২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`
সিলেটে ফের ভারতীয় পণ্যের বড় চালান আটক

৩ দিনে বিজিবির হাতে আটক দেড় কোটি টাকার পণ্য

৩ দিনে বিজিবির হাতে আটক দেড় কোটি টাকার পণ্য - ছবি : নয়া দিগন্ত

সোনাবাহিনী-বিজিবিসহ আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর অবস্থান স্বত্তেও সিলেটের সীমান্ত দিয়ে থামছে চোরা চালান। ২৪ ঘণ্টার ব্যবধানে সিলেটের সুনামগঞ্জ সীমান্তে অর্ধকোটি টাকার ভারতীয় পণ্য আটক করেছে বিজিবি।

শনিবার সিলেট ব্যাটালিয়ন ৪৮ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো: হাফিজুর রহমান এই তথ্য নিশ্চিত করেছেন।

এ নিয়ে গত তিন দিনে সিলেটের বিভিন্ন সীমান্তে শুধু বিজিবির অভিযানে আটক করা হয়েছে দেড় কোটি টাকার অধিক ভারতীয় চোরাই পণ্য।

বিজিবি সিলেট সূত্রে জানা গেছে, শনিবার ব্যাটিলিয়নের (৪৮ বিজিবি) অভিযানে সিলেট ও সুনামগঞ্জ সীমান্ত এলাকা থেকে অর্ধ কোটি টাকার ভারতীয় চোরাই মালামাল উদ্ধার করা হয়েছে। গোপন সংবাদের ভিত্তিতে সিলেট ব্যাটালিয়নের (৪৮ বিজিবি) অধীনস্থ বিওপি সিলেট এবং সুনামগঞ্জ জেলা সীমান্তবর্তী এলাকায় অভিযান চালিয়ে ১৯ হাজার ৮৭০ কেজি ভারতীয় চিনি, ১ হাজার ৭১ পিস মিরাকের সাইন অ্যান্ড গ্লো ক্রিম, আটটি গরু, ১২০ কেজি চা-পাতা, মোটরসাইকেল, ডেরোবিন ক্রিম, ৪০৫ কেজি বাংলাদেশী শিং মাছ ও অবৈধভাবে পাথর উত্তোলনকারী বারকি নৌকা আটক করে। যার আনুমানিক মূল্য ৫০ লাখ ৯২ হাজার ৪২০ টাকা।

এ বিষয়ে সিলেট ব্যাটালিয়নের (৪৮ বিজিবি) অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো: হাফিজুর রহমান পিএসসি বলেন, ঊর্ধ্বতন সদরের নির্দেশনা অনুযায়ী সীমান্তে নিরাপত্তা রক্ষা ও চোরাচালান প্রতিরোধে বিজিবির আভিযানিক কার্যক্রম ও গোয়েন্দা তৎপরতা অব্যাহত রয়েছে। এরই ধারাবাহিকতায় সীমান্তবর্তী এলাকার অভিযান পরিচালনা করে চোরাচালানের মালামাল জব্দ করা হয়। আটক চোরাচালানের মালামাল স্থানীয় কাস্টমস এ জমা করার প্রস্তুতি চলছে বলে জানান তিনি।

এদিকে, শুক্রবার গোপন সংবাদের ভিত্তিতে সুনামগঞ্জ সীমান্তবর্তী এলাকায় অভিযান চালিয়ে ভারতীয় ১০৮টি শাড়ি, ১৬টি লেহেঙ্গা, ৫৪১০ পিস স্কিন সাইন ক্রিম, ৩৭৪ মিটার মকমলের থান কাপড়, আটটি গরুসহ চিনি, রসুন ও পাথর উত্তোলনকারী নৌকা আটক করে বিজিবি। যার বাজারমূল্য আনুমানিক ৫৩ লাখ ৭১ হাজার ৭৫০ টাকা।

উল্লেখ্য, এর একদিন আগে বৃহস্পতিবার সিলেটের জৈন্তাপুরে ৪৮ বিজিবির শ্রীপুর বিওপির অভিযানে চোরাই পথে আসা ৩২টি ভারতীয় মহিষ আটক করে বিজিবি। যার আনুমানিক বাজারমূল্য ৫৪ লাখ ৪০ হাজার টাকা।

বিজিবি সূত্রে জানা গেছে, গত তিন দিনে বৃহস্পতিবার-শুক্রবার ও শনিবার সিলেটের বিভিন্ন সীমান্ত দিয়ে ১ কোটি ৫৯ লাখ ৪ হাজার টাকার ভারতীয় পণ্য আটক করেছে বিজিবি।

এ বিষয়ে সিলেট ব্যাটালিয়ন ৪৮ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো: হাফিজুর রহমান জানান, সীমান্তে নিরাপত্তা রক্ষা ও চোরাচালান প্রতিরোধে বিজিবির অভিযানিক কার্যক্রম ও গোয়েন্দা তৎপরতা অব্যাহত রয়েছে। আটক ভারতীয় পণ্য কাস্টমসে জমা করে নিলাম কার্যক্রম সম্পন্ন করা হবে।


আরো সংবাদ



premium cement