১১ অক্টোবর ২০২৪, ২৬ আশ্বিন ১৪৩১, ৭ রবিউস সানি ১৪৪৬
`

চীনা কর্মীদের নিরাপত্তা নিশ্চিতে পাকিস্তানের সাথে কাজ করতে চায় চীন

- ছবি : সংগৃহীত

উগ্রবাদী গোষ্ঠী দুই দুই চীনা প্রকৌশলীকে হত্যার পর কর্মী, প্রকল্প এবং প্রতিষ্ঠানের নিরাপত্তা নিশ্চিত করতে পাকিস্তানের সাথে কাজ করার আগ্রহ প্রকাশ করেছে চীন।

বৃহস্পতিবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন মুখপাত্র মাও নিং এই আগ্রহের কথা তুলে ধরেন। তিনি বলেন, কর্মী, প্রকল্প এবং প্রতিষ্ঠানের নিরাপত্তা নিশ্চিত করতে পাকিস্তানের সাথে কাজ করতে চায় চীন।

এর আগে রাষ্ট্রপতি আসিফ আলী জারদারি বৃহস্পতিবার গণপ্রজাতন্ত্রী চীনের দূতাবাস পরিদর্শন করেন। তিনি ৭ অক্টোবর করাচিতে উগ্রবাদীদের হামলায় চীনা নাগরিকদের হত্যাকাণ্ডের জন্য পাকিস্তান সরকার ও জনগণের পক্ষ থেকে আন্তরিক সমবেদনা জানান।

উগ্রবাদীদের হামলার তীব্র নিন্দা জানিয়ে রাষ্ট্রপতি আসিফ আলী জারদারি অপরাধীদের বিচারের আওতায় আনার জন্য তার সংকল্প পুনর্ব্যক্ত করেছেন। তিনি এই শোকের মুহূর্তে চীনা ভাই ও বোনদের সাথে পাকিস্তানের সংহতি প্রকাশ করেছেন।

চীনের রাষ্ট্রদূত জিয়াং জাইডংয়ের সাথে আলাপকালে রাষ্ট্রপতি বলেন, চীন সরকার এবং জনগণ পাকিস্তানের আর্থ-সামাজিক উন্নয়নে অবদান রেখেছে। উভয় দেশের শত্রুরা দুই রাষ্ট্রের মধ্যে ক্রমবর্ধমান অংশীদারিত্ব দেখতে চায় না।
তিনি বলেন, মৌলবাদীদের এ ধরনের কাপুরুষোচিত কর্মকাণ্ড কালের পরীক্ষিত দুই বন্ধুর বন্ধুত্বের বন্ধনকে দুর্বল করতে পারে না।

রাষ্ট্রপতি দেশে বসবাসরত চীনা নাগরিকদের নিরাপত্তা নিশ্চিত করতে পাকিস্তানের প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেন। সূত্র : দি নিউজ


আরো সংবাদ



premium cement
পূজার সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করতে দিন-রাত কাজ করছি : ফারুক-ই-আজম যেকোনো নাশকতা মোকাবেলায় র‌্যাব প্রস্তুত আছে : ডিজি তাঁতীবাজারে পূজামণ্ডপে বোতল নিক্ষেপ-ছুরিকাঘাত মালয়েশিয়া বিমানবন্দরে আজহারীকে আটকে দিল পুলিশ, পাঠানো হচ্ছে ফেরত নাঙ্গলকোটে কৃষকদলের দ্বি-বার্ষিক সম্মেলন অন্তর্বর্তী সরকার মানুষের নিরাপত্তা নিশ্চিত করতে বদ্ধপরিকর : পার্বত্য উপদেষ্টা মুজিবনগরে অস্ত্রসহ সাবেক ইউপি সদস্য আটক বন্যায় ক্ষতিগ্রস্তদের পর্যাপ্ত ত্রাণ ও পুনর্বাসন কর্মসূচি গ্রহণ করুন : প্রিন্স ডেঙ্গুতে ২৪ ঘণ্টায় ২ জনের মৃত্যু, হাসপাতালে ৪৯০ শান্তিতে নোবেল বিজয়ী নিহন হিদানকিওতে ড. ইউনূসের অভিনন্দন টাটা ট্রাস্টের চেয়ারম্যানের নাম ঘোষণা, দায়িত্ব পেলেন রতন টাটার সৎভাই

সকল