২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

সিলেট সীমান্তে ভারত পালাতে গিয়ে এবার ৪ নারী আটক

সিলেট সীমান্তে ভারত পালাতে গিয়ে এবার ৪ নারী আটক - ছবি : সংগৃহীত

গণঅভ্যুত্থানে ৫ আগস্টের রাজনৈতিক পটপরিবর্তন পরবর্তী সময়ে সিলেট সীমান্তে দিয়ে ভারত পালিয়েছেন আওয়ামী লীগের দলীয় অনেক নেতাকর্মী। আবার পালাতে গিয়ে ধরা পড়েছেন সাবেক বিচারপতি মানিকসহ অনেকেই। এবার ভারতে পালানোর সময় সিলেটের গোয়াইনঘাট সীমান্ত এলাকা থেকে ৪ নারীকে আটক করেছে স্থানীয় জনতা। পরে তাদেরকে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) কাছে হস্থান্তর করা হয়েছে। এ সময় পালিয়ে যায় সাথে থাকা এক যুবক।

শনিবার সকাল ১১টার দিকে গোয়াইনঘাট উপজেলার ১২৭২/৪ সীমান্ত পিলারের কাছে মায়াবী ঝর্ণা নামক স্থান থেকে তাদের আটক করা হয়। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছে সিলেট ব্যাটালিয়ন (৪৮ বিজিবি)।

আটককৃতরা হলেন- যশোর জেলার অভয়নগর উপজেলার সিদ্ধিপাশা এলাকার হরমুজ সর্দারের মেয়ে জেবা বেগম (৩৫), খুলনা জেলার পাইকগাছা উপজেলার পাটখেলপাতা এলাকার মোজাফ্ফর গাজীর মেয়ে নুর নাহার (৩৫), নড়াইল জেলার কালিয়া উপজেলার পেরুলী এলাকার খাইরুল শেখের স্ত্রী লিপি বেগম (৪০) ও খুলনা জেলার খালিশপুর উপজেলার শিবপুর এলাকার আব্দুর রশিদ ঢালীর মেয়ে রিমি ঢালি (১৮)।

পালিয়ে যাওয়া যুবকের নাম মো: জুয়েল রানা (২৫)। তিনি গোয়ানঘাট উপজেলার উত্তর প্রতাপপুর এলাকার মো: শাহজাহানের ছেলে।

বিজিবি সূত্র জানিয়েছে, অবৈধভাবে সীমান্ত অতিক্রম করে ভারতে অনুপ্রবেশর সময় সিলেট ব্যাটালিয়ন (৪৮ বিজিবি) এর আওতাধীন সংগ্রাম বিওপির এলাকার সীমান্ত পিলার ১২৭২/৪ এলাকার বাংলাদেশের অভ্যন্তরে মায়াবী ঝর্ণা নামক স্থান থেকে তাদের আটক করে স্থানীয় জনতা। পরে তাদের বিজিবির হাতে হস্থান্তর করা হয়। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়ার জন্য মামলা দায়ের করে গোয়াইনঘাট থানায় হস্তান্তরের কার্যক্রম চলছে।


আরো সংবাদ



premium cement
ইলিশের দাম দেশে ১৬৫০, ভারতে ১১৮০ টাকা পাকিস্তানকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ দুর্নীতিমুক্ত দলই নতুন বাংলাদেশ গড়তে পারবে : নূরুল ইসলাম বুলবুল ভারতে গেল ৯৯ টন ইলিশ যেকোনো মুহূর্তে বিপৎসীমা অতিক্রম করতে পারে তিস্তার পানি ঢাকা-নারায়ণগঞ্জ ডুয়েলগেজ রেললাইন নির্মাণ কাজ চালু হচ্ছে দুর্নীতিবাজ প্রকাশকদের শ্বেতপত্র প্রকাশ ও তাদের বিচারের দাবি সৃজনশীল প্রকাশক ওয়ার্কিং কমিটির সংস্কারের পর কী কী পরিবর্তন আসতে পারে দেশের নির্বাচন ব্যবস্থায়? অর্ন্তবর্তী সরকারের ভেতরে সুবিধাভোগীরা ডুকে গেছে : নুর যৌন নিপীড়নের দায়ে অভিযুক্ত শিক্ষকের বিচার চেয়ে বাকৃবি শিক্ষার্থীদের বিক্ষোভ চাঁদপুরে পানিতে ডুবে শিশুর মৃত্যু

সকল