১০ অক্টোবর ২০২৪, ২৫ আশ্বিন ১৪৩১, ৬ রবিউস সানি ১৪৪৬
`

কাশ্মিরে অপহৃত ২ ভারতীয় সৈন্যের একজন নিহত, অপরজন গুলিবিদ্ধ

কাশ্মিরে অপহৃত ২ ভারতীয় সৈন্যের একজন নিহত, অপরজন গুলিবিদ্ধ - ফাইল ছবি

ভারত-নিয়ন্ত্রিত জম্মু ও কাশ্মিরের অনন্তনাগে ভারতীয় সেনাবাহিনীর দুই সৈন্যকে অপহরণ করেছিল বন্দুকধারীরা। তাদের মধ্যে এ জন কোনোরকমে বন্দুকধারীদের আস্তানা থেকে পালিয়ে এসেছে। কিন্তু অন্যজন বাঁচতে পারেননি। তার মৃতদেহ উদ্ধার করা হয়েছে জঙ্গল থেকে। গুলিতে ওই জওয়ানের দেহ ঝাঁঝরা হয়ে গেছে।

কাশ্মির পুলিশ সূত্রে খবর, বুধবার বেলায় অনন্তনাগের পথরীবল জঙ্গল এলাকা থেকে জওয়ান হিলাল আহমেদ ভাটের লাশ উদ্ধার করা হয়েছে। তাকে এর আগে বন্দুকরা অপহরণ করেছিল। বহু গুলিতে ওই জওয়ানের দেহ ঝাঁঝরা হয়ে গিয়েছে।

ভারতীয় সেনাবাহিনীর ১৬১ ইউনিটের দুই জওয়ানকে অপহরণ করা হয়েছিল বলে অভিযোগ। মঙ্গলবার অনন্তনাগের জঙ্গলে দমন অভিযানে নেমেছিল সেনাবাহিনী এবং জম্মু ও কাশ্মীর পুলিশের যৌথবাহিনী। রাতভর অভিযান চলে। সকাল থেকে দুই জওয়ানের খোঁজ পাওয়া যাচ্ছিল না। অভিযোগ, তাদের তুলে নিয়ে যায় বন্দুকধারীরা। পরে কোনো রকমে পালিয়ে আসেন একজন। তার শরীরে দু’টি গুলির ক্ষত রয়েছে। অস্দ্রদের ডেরা থেকে বেরিয়ে আসার পরে দ্রুত তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সূত্রের খবর, আপাতত তার শারীরিক অবস্থা স্থিতিশীল।

এই ঘটনার পর অনন্তনাগে সেনাবাহিনীর সক্রিয়তা বৃদ্ধি পেয়েছে। অস্ত্রদের খোঁজে চিরুনিতল্লাশি চালানো হচ্ছে জঙ্গল এবং সংলগ্ন এলাকায়। বাড়তি সেনাসদস্যও মোতায়েন করা হয়েছে। সেনাবাহিনীর পাশাপাশি কাশ্মীর পুলিশও জঙ্গিদমন অভিযানে নেমেছে।

উল্লেখ্য, মঙ্গলবারই জম্মু ও কাশ্মিরের বিধানসভা নির্বাচনের ফল প্রকাশিত হয়েছে। প্রায় এক দশক পর সেখানে বিধানসভা ভোট হয়েছে। ন্যাশনাল কনফারেন্স এবং কংগ্রেসের জোট সংখ্যাগরিষ্ঠতা লাভ করেছে। তার পরের দিনই অস্ত্রধারীদের গুলিতে মৃত্যু হলো এক জওয়ানের। অন্ততনাগে এর আগে গত অগস্ট মাসেও সেনা-বন্দুকধারী গুলি বিনিময়ে দুই জওয়ান নিহত হয়েছিল।
সূত্র : আনন্দবাজার পত্রিকা


আরো সংবাদ



premium cement