২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ইমরানকে অসাংবিধানিক কিছু না করতে বিরোধীদের আহ্বান

পাকিস্তান মুসলিম লীগের (নওয়াজ) সভাপতি শাহবাজ শরিফ - ছবি : সংগৃহীত

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে অনাস্থা ভোট ইস্যুতে অসাংবিধানিক কিছু না করতে বিরোধীরা আহ্বান জানিয়েছেন। শনিবার এমন সংবাদ প্রকাশ করেছে ডন।

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে অনাস্থা ভোটের সময় কাছাকাছি আসতেই শঙ্কিত হয়ে পড়েছেন দেশটির বিরোধী দলের সদস্যরা। তারা ইমরান খানকে অসাংবিধানিক ও অগণতান্ত্রিক কোনো পদক্ষেপ না নেয়ার আহ্বান জানিয়েছেন।

পাকিস্তান পার্লামেন্টের বিরোধী দলীয় নেতা ও পাকিস্তান মুসলিম লীগের (নওয়াজ) সভাপতি শাহবাজ শরিফ বলেছেন, প্রধানমন্ত্রী ইমরান খান আন্তর্জাতিক ষড়যন্ত্রের অভিযোগ তুলে এবং যুক্তরাষ্ট্রের কাছ থেকে পাওয়া চিঠির কথা বলে অনাস্থা ভোট এড়িয়ে যেতে চাইছেন। তিনি জাতীয় নিরাপত্তার নামে অনাস্থা ভোটকে বাধাগ্রস্ত করতে চাইছেন। কারণ বিরোধী দলগুলো সাংবিধানিক ও গণতান্ত্রিক প্রক্রিয়ায় তাকে ক্ষমতা থেকে সরাতে চাইছে।

এদিকে পাকিস্তান পিপলস পার্টির চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো-জারদারি বলেছেন, যদি পিটিআই (ইমরান খানের) সরকার এমপিদের পার্লামেন্টে যেতে না দেয় তবে পরিণতি হবে ভয়াবহ। কারণ এর মাধ্যমে জাতীয় নিরাপত্তার নামে সাংবিধানিক ও গণতান্ত্রিক প্রক্রিয়া বাধাগ্রস্ত হবে।

এছাড়া ইমরান খানকে সম্মানের সাথে অনাস্থা ভোটের মুখোমুখি হতে বলেছেন পাকিস্তান পিপলস পার্টির চেয়ারম্যান।

সূত্র : ডন


আরো সংবাদ



premium cement