২৪ অক্টোবর ২০২৪, ৮ কার্তিক ১৪৩১, ২০ রবিউস সানি ১৪৪৬
`

সাবিনাদের প্রশংসায় কোচ বাটলার

ভারতের বিপক্ষে জোড়া গোল করা স্ট্রাইকার তহুরা খাতুনকে (১০) নিয়ে উল্লাস মাছুরা, বড় শামসুন্নাহার, রিতুপর্না এবং মনিকার : বাফুফে -

সাফ চ্যাম্পিয়নশিপে পাকিস্তানের বিপক্ষে আগের ম্যাচে ১-১ গোলে ড্র করে বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ। এরপর ফুটবলের প্রসঙ্গ বাদ দিয়ে হঠাৎ আলোচনার বিষয় হয়ে দাঁড়ায় কোচ পিটার বাটলারের সাথে দলের সিনিয়র ফুটবলারদের কোন্দল। তবে গতকাল সেই বিভাজন কাটিয়ে এক হয়েই মাঠে নেমে ভারতকে কাবু করেছে বাংলাদেশ। ৩-১ গোলের দারুণ এই জয়ের পর সংবাদ সম্মেলনে শিষ্যদের প্রশংসায় ভাসানোসহ বিভিন্ন প্রসঙ্গে কথা বলেন ইংলিশ এই কোচ।
দলের এমন পারফরম্যান্সের পুরো কৃতিত্ব শিষ্যদের দিতে কার্পণ্য করেননি সাবিনাদের কোচ বাটলার। ইংলিশ এই কোচ বলেন, কোনো কোনো সময় মুখে কিছু না বলে মাঠের পারফরম্যান্সে তার প্রতিফলন দেখানোই উচিত। আজ (গতকাল) রাতের ম্যাচে পুরো কৃতিত্ব শুধু তাদেরই। আমি শুধুই একজন কোচ।
শক্তিমত্তায় অনেকটাই এগিয়ে থাকা ভারতের মতো প্রতিপক্ষের বিপক্ষে ম্যাচের পরিকল্পনা ছিল খুবই সরল। বাটলার বলেন, ম্যাচের আগে আক্রমণাত্মক ফুটবল খেলার বার্তা দিয়েছিলাম। নিজের পরিবারের জন্য খেলে যাওয়া ও সবচেয়ে গুরুত্বপূর্ণ যে বিষয়টি ছিল, সেটি হচ্ছে একটি দল হয়ে খেলা। মেয়েরা সেটিই করে দেখিয়েছে।
আগের ম্যাচে অভিজ্ঞ ডিফেন্ডার মাছুরা পারভিন ও মাঝমাঠের মারিয়া মান্ডাকে শুরুর একাদশে না রাখলেও ভারতের বিপক্ষে ম্যাচে প্রথম থেকেই ছিলেন এই দুই ফুটবলার। এই ফুটবলাররা খেলেছেনও দুর্দান্ত। কোচ সিনিয়রদের পছন্দ করেন না, এমন মন্তব্য শোনা গেলেও ম্যাচের পর তাদের প্রশংসায় করতে ভুল করেননি বাটলার। ‘দলের মধ্যে একতা সৃষ্টি করতে অনেকসময় বন্ধন তৈরি করতে পারে, এমন কাউকে প্রয়োজন হয়। আমি মনে করি, গত দুই বছর দলে এমন কিছুর অনুপস্থিতি ছিল। দলে সেই বন্ধন আজকের খেলায় ফিরিয়ে এনেছে মাছুরা ও মারিয়া।
এই জয়ের ফলে বাংলাদেশ অনিশ্চয়তা কাটিয়ে সেমিতে উঠেছে। গ্রুপ সেরা সাবিনারা ২৭ অক্টোবর শেষ চারের ম্যাচে পাবে ‘বি’ গ্রুপ রানার্সআপ দলকে।


আরো সংবাদ



premium cement
ফরিদপুরে বোর্ডারদের ৩০ লাখ টাকা নিয়ে উধাও ছাত্রী হোস্টেলের পরিচালিকা বিপ্লবোত্তর জাতীয় ঐকমত্যের সঙ্কট শিল্পপ্রতিষ্ঠানের জন্য আমদানি নীতিমালা শিথিল করল বাংলাদেশ ব্যাংক শ্রীলঙ্কায় পার্লামেন্ট নির্বাচন রাষ্ট্রপতির অপসারণ রাজনৈতিক সিদ্ধান্তে হবে : উপদেষ্টা রিজওয়ানা মাঠপ্রশাসন সংস্কার প্রস্তাব আলোচিত নুসরাত হত্যা : বনজসহ ৭ পুলিশের বিরুদ্ধে মামলার আবেদন খারিজ করপোরেট সংস্কৃতি, উদ্যোক্তার মূল্যবোধ ব্যাংক খাতে সংস্কার ও লোপাটকারীদের শাস্তি কতদূর নোয়াখালীতে অটোরিকশা চাপায় মাদরাসাছাত্র নিহত মুন্সীগঞ্জে ছাত্র আন্দোলনে নিহতের ঘটনায় আ’লীগ নেতাসহ গ্রেফতার ২

সকল