০৭ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১, ৩ রবিউস সানি ১৪৪৬
`

করাচি বিমানবন্দরের বাইরেই ভয়াবহ বিস্ফোরণে নিহত ২

করাচি বিমানবন্দরের বাইরেই ভয়াবহ বিস্ফোরণে নিহত ২ - ছবি : সংগৃহীত

পাকিস্তানের করাচি বিমানবন্দরের বাইরে ভয়াবহ বিস্ফোরণে অন্তত দুজন নিহত হয়েছে। আহত হয়েছেন কমপক্ষে আটজন। চীনা নাগরিকদের নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত একটি বহরে এই বিস্ফোরণ ঘটানো হয়। নিহতদের পরিচয় তাৎক্ষণিকভাবে পাওয়া যায়নি।

পাকিস্তানের কাসিম বন্দরে চীনা অর্থায়নে যে বিদ্যুৎ প্রকল্প চলছে, তাতে যুক্ত লোকেদের কনভয়ে হামলা চালানো হয়েছে। ইতিমধ্যে ওই বিস্ফোরণের দায় স্বীকার করে নিয়েছে বালুচ লিবারেশন আর্মি। এই গোষ্ঠী বালুচিস্তানকে স্বায়ত্তশাসনের অধিকার প্রদানের দাবি তুলে আসছে। আর মাঝেমধ্যেই চীনা নাগরিকদের ‘টার্গেট’ করে থাকে।

বহুদূর থেকেও শোনা গেছে বিস্ফোরণের শব্দ
বিশেষত রোববার রাত ১১টা নাগাদ (স্থানীয় সময় অনুযায়ী) যে বিস্ফোরণ ঘটেছে, সেটার তীব্রতা যথেষ্ট বেশি ছিল। ভিডিওয় দেখা গিয়েছে যে দাউদাউ করে জ্বলছে একাধিক গাড়ি। আর তা থেকে গলগল করে ধোঁয়া বেরোচ্ছে। পাকিস্তানের বিভিন্ন সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, বিস্ফোরণের তীব্রতা এতটাই বেশি ছিল যে করাচির বিভিন্ন প্রান্তে শব্দ শোনা গিয়েছে। কয়েক কিলোমিটার দূর থেকেও সেই বিস্ফোরণের আওয়াজ কানে এসেছে বলে দাবি করা হয়েছে একাধিক পাকিস্তানি সংবাদমাধ্যমের প্রতিবেদনে।

সংবাদসংস্থা এপির প্রতিবেদন অনুযায়ী, ক্রাইম ইনভেস্টিগেশন ডিপার্টমেন্টের (সিআইডি) ডেপুটি ইনস্পেক্টর জেনারেল (ইস্ট) আফজর মাহেসর দাবি করেছেন যে অয়েল ট্যাঙ্কারের বিস্ফোরণের মতো কোনো ঘটনা ঘটেছে। ঠিক কী ঘটেছে, সেটা খতিয়ে দেখা হচ্ছে। তবে কিছুটা সময় লাগবে। সেইসাথে ওই বিস্ফোরণের ঘটনায় কয়েকজন পুলিশ অফিসারও আহত হয়েছেন বলে জানিয়েছেন মাহেসর।

যদিও সংবাদমাধ্যম জিও নিউজে সিন্ধু প্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী জিয়াউল হাসান লঞ্জর দাবি করেছেন যে আইইডি বিস্ফোরণের জেরে সেই ঘটনা ঘটেছে। এ ঘটনার দায় স্বীকার করে বালুচ লিবারেশন আর্মির তরফে দাবি করা হয়েছে, করাচি বিমানবন্দর থেকে আসা উচ্চপর্যায়ের চীনা ইঞ্জিনিয়ার এবং বিনিয়োগকারীদের কনভয়ে হামলা চালানো হয়েছে।

সূত্র : দি নিউজ এবং অন্যান্য


আরো সংবাদ



premium cement
এস আলম পরিবারের দেশত্যাগে নিষেধাজ্ঞা বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান ও পরিবারের ব্যাংক হিসাব স্থগিত ধামরাইয়ে আকিজ ফুড শ্রমিকদের বিক্ষোভ দোয়ারাবাজারে নাশকতার মামলায় ইউপি চেয়ারম্যান গ্রেফতার ইসরাইলে হিজবুল্লাহর রকেট হামলা, আহত ১০ সবপক্ষের সাথে আলোচনা করে গণমাধ্যম সংস্কার কমিশন ঘোষণা করা হবে : উপদেষ্টা নাহিদ মালয়েশিয়ার পর্যটন মেলায় স্থান পেল বাংলাদেশের ঐতিহ্যবাহী সংস্কৃতি আখাউড়া স্থলবন্দর দিয়ে ৭ দিন আমদানি-রফতানি বন্ধ সুন্দরবন থেকে বন্যপ্রাণীর লোকালয়ে প্রবেশ ঠেকাতে বেড়া পিস্তল, গোলাবারুদসহ ডাকাতির সরঞ্জাম উদ্ধার সামরিক শক্তিতে ইসরাইলের চেয়ে কতটা এগিয়ে ইরান?

সকল