২৯ অক্টোবর ২০২৪, ১৩ কার্তিক ১৪৩১, ২৫ রবিউস সানি ১৪৪৬
`

ম্যানইউ থেকে ছাঁটাই টেন হাগ

-

ম্যানচেস্টার ইউনাইটেডের কোচের দায়িত্ব থেকে এই বুঝি ছাঁটাই হচ্ছেন, এমন নড়বড়ে অবস্থানে ছিলেন এরিক টেন হাগ। শেষ পর্যন্ত ওল্ড ট্র্যাফোর্ডে এই ডাচ কোচের শেষ হলো আড়াই বছরের কোচিং অধ্যায়। তাকে বরখাস্ত করায় অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন রুড ভন নিস্টলরয়। গত জুলাই থেকেই টেন হাগের সহকারী হিসেবে আছেন ক্লাবের সাবেক এই তারকা স্ট্রাইকার। ক্লাবের ওয়েবসাইটে গতকাল দেয়া বিবৃতিতে টেন হাগের সাথে চুক্তি শেষ করার ঘোষণা দেয় প্রিমিয়ার লিগের সফলতম ক্লাবটি।

কিংবদন্তি কোচ স্যার অ্যালেক্স ফার্গুসন বিদায়ের পর থেকেই ব্যর্থ যাত্রার শুরু ম্যানচেস্টার ইউনাইটেডের। যা চলছে এখনো। সেই হতাশার ইতি টানার আশাতেই ২০২২ সালের এপ্রিলে টেন হাগকে দায়িত্ব দিয়েছিল ক্লাবটি। তার কোচিংয়ে শুরুতে দলটির পারফরম্যান্স কিছুটা আশাব্যাঞ্জকও হলেও ২০২২-২৩ প্রিমিয়ার লিগে তৃতীয় হয়ে আসর শেষ করে তারা। জিতে নেয় ওই মৌসুমের লিগ কাপও। ওল্ড ট্র্যাফোর্ডের দলটিক আবার গত মৌসুমে পথ হারিয়ে ফেলে। ভীষণ অধারাবাহিক পারফরম্যান্সে অষ্টম পজিশনে থেকে আসর শেষ করে। আর চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ ও লিগ কাপের চতুর্থ রাউন্ড থেকে বিদায় নেয় টেন হাগের দল। ওই সময়ই জোরেশোরে গুঞ্জন উঠে চাকরিচ্যুত হওয়ার। তবে এফএ কাপের ফাইনালে ম্যানচেস্টার সিটিকে হারালে সেবারের মতো চাকরিও টিকে যায় টেন হাগের।
কিন্তু চলতি মৌসুমেও সেই ব্যর্থতার বৃত্তেই ঘুরপাক খাচ্ছে দলটি। ইউরোপা লিগে তিন ম্যাচ খেলে জিততে পারেনি একটিও। প্রিমিয়ার লিগে প্রথম ৯ রাউন্ডে জিততে পেরেছে মাত্র তিনটি। সবশেষ গত পরশু ওয়েস্ট হ্যামের মাঠে লিগ ম্যাচে ২-১ গোলে হারের পর টেন হাগের ওপর আর আস্থা রাখতে পারলেন না ক্লাব কর্মকর্তারা।


আরো সংবাদ



premium cement
পাচারের অর্থ ফেরাতে কাজ শুরু নতুন বাংলাদেশ বিনির্মাণে সব ধরনের সহযোগিতা করবে সৌদি সরকার আওয়ামী লীগসহ ১১টি রাজনৈতিক দল বন্ধে সারজিস-হাসনাতের রিট হাসিনার বিরুদ্ধে মানবতাবিরোধী শতাধিক অপরাধের অভিযোগ সার্কের স্বপ্ন বাস্তবায়নের চেষ্টা করবো ইরান সব অস্ত্র দিয়ে ইসরাইলি হামলার জবাব দেবে ২৮ অক্টোবর মানবতাবিরোধী অপরাধের নিকৃষ্টতম দিন : ডা: শফিক সমালোচনার মধ্যেই চট্টগ্রামে আজ শুরু দ্বিতীয় টেস্ট রাজনৈতিক ছত্রছায়ায় ভিডিপিতে অস্থিরতা তৈরির পাঁয়তারা চলছে অ্যান্টিবায়োটিক প্রতিরোধী ব্যাকটেরিয়া ধ্বংস করতে সক্ষম আমের বীজ সাদ্দাম-ইনানসহ ছাত্রলীগের ২২০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

সকল