১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

বিক্ষোভ ঠেকাতে পাঞ্জাব-ইসলামাবাদে ১৪৪ ধারা জারি

- ছবি : খালিজ টাইমস

পাকিস্তানের রাজধানী ইসলামাবাদ ও পাঞ্জাব প্রদেশে ১৪৪ ধারা জারি করা হয়েছে। বিরোধী দলীয় বিক্ষোভ ঠেকাতে সমাবেশ ও মিছিল নিষিদ্ধ করার পদক্ষেপ নিয়েছে প্রশাসন।

পাকিস্তানি গণমাধ্যম ডনের প্রতিবেদনে বলা হয়েছে, স্থানীয় প্রশাসন সতর্ক করে বলেছে, কোনো নিয়ম লঙ্ঘন হলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

বিদ্যুতের দাম বৃদ্ধির প্রতিবাদে সরকারের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে আসছে জামায়াতে ইসলামী পাকিস্তান। সুপ্রিম কোর্টের একটি বিতর্কিত রায়ের বিরুদ্ধে শুক্রবার (২৬ জুলাই) দেশজুড়ে বিক্ষোভের ডাক দিয়েছে জমিয়ত উলেমা-ই- ইসলাম-ফজল (জেইউআই-এফ) ও আরো কয়েকটি ইসলামী দল।

পাকিস্তান তেহরিকে ইনসাফের (পিটিআই) নেতারাও তাদের কারাবন্দী নেতা ইমরান খানের মুক্তির দাবিতে বিক্ষোভ করবে বলে জানিয়েছেন। ফলে পরিস্থিতি আবারো উত্তপ্ত হয়ে উঠছে। মোকাবিলায় রাজধানী ইসলামাবাদ ও পাকিস্তানের সবচেয়ে জনবহুল প্রদেশ পাঞ্জাবে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

সূত্র : ডন


আরো সংবাদ



premium cement
সাবেক রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন গ্রেফতার সোনারগাঁয়ে শেখ হাসিনা-শেখ রেহেনাসহ ২৩৯ জনের বিরুদ্ধে মামলা গাজার চলমান ঘটনাবলী সমসাময়িক বিশ্বের সবচেয়ে বড় ভুল : বসনিয়া রাজনৈতিক অস্থিরতার পর থেকে ভারতের আসাম-মেঘালয় সীমান্তে আটক ৬৫ বাংলাদেশী ঐক্যের মাধ্যমেই কেবল মুসলিম উম্মাহ'র মর্যাদা প্রতিষ্ঠা সম্ভব : ইরানের সর্বোচ্চ নেতা হোসেনপুরে স্কুলশিক্ষকের বসতঘর পুড়ে ছাই রাজশাহী, খুলনা ও চট্টগ্রামে ভারী বৃষ্টির আভাস 'শ্রম আইন সংস্কার করে শ্রমিকদের ন্যায্য অধিকার বাস্তবায়ন করতে হবে' সিংগাইরে ধলেশ্বরী নদী থেকে লাশ উদ্ধার সাতক্ষীরায় বজ্রপাতে মৎস্যচাষির মৃত্যু সাংবাদিক শ্যামল দত্ত ও মোজাম্মেল বাবুর ওপর ডিম নিক্ষেপ

সকল