২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

পাকিস্তানে হেলিকপ্টার বিধ্বস্ত, ৩ রুশসহ নিহত ৬

পাকিস্তানে হেলিকপ্টার বিধ্বস্ত, ৩ রুশসহ নিহত ৬ - ছবি : সংগৃহীত

পাকিস্তানে খাইবার পাখতুনোখায়া প্রদেশের উত্তর ওয়াজিরিস্তানে একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে। প্রাথমিকভাবে জানা গেছে, হেলিকপ্টারে ছিলেন ১৪ জনের বেশি আরোহী ছিলেন। মৃতদের মধ্যে রয়েছেন তিনজন রুশ নাগরিক। এছাড়াও দুই পাইলটসহ তিনজন। এই দুর্ঘটনায় আহত হয়েছেন আরো আটজন। তাদের অবস্থা আশঙ্কাজনক বলে স্থানীয় সংবাদমাধ্যমগুলোতে দাবি করা হয়েছে। তবে মৃতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হয়েছে।

সংবাদ সংস্থা এপি জানিয়েছে, শনিবার সকালে উত্তর ওয়াজিরিস্তান থেকে উড়েছিল হেলিকপ্টারটি। তাতে একটি তেল সংস্থার বেশ কয়েকজন কর্মী ছিলেন। কিন্তু ওড়ার কিছু ক্ষণের মধ্যে সেটি ভেঙে পড়ে। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, যান্ত্রিক ত্রুটির কারণেই এই দুর্ঘটনা।

তবে অন্য একটি সূত্রের দাবি, অবতরণের সময় দুর্ঘটনার কবলে পড়ে হেলিকপ্টারটি। সেটির পিছনের অংশ মাটিতে ঠেকে যাওয়ায় নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন পাইলট। তার ফলেই এই দুর্ঘটনা। তবে এই দুর্ঘটনার নেপথ্যে কোনো অন্তর্ঘাত নেই বলেই প্রাথমিক তদন্তে দাবি করা হয়েছে। যে হেলিকপ্টারটি ভেঙে পড়েছে সেটি এমআই-৮। পেশোয়ারের দক্ষিণ-পশ্চিমে ২০০ কিলোমিটার দূরে শেওয়াতে হেলিকপ্টারটি ভেঙে পড়েছে বলে জানা গেছে।
সূত্র : দি নিউজ এবং আনন্দবাজার পত্রিকা


আরো সংবাদ



premium cement
কানপুরে তৃতীয় দিনের খেলা শুরু হবে সাড়ে ১২টায় গোলাপগঞ্জে প্রাইভেটকারের ধাক্কায় বৃদ্ধা নিহত মিয়ানমার থেকে ৮৫ বাংলাদেশী আজ দেশে ফিরছেন হিজবুল্লাহর প্রধান নাসরাল্লাহকে হত্যার পর লেবাননে আরো ইসরাইলি হামলার আশঙ্কা মসজিদ থেকে ফেরার পথে মাইক্রোর ধাক্কায় ৪ শিশু শিক্ষার্থী নিহত কানপুরে তৃতীয় দিনের খেলা শুরু হতে বিলম্ব তিস্তার পানি কমলেও ভাঙন আতঙ্কে বাসিন্দারা তালতলী সাধারণ ব্যবসায়ী সমিতির সভাপতি মামুন, সাধারণ সম্পাদক চুন্নু নির্বাচিত রাজনৈতিক সংশ্লিষ্টতা নিয়ে অবস্থান স্পষ্ট করলেন উপদেষ্টা আসিফ মাহমুদ নির্বাচনে হস্তক্ষেপের অভিযোগে অভিযুক্ত ইরানি গোষ্ঠীদের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের পদক্ষেপ উড়তে থাকা বার্সাকে মাটিতে নামালো ওসাসুনা

সকল