২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩০, ২২ জিলহজ ১৪৪৫
`

বাংলাদেশের অনুরোধে সিরিজ স্থগিত

-

আফগানিস্তানের বিপক্ষে তিনটি করে ওয়ানডে এবং টি-২০ ম্যাচের সিরিজ খেলতে জুলাইয়ের শেষ দিকে ভারতে যাওয়ার কথা ছিল বাংলাদেশের। তবে কন্ডিশনের কথা বিবেচনা করে সিরিজটি স্থগিত করতে আফগানিস্তান ক্রিকেট বোর্ডকে (এসিবি) অনুরোধ জানিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। শেষ পর্যন্ত দুই বোর্ডের সমঝোতায় সিরিজটি আপাতত স্থগিত করা হয়েছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) জানিয়েছে, আপাতত সিরিজ স্থগিত হলেও পরবর্তী সময়ে সিরিজটি খেলার ব্যাপারে আশাবাদি দুই দেশের বোর্ড।
জুলাই-আগস্টে ভারতের গ্রেটার নয়ডায় সিরিজ খেলার জন্য বিসিবিকে সূচির প্রস্তাব করেছিল আফগানিস্তান। অনানুষ্ঠানিক সূচি অনুযায়ী ২৫, ২৭ ও ৩০ জুলাই হওয়ার কথা ছিল তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। এরপর ২, ৪ ও ৬ আগস্ট টি-২০ সিরিজ খেলার সূচি জানানো হয় বিসিবিকে।
এমনটা জানানোর পরই বিসিবি সিরিজ স্থগিতের অনুরোধ করেছিল। বিসিবি জানিয়েছিল, ভারতের সেই সময়ের আবহাওয়া আন্তর্জাতিক সিরিজ খেলার জন্য উপযুক্ত নয়। জুন থেকে সেপ্টেম্বর বর্ষার মৌসুম হওয়ায় উপমহাদেশে এই সময়টাকে অফ সিজন হিসেবে বিবেচনা করা হয়। কারণ এ সময়ে প্রচুর বৃষ্টিপাতের সম্ভাবনা থাকে। কন্ডিশনের পাশাপাশি ক্রিকেটারদের ওয়ার্কলোডের কথাও মাথায় রাখতে হচ্ছে বিসিবিকে। কারণ টি-২০ বিশ্বকাপ থেকে দেশে ফেরার তিন সপ্তাহ পরই ভারতের বিমান ধরতে হবে সাকিব-শান্তদের। সেখান থেকে ফিরে আগস্টের মাঝামাঝি সময়ে পাকিস্তান সফরে যাবে বাংলাদেশ। যেখানে দু’টি ম্যাচের টেস্ট সিরিজ খেলবে তারা। পাকিস্তানের পর বাংলাদেশকে খেলতে হবে ভারতের বিপক্ষে। সেই সফরেও তিনটি টি-২০-এর পাশাপাশি দু’টি টেস্ট খেলবেন সাকিবরা।
চলতি বছরে বাংলাদেশকে টেস্ট খেলতে হবে সাউথ আফ্রিকা এবং ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। ডিসেম্বর পর্যন্ত টেস্ট চ্যাম্পিয়নশিপের সাতটি ম্যাচ খেলতে হবে বাংলাদেশকে। লাল বলের ক্রিকেটের জন্য প্রস্তুতি হিসেবে চট্টগ্রাম ও সিলেটে তিনটি চার দিনের আন্তঃস্কোয়াড ম্যাচ খেলবেন মুমিনুল হকরা। যার ফলে আফগানিস্তানের বিপক্ষে সিরিজ খেললে লাল বলের অনেক ক্রিকেটারকে ভারতে খেলতে যেতে হতো। এমনটা হলে ক্রিকেটারদের উপর চাপ বেড়ে যেত। একই কারণে আফগানিস্তানের বিপক্ষে দু’টি টেস্ট খেলতেও অনীহা দেখিয়েছিল বিসিবি। এবার ওয়ানডে ও টি-২০ সিরিজও স্থগিত করল দুই দেশের ক্রিকেট বোর্ড।


আরো সংবাদ



premium cement
সোনারগাঁওয়ে অজ্ঞাত নারীর অর্ধগলিত লাশ উদ্ধার চৌদ্দগ্রামে র‌্যাবের অভিযানে গাঁজা ও ইয়াবাসহ আটক ১২ বিশ্বকাপ জিততে দক্ষিণ আফ্রিকাকে চ্যালেঞ্জিং লক্ষ্য দিলো ভারত মূল্যস্ফীতি রোধে সংকোচনমূলক নীতি নিয়ে অসন্তোষের ইঙ্গিত অর্থমন্ত্রীর চৌদ্দগ্রামে দাফনের ৯ দিন পর বাড়ি ফিরলেন নিখোঁজ তরুণী! হোসেনপুরে হাঁসের খাবার দিতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে গৃহবধূর মৃত্যু এই বাজেট বাস্তবায়নের মধ্যে দিয়ে বাংলাদেশ আরো এক ধাপ এগিয়ে যাবে : প্রধানমন্ত্রী বিএনপি-জামায়াত এখনো নানা অপপ্রচার চালাচ্ছে : বাহাউদ্দিন নাছিম শান্তি সম্মেলনের নামে বিশৃঙ্খলার চেষ্টা করছে কাদিয়ানিরা : খতমে নবুওয়ত যেসব কারণে বিদেশে বাংলাদেশের নারী শ্রমিকের সংখ্যা কমছে মনিরামপুরে তৃতীয় লিঙ্গের মঙ্গলীকে গলা কেটে হত্যা, থানায় মামলা

সকল