১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

টানা তৃতীয় জয়ে সিরিজ রাবেয়াদের

উইকেট নিয়ে শূন্যে ভাসছেন নাহিদা : ক্রিকেট শ্রীলঙ্কা -

ক’দিন পরেই নারী বিশ্বকাপে খেলতে যাবে বাংলাদেশ দল। এর আগে ‘এ’ দলের মোড়কে শ্রীলঙ্কা সফর করছে বাংলাদেশের মেয়েরা। পাঁচ ম্যাচের টি-২০ সিরিজে টানা তিন ম্যাচ জিতে সিরিজ নিশ্চিত করেছে বাংলাদেশ নারী ‘এ’ দল। সিরিজের তৃতীয় টি-২০তে শ্রীলঙ্কাকে ১০ রানে হারিয়েছে রাবেয়া খানের দল। এর আগে সিরিজের প্রথম দু’টি ম্যাচে বাংলাদেশের কাছে নাস্তানুবুদ হয়েছিল লঙ্কান নারী দল। প্রথম ম্যাচে সাত উইকেটে এবং দ্বিতীয় ম্যাচে ১০৪ রানের বিশাল ব্যবধানে জেতে রাবেয়া বাহিনী। আগামীকাল ১৭ সেপ্টেম্বর চতুর্থ ম্যাচ থ্রুস্টানে এবং ১৯ সেপ্টেম্বর সিরিজের শেষ টি-২০ ম্যাচটি কল্টসে।

গতকাল টসে ব্যাট করতে নেমে মাত্র ৯৭ রানে থেমে গিয়েছিল বাংলাদেশের ইনিংস। বাংলাদেশকে অল্প রানে আটকে রেখেই জয়ের পথেই এগোচ্ছিল স্বাগতিক শ্রীলঙ্কা। যদিও লক্ষ্য তাড়ায় ৮ উইকেট হারিয়ে ৮৭ রানের বেশি করতে পারেনি স্বাগতিকরা।
এ দিন আগে ব্যাট করতে নেমে ভালো শুরু পায়নি বাংলাদেশ। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েছে। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ২৬ রানের ইনিংস খেলেছেন সাথী রানী। এ ছাড়া উইকেটরক্ষক ব্যাটার নিগার সুলতানা জ্যোতি ১২ ও রিতু মনি ২৫ রান করে শেষ পর্যন্ত অপরাজিত থাকেন। টাইগ্রেস ব্যাটারদের মধ্যে আর কেউ-ই দুই অঙ্কে পৌঁছাতে পারেননি। শ্রীলঙ্কার হয়ে সর্বোচ্চ চারটি উইকেট নেন মালশা শেহানি।

মাঝারি লক্ষ্যে খেলতে নেমে শ্রীলঙ্কা ২৮ রানেই চার উইকেট হারায়। এই বিপর্যয় থেকে তারা আর ঘুরে দাঁড়াতে পারেনি। লঙ্কানদের হয়ে উইকেটরক্ষক ব্যাটার কৌশিনী নুথিয়াঙ্গা ২১ রান করে। আর ২২ রান এসেছে নিক্ষানা সান্দামিনির ব্যাট থেকে। লঙ্কান আর কোনো ব্যাটারই বলার মতো সংগ্রহ পায়নি। ৮ রান করে শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন থারুকা শেহানি। বাংলাদেশের হয়ে দু’টি করে উইকেট নেন মারুফা আক্তার, নাহিদা আক্তার ও রাবেয়া খান। একটি করে উইকেট নেন সুলতানা খাতুন ও ও ফাহিমা খাতুন।

 


আরো সংবাদ



premium cement