০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

গোলের দুই ঘণ্টা পর আর্জেন্টিনার হার

রেফারির সিদ্ধান্তের প্রতিবাদ জানাচ্ছেন আর্জেন্টিনার ফুটবলাররা : ইন্টারনেট -

প্যারিস অলিম্পিকসের ফুটবলের প্রথম দিনে ‘বি’ গ্রুপের ম্যাচে মাঠে নামে বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা ও কাতার বিশ্বকাপের চমক জাগানো দল মরক্কো। ৯০ মিনিট শেষে আর্জেন্টিনা পিছিয়ে ছিল ২-১ গোলে। এ দিন নির্ধারিত সময় শেষে যোগ করা হয় আরো ১৫ মিনিট। সেই সময়ও পেরিয়ে ১৬তম মিনিটে মরক্কোর জালে বল পাঠান আর্জেন্টাইন মিডফিল্ডার ক্রিশ্চিয়ান মেদিনা। এক সময় মনে হচ্ছিল, ম্যাচ শেষ হয়েছে ২-২ সমতায়।
আর্জেন্টিনার গোলের পর যখন উদযাপনে মাতোয়ারা ফুটবলাররা, তখনই গ্যালারি থেকে তাদের দিকে কাপ ও বোতলসহ নানা কিছু ছুড়ে মারতে থাকেন দর্শকদের একটি অংশ। মাঠেও ঢুকে যান বেশ কিছু দর্শক। সেই সময় একদিকে রেফারি মাঠের বাইরে নিয়ে যান ফুটবলারদের, আর পরিস্থিতি নিয়ন্ত্রণে মাঠে নেমে পড়ে পুলিশ। ঘণ্টা দুয়েক পর আবার ম্যাচ শুরু হয়। তখন ভিএআর দেখে মেদিনার করা গোলটি বাতিল করা হয়। এই পর্যায়ে ৩ মিনিট ১৫ সেকেন্ড খেলা হওয়ার পর ম্যাচের ইতি টানেন রেফারি। ২-১-এ পরাজয় নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা।
ম্যাচ শেষে স্টেডিয়ামে ফরাসি দর্শকদের বিশৃঙ্খলা ও গোল বাতিলের ঘটনাকে ‘জীবনের সবচেয়ে বড় সার্কাস’ বলেছেন দলটির কোচ হাভিয়ের মাসকেরানো। আর্জেন্টিনা শিবিরও রেফারির সিদ্ধান্ত নিয়ে ক্ষুব্ধ। মাসকেরানো, ‘এমন ফলাফল কল্পনাই করতে পারিনি। নিজে অনেক আন্তর্জাতিক ম্যাচ খেলেছি। কিন্তু অলিম্পিকে এ ধরনের তামাশা এই প্রথম দেখলাম। দুই ঘণ্টা ম্যাচ বন্ধ থাকার পরে এমন একটা সিদ্ধান্তের শিকার হতে হবে, তা স্বপ্নেও ভাবিনি।’
অলিম্পিক ফুটবল দলের পাশে দাঁড়িয়েছেন জাতীয় দলের খেলোয়াড়রাও। আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী অধিনায়ক লিওনেল মেসি ইনস্টাগ্রামে লিখেন, ‘ইনসোলিতো’ বাংলায় যার অর্থ ‘অবিশ্বাস্য’। একটি বিস্ময়ের ইমোজিও সাথে ছিল। রদ্রিগো ডি পল লিখেছেন, ‘যেকোনো সময়ের চেয়ে আরো বেশি তোমাদের পাশে আছি। তোমরা সবাইকে হারাতে পার।’ তালিয়াফিকো প্রতিক্রিয়ায় লিখেন, ‘সার্কাস ছাড়ুন’।
১৬ দলের আসরে চার গ্রুপ থেকে দু’টি করে দল যাবে কোয়ার্টার ফাইনালে। প্রথম দিনে ‘বি’ গ্রুপের অন্য ম্যাচে ইউক্রেনকে ২-১ গোলে হারায় ইরাক, ‘এ’ গ্রুপে গিনিকে ২-১-এ হারিয়েছে নিউজিল্যান্ড, ফ্রান্সের ৩-০ গোলে জয় যুক্তরাষ্ট্রের বিপক্ষে। ‘সি’ গ্রুপে উজবেকিস্তানকে ২-১ ব্যবধানে স্পেন, গোলশূন্য ড্র মিসর ও ডমিনিকান রিপাবলিকের ম্যাচ। ‘ডি’ গ্রুপে প্যারাগুয়েকে ৫-০ গোলে বিধ্বস্ত করে জাপান, ইসরাইলের সাথে ১-১ গোলে ড্র করে মালি।


আরো সংবাদ



premium cement
আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল পুনর্গঠন : তাজুল ইসলাম চিফ প্রসিকিউটর আবুধাবির কারাগার থেকে দেশে ফিরেছেন ১৪ বীর কোনাবাড়ীতে কলেজছাত্রকে গুলি করে হত্যা : কনস্টেবল গ্রেফতার অন্তর্বর্তীকালীন সরকারের সিদ্ধান্তগুলো যৌক্তিক : ফখরুল ‘একটি চক্র জামায়াত আমিরের বক্তব্য নিয়ে অপপ্রচার চালাচ্ছে’ অস্ত্র জমা দেয়নি শামীম ওসমান ও গাজী পরিবার এবি পার্টির উপদেষ্টার পদ ছাড়লেন ব্যারিস্টার রাজ্জাক কর্মকর্তাদের তালিকা চাওয়া নিয়ে বিতর্কে মন্ত্রণালয়ের দুঃখ প্রকাশ আশুলিয়ায় শ্রমিক দলের সমাবেশে দুই গ্রুপের সংঘর্ষ, আহত ৫ রূপগঞ্জে পরকীয়া সন্দেহে স্ত্রীকে হত্যা ছাত্র আন্দোলনে আহতদের চিকিৎসা না দেয়া ডাক্তারদের সনদ বাতিলের দাবি ড্যাবের

সকল