ২০ জন নিহত ও ২৪ জন আহত হয়েছেন এবং আগস্টে ১৯টি সড়ক দুর্ঘটনায় নিহত ২০ জন ও আহত ৪৪ জন হয়েছেন।

শনিবার (৫ অক্টোবর) এক প্রতিবেদনে এ তথ্য প্রকাশ করেছে নিরাপদ সড়ক চাই (নিসচা) সিলেট বিভাগীয় কমিটি।

প্রতিবেদনে জানা যায়, সেপ্টেম্বর মাসে সিলেট বিভাগে ২৪টি সড়ক দুর্ঘটনায় ২০ জন নিহত ও ২৪ জন আহত হয়েছেন। নিহতদের নয় জন তরুণ মোটরসাইকেলচালক ও আরোহী। সবচেয়ে বেশি সিলেট জেলায় ও সবচেয়ে কম সুনামগঞ্জ জেলায় সড়ক দুর্ঘটনা দেখা যায়। সেপ্টেম্বর মাসে সিলেট জেলায় ১০টি সড়ক দুর্ঘটনায় আট জন নিহত ও ১৩ জন আহত হয়েছেন। সুনামগঞ্জ জেলায় তিনটি সড়ক দুর্ঘটনায় দু’জন নিহত ও দু’জন আহত হয়েছেন। মৌলভীবাজার জেলায় চারটি সড়ক দুর্ঘটনায় চার জন নিহত ও চার জন আহত হয়েছেন এবং হবিগঞ্জ জেলায় সাতটি সড়ক দুর্ঘটনায় ছয় জনের প্রাণ যায় ও আহত হন পাঁচ জন।

নিসচা কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক, সিলেট বিভাগীয় কমিটির সদস্য সচিব ও সিলেট জেলার আহ্বায়ক জহিরুল ইসলাম মিশু জানান, পাঁচটি স্থানীয় দৈনিক পত্রিকা, অনলাইন পত্রিকা, দু’টি জাতীয় দৈনিক পত্রিকার তথ্য ও নিসচা সিলেটের শাখা সংগঠনগুলোর তথ্যের ভিত্তিতে নিসচা বিভাগীয় কমিটি এ প্রতিবেদন তৈরি করেছে।

প্রতিবেদনে আরো উল্লেখ করা হয়, সেপ্টেম্বর মাসে সিলেট বিভাগে সড়ক দুর্ঘটনায় নিহতের মধ্যে নয় জন মোটরসাইকেলচালক ও আরোহী, তিন জন সিএনজি ও লেগুনাচালক এবং পাঁচ জন পথচারী রয়েছেন।

এছাড়া নিয়ন্ত্রণ হারিয়ে গাড়ি উল্টে ছয় জন, বৈদ্যুতিক খুঁটি ও গাছের সাথে ধাক্কায় দু’জনসহ আট জন চালক নিহত হয়েছেন। সেপ্টেম্বর মাসে নিহত ২০ জনের মধ্যে ১৫ জন পুরুষ, তিন জন নারী ও দু’জন শিশু রয়েছেন বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়।

এ দিকে প্রতিবেদনে আগস্ট মাসে সিলেট বিভাগে ১৯টি সড়ক দুর্ঘটনায় ২০ জন নিহত ও ৪৪ জন আহত হয়েছেন বলে উল্লেখ করা হয়।


আরো সংবাদ



premium cement
শেখ মুজিবের ছবি মুছে নতুন নোট বানানোর ঘোষণা সরকারের সংস্কারের পাশাপাশি নির্বাচনের প্রস্তুতিও এগিয়ে নেবে সরকার আরো ৩ দেশ থেকে বুলগেরিয়ার ভিসার আবেদন করতে পারবে বাংলাদেশী শিক্ষার্থীরা ইংল্যান্ডকে হারাতে ১১৯ রান প্রয়োজন বাংলাদেশের ভারতে গেল ৪১০ টন ইলিশ ‘রাষ্ট্র পরিচালনার স্টাইল পরিবর্তন করা খুবই জরুরি’ মধ্যপ্রাচ্যকে সর্বাত্মক যুদ্ধের দিকে ঠেলে দিয়েছে যে সপ্তাহটি ইসলামী রাষ্ট্র প্রতিষ্ঠা হলে সন্ত্রাস চাঁদাবাজ ও লুটেরাদের ভয়ের কারণ আছে : সীরাত মাহফিলে বক্তরা বিপিএল বিতর্ক : ৭ দলই নির্ধারণ হয়নি এখনো ইসরাইল-ফিলিস্তিন যুদ্ধে এ পর্যন্ত নিহত ৪১ হাজার ৮২৫ বুড়িচংয়ে ৬ দিন পর পুকুর থেকে স্কুলছাত্রের লাশ উদ্ধার

সকল