১৭ অক্টোবর ২০২৪, ১ কার্তিক ১৪৩০, ১৩ রবিউস সানি ১৪৪৬
`

টাকা নিয়ে ঝামেলা, বন্ধুকে ফাঁসাতে বিমানে বোমার হুমকি

টাকা নিয়ে ঝামেলা, বন্ধুকে ফাঁসাতে বিমানে বোমার হুমকি - ছবি : সংগৃহীত

ভারতে একের পর এক বিমানে বোমাতঙ্কের ঘটনায় এক অপ্রাপ্তবয়স্ককে গ্রেফতার করল মুম্বই পুলিশ। বুধবার ভারতের বেসামরিক বিমান পরিবহণমন্ত্রী রামমোহন নাইডু কিঞ্জরাপু জানিয়েছেন, তিনটি বিমানে বোমাতঙ্ক ছড়ানোর জন্য এক অপ্রাপ্তবয়স্ককে গ্রেফতার করেছে মুম্বই পুলিশ। বাকি বিমানগুলোতে বোমাতঙ্ক ছড়ানোর ঘটনায় কারা কারা যুক্ত আছে, তা তদন্ত করে দেখা হচ্ছে। ওই অপ্রাপ্তবয়স্কের বিষয়ে অবশ্য বিস্তারিতভাবে কিছু জানাননি ভারতের বেসামরিক বিমান পরিবহণ মন্ত্রী।

তবে সূত্র উদ্ধৃত করে সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে জানানো হয়েছে, নিজের বন্ধুকে ফাঁসানোর জন্য পরপর বিমানে বোমাতঙ্ক ছড়াচ্ছিল ১৭ বছরের ছেলে। সে আদতে ছত্তিশগড়ের ছেলে। স্কুলের গণ্ডি পার করেনি। তার আগেই স্কুল ছেড়ে দিয়েছে। তারই মধ্যে টাকা নিয়ে এক বন্ধুর সাথে ঝামেলা হয়েছিল ওই নাবালকের। তারপরই বন্ধুর নামে সোশ্যাল মিডিয়ায় অ্যাকাউন্ট তৈরি করেছিল। আর সেখান থেকে হুমকি দিচ্ছিল বলে সূত্র উদ্ধৃত করে ওই সংবাদমাধ্যমের রিপোর্টে জানানো হয়েছে।

‘গভীরভাবে উদ্বিগ্ন’, মন্তব্য মন্ত্রীর
সেইসব বিষয় নিয়ে আপাতত ভারত সরকারের তরফে বিস্তারিতভাবে কিছু জানানো হয়নি। বুধবার সন্ধ্যার দিকে একটি বিবৃতি জারি করে ভারতের বেসামরিক বিমান পরিবহণমন্ত্রী জানিয়েছেন যে ভারতীয় বিমান সংস্থাগুলোকে 'টার্গেট' করে যে বোমাতঙ্ক ছড়ানো হচ্ছে, তাতে তিনি গভীরভাবে উদ্বিগ্ন। তার জেরে ঘরোয়া এবং আন্তর্জাতিক বিমান পরিষেবা ব্যাহত হচ্ছে। এইসব বেআইনি কাজকর্ম অত্যন্ত উদ্বেগের বিষয়। নিয়মিত পরিস্থিতির উপরে নজর রাখা হচ্ছে। তৎপরতার সাথে প্রতিটি ঘটনার তদন্ত করে দেখা হচ্ছে বলে জানান বেসামরিক বিমান পরিবহণ মন্ত্রী।

সুরক্ষা নিয়ে নিশ্চিত থাকুন, আশ্বাসবাণী মন্ত্রীর
সেইসাথে যাত্রীদের আশ্বস্ত করে তিনি জানিয়েছেন যে যাত্রীদের সুরক্ষা নিশ্চিত করার উপরে সবচেয়ে বেশি জোর দেয়া হচ্ছে। ফ্লাইট পরিষেবার সাথে সবপক্ষকেও আশ্বাসবাণী দিয়েছেন কেন্দ্রীয় বেসামরিক বিমান পরিবহণমন্ত্রী। তিনি জানিয়েছেন যে সুরক্ষা নিশ্চিত করে বিমান পরিষেবা স্বাভাবিক রাখতে বদ্ধপরিকর ভারত।

৩ দিনে ১৯ বিমানে বোমাতঙ্ক
এমনিতে তিন দিনে ১৯টি বিমানে বোমাতঙ্ক তৈরি হয়েছে। কর্মকর্তারা জানিয়েছেন, শেষ ২৪ ঘণ্টায় ৯টি বিমানে বোমার হুমকি এসেছে। ফলে তিন দিনে সেই সংখ্যাটা বেড়ে দাঁড়িয়েছে ১৯। বুধবার ইন্ডিগোর চারটি বিমান, স্পাইসজেটের দুটি বিমান এবং আকাসা এয়ারের একটি বিমানকে নিয়ে বোমাতঙ্ক তৈরি হয়েছে। মঙ্গলবার গভীর রাতের দিকে ভিস্তারা এবং এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের একটি করে বিমানকে নিয়েও বোমাতঙ্ক তৈরি হয়েছিল।
সূত্র : আজকাল

 


আরো সংবাদ



premium cement
৪২ বছরের প্রথা ভেঙে অ্যাশেজের সূচি প্রকাশ বিশ্বের ‘সবচেয়ে সরু’ রাস্তায় ট্র্যাফিক সিগন্যাল কেন শায়েস্তাগঞ্জে ট্রেনে কাটা পড়ে শ্রমিকের মৃত্যু রাশিয়ার‍ বিরুদ্ধে ‘বিজয়ের জন্য’ ন্যাটোতে যোগ দিতে চান জেলেনস্কি লেবানন থেকে নাগরিকদের নিরাপদে ফিরিয়ে আনছে বাংলাদেশ পাশ্চাত্যের নিষেধাজ্ঞা শত্রুতামূলক পদক্ষেপ : ইরানের পররাষ্ট্রমন্ত্রী সাকিবের দেশে ফেরা অনিশ্চিত! ফের বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা বিভাগ চালু হচ্ছে টাকা নিয়ে ঝামেলা, বন্ধুকে ফাঁসাতে বিমানে বোমার হুমকি ভারতীয় হাই কমিশনার প্রত্যাহার হচ্ছে কানাডা থেকে ভারতীয় হাই কমিশনার প্রত্যাহার হচ্ছে কানাডা থেকে

সকল