০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

বিক্ষোভ ঠেকাতে পাঞ্জাব-ইসলামাবাদে ১৪৪ ধারা জারি

- ছবি : খালিজ টাইমস

পাকিস্তানের রাজধানী ইসলামাবাদ ও পাঞ্জাব প্রদেশে ১৪৪ ধারা জারি করা হয়েছে। বিরোধী দলীয় বিক্ষোভ ঠেকাতে সমাবেশ ও মিছিল নিষিদ্ধ করার পদক্ষেপ নিয়েছে প্রশাসন।

পাকিস্তানি গণমাধ্যম ডনের প্রতিবেদনে বলা হয়েছে, স্থানীয় প্রশাসন সতর্ক করে বলেছে, কোনো নিয়ম লঙ্ঘন হলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

বিদ্যুতের দাম বৃদ্ধির প্রতিবাদে সরকারের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে আসছে জামায়াতে ইসলামী পাকিস্তান। সুপ্রিম কোর্টের একটি বিতর্কিত রায়ের বিরুদ্ধে শুক্রবার (২৬ জুলাই) দেশজুড়ে বিক্ষোভের ডাক দিয়েছে জমিয়ত উলেমা-ই- ইসলাম-ফজল (জেইউআই-এফ) ও আরো কয়েকটি ইসলামী দল।

পাকিস্তান তেহরিকে ইনসাফের (পিটিআই) নেতারাও তাদের কারাবন্দী নেতা ইমরান খানের মুক্তির দাবিতে বিক্ষোভ করবে বলে জানিয়েছেন। ফলে পরিস্থিতি আবারো উত্তপ্ত হয়ে উঠছে। মোকাবিলায় রাজধানী ইসলামাবাদ ও পাকিস্তানের সবচেয়ে জনবহুল প্রদেশ পাঞ্জাবে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

সূত্র : ডন


আরো সংবাদ



premium cement
এ সরকার জনপ্রত্যাশার কী করবে? আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল পুনর্গঠন : তাজুল ইসলাম চিফ প্রসিকিউটর আবুধাবির কারাগার থেকে দেশে ফিরেছেন ১৪ বীর কোনাবাড়ীতে কলেজছাত্রকে গুলি করে হত্যা : কনস্টেবল গ্রেফতার অন্তর্বর্তীকালীন সরকারের সিদ্ধান্তগুলো যৌক্তিক : ফখরুল ‘একটি চক্র জামায়াত আমিরের বক্তব্য নিয়ে অপপ্রচার চালাচ্ছে’ অস্ত্র জমা দেয়নি শামীম ওসমান ও গাজী পরিবার এবি পার্টির উপদেষ্টার পদ ছাড়লেন ব্যারিস্টার রাজ্জাক কর্মকর্তাদের তালিকা চাওয়া নিয়ে বিতর্কে মন্ত্রণালয়ের দুঃখ প্রকাশ আশুলিয়ায় শ্রমিক দলের সমাবেশে দুই গ্রুপের সংঘর্ষ, আহত ৫ রূপগঞ্জে পরকীয়া সন্দেহে স্ত্রীকে হত্যা

সকল