০৭ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১, ৩ রবিউস সানি ১৪৪৬
`

করাচি বিমানবন্দরের বাইরেই ভয়াবহ বিস্ফোরণে নিহত ২

করাচি বিমানবন্দরের বাইরেই ভয়াবহ বিস্ফোরণে নিহত ২ - ছবি : সংগৃহীত

পাকিস্তানের করাচি বিমানবন্দরের বাইরে ভয়াবহ বিস্ফোরণে অন্তত দুজন নিহত হয়েছে। আহত হয়েছেন কমপক্ষে আটজন। চীনা নাগরিকদের নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত একটি বহরে এই বিস্ফোরণ ঘটানো হয়। নিহতদের পরিচয় তাৎক্ষণিকভাবে পাওয়া যায়নি।

পাকিস্তানের কাসিম বন্দরে চীনা অর্থায়নে যে বিদ্যুৎ প্রকল্প চলছে, তাতে যুক্ত লোকেদের কনভয়ে হামলা চালানো হয়েছে। ইতিমধ্যে ওই বিস্ফোরণের দায় স্বীকার করে নিয়েছে বালুচ লিবারেশন আর্মি। এই গোষ্ঠী বালুচিস্তানকে স্বায়ত্তশাসনের অধিকার প্রদানের দাবি তুলে আসছে। আর মাঝেমধ্যেই চীনা নাগরিকদের ‘টার্গেট’ করে থাকে।

বহুদূর থেকেও শোনা গেছে বিস্ফোরণের শব্দ
বিশেষত রোববার রাত ১১টা নাগাদ (স্থানীয় সময় অনুযায়ী) যে বিস্ফোরণ ঘটেছে, সেটার তীব্রতা যথেষ্ট বেশি ছিল। ভিডিওয় দেখা গিয়েছে যে দাউদাউ করে জ্বলছে একাধিক গাড়ি। আর তা থেকে গলগল করে ধোঁয়া বেরোচ্ছে। পাকিস্তানের বিভিন্ন সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, বিস্ফোরণের তীব্রতা এতটাই বেশি ছিল যে করাচির বিভিন্ন প্রান্তে শব্দ শোনা গিয়েছে। কয়েক কিলোমিটার দূর থেকেও সেই বিস্ফোরণের আওয়াজ কানে এসেছে বলে দাবি করা হয়েছে একাধিক পাকিস্তানি সংবাদমাধ্যমের প্রতিবেদনে।

সংবাদসংস্থা এপির প্রতিবেদন অনুযায়ী, ক্রাইম ইনভেস্টিগেশন ডিপার্টমেন্টের (সিআইডি) ডেপুটি ইনস্পেক্টর জেনারেল (ইস্ট) আফজর মাহেসর দাবি করেছেন যে অয়েল ট্যাঙ্কারের বিস্ফোরণের মতো কোনো ঘটনা ঘটেছে। ঠিক কী ঘটেছে, সেটা খতিয়ে দেখা হচ্ছে। তবে কিছুটা সময় লাগবে। সেইসাথে ওই বিস্ফোরণের ঘটনায় কয়েকজন পুলিশ অফিসারও আহত হয়েছেন বলে জানিয়েছেন মাহেসর।

যদিও সংবাদমাধ্যম জিও নিউজে সিন্ধু প্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী জিয়াউল হাসান লঞ্জর দাবি করেছেন যে আইইডি বিস্ফোরণের জেরে সেই ঘটনা ঘটেছে। এ ঘটনার দায় স্বীকার করে বালুচ লিবারেশন আর্মির তরফে দাবি করা হয়েছে, করাচি বিমানবন্দর থেকে আসা উচ্চপর্যায়ের চীনা ইঞ্জিনিয়ার এবং বিনিয়োগকারীদের কনভয়ে হামলা চালানো হয়েছে।

সূত্র : দি নিউজ এবং অন্যান্য


আরো সংবাদ



premium cement
যাত্রাবাড়ীতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দীর্ঘ যানজট আশুলিয়ায় ছাত্র-জনতা হত্যা, সাবেক ইউপি মেম্বার গ্রেফতার শিশুর বিকাশের সমস্যা চিহ্নিত করে সমাধান করতে বদ্ধপরিকর সরকার : ইউনূস লেভানডফস্কির হ্যাটট্রিক, শীর্ষস্থান ধরে রাখল বার্সা নওগাঁয় স্কুলশিক্ষকের সপরিবারে ইসলাম ধর্ম গ্রহণ বাংলাদেশে খাদ্য নিরাপত্তায় সহায়তা দেবে যুক্তরাষ্ট্র চীন-উত্তর কোরিয়ার সম্পর্কের ৭৫তম বার্ষিকী উদযাপন অং সান সু চির ঘনিষ্ঠ সহযোগীকে মুক্তি দিয়েছে মিয়ানমারের জান্তা হারের পর পুরনো অযুহাত শান্তদের করাচি বিমানবন্দরের বাইরেই ভয়াবহ বিস্ফোরণে নিহত ২ বিহারে মাওবাদী নেত্রী নীতিসহ ২২ জনের মৃতদেহ শনাক্ত

সকল