১৪ অক্টোবর ২০২৪, ২৯ আশ্বিন ১৪৩১, ১০ রবিউস সানি ১৪৪৬
`

গোয়াল পরিষ্কার করে সেখানে ঘুমালে ক্যান্সার সেরে যায় : বিজেপি নেতা

বিজেপি নেতা সঞ্জয় সিং গাংওয়ার - ছবি : এনডিটিভি

উত্তরপ্রদেশের মন্ত্রী এবং বিজেপি নেতা সঞ্জয় সিং গাংওয়ার রোববার একটি অস্বাভাবিক দাবি করেছেন। তিনি বলেছেন, গোয়ালঘর পরিষ্কার করে এবং সেখানে শুয়ে থাকলে ক্যান্সার নিরাময় হয়।

তিনি আরো বলেন, রক্তচাপের ওষুধের ডোজ অর্ধেক কেটে গরু পুষে পরিবেশন করা যায়। ১০ দিন গরুর কাছে থাকলেই তার প্রমাণ মিলবে হাতে হাতে। এছাড়া শুকনো গোবরের তাল পোড়ালে মশার উপদ্রব থেকে রক্ষা পাওয়া যায়। এরপর মুসলমানদেরও গোয়ালঘরে আসার আহ্বান জানান তিনি।

রাজ্যের মন্ত্রী বিজেপির এই নেতা বলেন, গোয়ালঘর পরিষ্কার করে সেখানেই শুয়ে থাকুন। ক্যান্সার ছুঁতে পারবে না। এরপরই বিজেপি বিধায়ক তাদের নেতাকর্মীদের বিবাহ বার্ষিকী এবং জন্মদিন পালন গোয়াল ঘরে করতে বলেন। বলেন গো মাতাকে নিয়ে এই দিনগুলো উদযাপন করতে। আপনি বলেন প্রত্যেকটা ঘরে উচিত গো পালন করা। গরুর কাছে থাকলে রক্তচাপ কমে যায়। এটা পরীক্ষিত সত্য।

পিলিভীত জেলার নওগাওয়া পাকাদিয়ায় ৫৫ লাখ টাকা ব্যয়ে তৈরি হয়েছে নতুন গো-শালা। তার উদ্বোধনী সমাবেশে বক্তৃতা দেয়ার সময়ই এ কথা বলেন মন্ত্রী।

রোববার তিনি বলেন, এই গো-শালায় পশুখাদ্য ও ওষুধের পাশাপাশি নিঃস্ব গরুর আশ্রয়ের ব্যবস্থা থাকবে। তিনি এদিন বলেন, তাদের লক্ষ্যই হচ্ছে গো-শালার সাথে মানুষকে আরো যুক্ত করা।

প্রসঙ্গত, সঞ্জয় সিং গাংওয়ার ২০১৭ সালে পিলিভীত থেকে নির্বাচিত হন। সেই থেকে তিনি উত্তরপ্রদেশ বিধানসভার সদস্য।

বিজেপি নেতাদের এই ধরনের মন্তব্য প্রায়ই শোনা যায়। এর আগে, এই মাসের শুরুর দিকে ইন্দোর জেলার বিজেপি কর্মীরা নবরাত্রি উৎসবের সময় গরবা প্যান্ডেলে লোকেদের প্রবেশের ছাড়পত্র দেয়ার আগে গো-মূত্র খাওয়ার দাওয়াত দিয়েছিলেন। তাদের দাবি ছিল, একজন প্রকৃত হিন্দু গো-মূত্র খেতে অস্বীকার করবে না। সেই নিয়ে শুরু হয় বিতর্ক।

এদিনের এই মন্তব্য সামনে আসার পর থেকে শোরগোল পড়ে গেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। কংগ্রেস শিবির জানিয়েছে, এটা গেরুয়া শিবিরের মেরুকরণের এক নতুন কৌশল। সূত্র : আজকাল


আরো সংবাদ



premium cement
ডেঙ্গুতে আরো একজনের মৃত্যু, হাসপাতালে ১১৮৬ কানাডায় ভারতীয় রাষ্ট্রদূতকে 'সন্দেহভাজন' বলে ঘোষণা ইসরাইলের শান্তিরক্ষী বাহিনী সরিয়ে নেয়ার দাবি প্রত্যাখ্যান করল ফ্রান্স শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ হলেন আবু সাঈদ ডিজিএফআই প্রধান হলেন জাহাঙ্গীর আলম কুমিল্লায় ২ পক্ষের সংঘর্ষ থামাতে গিয়ে তরুণ খুন সাভারে স্ব-ঘোষিত পীরের বিরুদ্ধে মানবন্ধন, ইউএনওর কাছে স্বারক লিপি জুলাই-গণহত্যার বিচারে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল গঠন বিএনপি চেয়ারপারসন উপদেষ্টা আবদুস কদ্দুস হাসপাতালে ভর্তি ‘সমন্বিত উদ্যোগে সঠিক মান বজায় রাখলে টেকসই বিশ্ব বিনির্মাণ সম্ভব’ সাফের শিরোপা ধরে রাখতে শক্তিশালী দল ঘোষণা করল বাংলাদেশ

সকল