২০ অক্টোবর ২০২৪, ৪ কার্তিক ১৪৩০, ১৬ রবিউস সানি ১৪৪৬
`

ছত্তিশগড়ে মাওবাদীদের বোমায় ২ সৈন্য নিহত

ছত্তিশগড়ে মাওবাদীদের বোমায় ২ সৈন্য নিহত - ছবি : সংগৃহীত

ভারতের ছত্তিশগড় রাজ্যে দুই সৈন্য নিহত হয়েছে। মাওবাদীদের ধরার জন্য অভিযান সেরে ফিরছিলেন পুলিশ কর্মী এবং জওয়ানেরা। পথে তাদেরই রাখা আইইডি ফেটে মৃত্যু হয় ইন্দো তিব্বত বর্ডার পুলিশ (আইটিবিপি)-র দুই জওয়ানের। আহত দুই পুলিশকর্মী। ছত্তিশগড়ের অবুঝমাঢ় অঞ্চলের কোডলিয়ার গ্রামে এই ঘটনা হয়েছে।

শনিবার দুপুরে ছত্তিশগড়ের ধুরবেদাতে মাওবাদী দমন অভিযানে গিয়েছিল আইটিবিপি, বিএসএফ (সীমান্ত রক্ষী বাহিনী), ডিস্ট্রিক্ট রিজার্ভ গার্ডের একটি দল। নারায়ণপুরে ফেরার সময় পথে কোডলিয়ার গ্রামের কাছে বিস্ফোরণ হয়। তাতে মৃত্যু হয়েছে আইটিবিপির অমর পানওয়ার এবং কে রাজেশ নামে দুই জওয়ানের। পানওয়ার মহারাষ্ট্রের সাতারার বাসিন্দা। রাজেশ অন্ধ্রপ্রদেশের কাদাপার বাসিন্দা। তাদের দু’জনেরই বয়স ৩৬ বছর। আইটিবিপির ৫৩ নম্বর ব্যাটালিয়নের সদস্য তারা। আহত দুই পুলিশকর্মী নারায়ণপুর জেলার বাসিন্দা। তাদের হাসপাতালে ভর্তি করানো হয়েছে। দু’জনের অবস্থা এখন স্থিতিশীল।

গত ৪ অক্টোবর অবুঝমাঢ় অঞ্চলে নিরাপত্তারক্ষীদের অভিযানে নিহত হয়েছেন ৩৮ জন মাওবাদী। ছত্তিশগড়ে গত ২৪ বছর ধরে মাওবাদী দমন অভিযানের ইতিহাসে একটি অভিযানে এতজন নিহত হননি। নিহতদের মধ্যে ছিলেন কমান্ডার কমলেশ ওরফে আরকে এবং মুখপাত্র উর্মিলা ওরফে নীতি। এ বার ওই রাজ্যে অভিযান চালাতে গিয়ে নিহত হলেন দুই জওয়ান।

সূত্র : আনন্দবাজার পত্রিকা


আরো সংবাদ



premium cement
খুবিতে প্রথমবারের মতো শিক্ষকদের মধ্য থেকে হলেন ভিসি, প্রো-ভিসি ও ট্রেজারার বিজিএমইএর পর্ষদ ভেঙে দিয়ে প্রশাসক নিয়োগ কাঁঠালিয়ায় গাছ থেকে পড়ে শ্রমিকের মৃত্যু ভোলায় দেশীয় অস্ত্রসহ আটক ১ হ্যারিসের বয়স ৬০ বছর হলেও ট্রাম্পের বয়স সম্পর্কে কথা বলতেই তার পছন্দ বগুড়ায় শ্রমিকদল নেতা হত্যা মামলায় স্পেশাল পিপি কারাগারে বন্দরে নৈশ প্রহরীকে পিটিয়ে হত্যার অভিযোগ ‘কারিগরি ও দক্ষতাভিত্তিক প্রথম বিশ্ববিদ্যালয় হবে এডাস্ট’ পলিথিন শপিং ব্যাগমুক্ত বাজারকে পুরস্কার দেয়া হবে : পরিবেশ উপদেষ্টা পাকিস্তানি তরুণীর সাথে বিজেপি নেতার ছেলের বিয়ে হাতিয়ায় বিদ্যালয়ের পাশে ইটভাটা বন্ধে মানববন্ধন

সকল