১১ অক্টোবর ২০২৪, ২৬ আশ্বিন ১৪৩১, ৭ রবিউস সানি ১৪৪৬
`

চীনা কর্মীদের নিরাপত্তা নিশ্চিতে পাকিস্তানের সাথে কাজ করতে চায় চীন

- ছবি : সংগৃহীত

উগ্রবাদী গোষ্ঠী দুই দুই চীনা প্রকৌশলীকে হত্যার পর কর্মী, প্রকল্প এবং প্রতিষ্ঠানের নিরাপত্তা নিশ্চিত করতে পাকিস্তানের সাথে কাজ করার আগ্রহ প্রকাশ করেছে চীন।

বৃহস্পতিবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন মুখপাত্র মাও নিং এই আগ্রহের কথা তুলে ধরেন। তিনি বলেন, কর্মী, প্রকল্প এবং প্রতিষ্ঠানের নিরাপত্তা নিশ্চিত করতে পাকিস্তানের সাথে কাজ করতে চায় চীন।

এর আগে রাষ্ট্রপতি আসিফ আলী জারদারি বৃহস্পতিবার গণপ্রজাতন্ত্রী চীনের দূতাবাস পরিদর্শন করেন। তিনি ৭ অক্টোবর করাচিতে উগ্রবাদীদের হামলায় চীনা নাগরিকদের হত্যাকাণ্ডের জন্য পাকিস্তান সরকার ও জনগণের পক্ষ থেকে আন্তরিক সমবেদনা জানান।

উগ্রবাদীদের হামলার তীব্র নিন্দা জানিয়ে রাষ্ট্রপতি আসিফ আলী জারদারি অপরাধীদের বিচারের আওতায় আনার জন্য তার সংকল্প পুনর্ব্যক্ত করেছেন। তিনি এই শোকের মুহূর্তে চীনা ভাই ও বোনদের সাথে পাকিস্তানের সংহতি প্রকাশ করেছেন।

চীনের রাষ্ট্রদূত জিয়াং জাইডংয়ের সাথে আলাপকালে রাষ্ট্রপতি বলেন, চীন সরকার এবং জনগণ পাকিস্তানের আর্থ-সামাজিক উন্নয়নে অবদান রেখেছে। উভয় দেশের শত্রুরা দুই রাষ্ট্রের মধ্যে ক্রমবর্ধমান অংশীদারিত্ব দেখতে চায় না।
তিনি বলেন, মৌলবাদীদের এ ধরনের কাপুরুষোচিত কর্মকাণ্ড কালের পরীক্ষিত দুই বন্ধুর বন্ধুত্বের বন্ধনকে দুর্বল করতে পারে না।

রাষ্ট্রপতি দেশে বসবাসরত চীনা নাগরিকদের নিরাপত্তা নিশ্চিত করতে পাকিস্তানের প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেন। সূত্র : দি নিউজ


আরো সংবাদ



premium cement
জামালপুরে সেফটিক ট্যাংকে নৈশ্যপ্রহরীর লাশ `শেখ হাসিনা ও তার দলের রাজনীতি মানুষ প্রত্যাখ্যান করেছেন' কোনো দলের ফাঁদে পা না দিতে সনাতন ধর্মাবলম্বীদের প্রতি আইন উপদেষ্টার আহ্বান ভবিষ্যতে রাজনৈতিক ফায়দা নেয়ার সুযোগ দেয়া হবে না : নাহিদ ইসলাম ছাত্রশিবির মানে সেরা বিনয়ী, সেরা সন্তান : শিবির সভাপতি চট্টগ্রাম মহানগর পূজা পরিষদের সভাপতি-সম্পাদককে অব্যাহতি আড়াইহাজারে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার মন্দিরে রাজনীতির চর্চা কল্যাণ বয়ে আনে না : গয়েশ্বর রাজশাহীতে জামায়াত নেতা আবুল কালাম আজাদের ইন্তেকাল ইরানে হামলা নয়, কৌশলে চ্যালেঞ্জ মোকাবিলা করবে ইসরাইল শাবির হল থেকে অস্ত্র ও মদের বোতল উদ্ধার

সকল