০৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১,
`

জয়খরা চলছেই ম্যানইউর

-

ম্যানচেস্টার ইউনাইটেডের ভক্ত-সমর্থকরা প্রায়ই হ্যারি মাগুয়ারকে দলের অভিশাপ বলে ঠাট্টা করেন। তবে শেষ দিকের গোলে এবার দলকে বিপদ থেকে মাগুয়ার তো রক্ষা করেছেনই, সাথে কি কোচ এরিক টেন হাগের চাকরিও বাঁচিয়ে দিলো? চলতি মৌসুমে এখনো ছন্দ খুঁজে না পাওয়া ম্যানইউ গত পরশু ইউরোপা লিগে ৩-৩ গোলে ড্র করেছে এফসি পোর্তোর বিপক্ষে। প্রায় হারতে বসা ম্যাচে শেষ মুহূর্তে সমতাসূচক গোল করে ইংলিশ ক্লাবটিকে উদ্ধার করেন ডিফেন্ডার মাগুয়ার।
ইউরোপা লিগে এ দিন তার্কিশ ক্লাব ফেনেরবাচের মাঠ থেকে ২-১ গোলের জয় নিয়ে ফিরেছে ইংলিশ ক্লাব টটেনহ্যাম হটস্পার। অন্য ম্যাচে সিরি ‘আ’ ক্লাব এএস রোমাকে ১-০ গোলে হারিয়েছে সুইডিশ ক্লাব এলফসবর্গ। নেদারল্যান্ডসের ক্লাব এজেড আলকমারের বিপক্ষে ২-০ গোলে জয় পেয়েছে স্প্যানিশ দল অ্যাথলেটিক ক্লাব। এ ছাড়া ৩-১ গোলে তার্কিশ ক্লাব বেসিকতাসকে হারিয়েছে জার্মান ক্লাব ফ্রাঙ্কফ্রুট।
পোর্তোর মাঠ এস্তাদিও ডি দ্রাগাওয়ে শুরুটা দুর্দান্ত হয়েছিল ম্যানচেস্টার ইউনাইটেডের। মার্কাস রাশফোর্ডের গোলে ম্যাচের ৭ মিনিটে এগিয়ে যায় সফরকারীরা। ২০ মিনিটে রাসমাস হয়লুন্ড বল জালে পাঠালে ব্যবধান দ্বিগুণ করে ইংলিশ ক্লাবটি। তবে ব্যবধান বেশিক্ষণ ধরে রাখতে পারেনি এরিক টেন হাগের দল। ম্যাচের ২৭ মিনিটে পেপের গোলে ২-১ ব্যবধান কমায় স্বাগতিকরা। ৩৪ মিনিটে সামু ওমরোদিওনের গোলে ২-২ সমতায় ফেরে পোর্তো। ৫০ মিনিটে এবার পোর্তোর হয়ে দ্বিতীয় গোল করে ৩-২-এ দলকে এগিয়ে নেন ওমরোদিওন।

ম্যাচে সমতায় ফেরার আপ্রাণ চেষ্টায় ৮১ মিনিটে বুমেরাং হয়ে ফেরে ম্যানইউর। ম্যাচে দ্বিতীয় হলুদ কার্ড দেখে ব্রুনো ফার্নান্দেজ মাঠ ছাড়লে দশজনের দলে পরিণত হয় অতিথিরা। টানা দ্বিতীয় হার এড়াতে ভুগতে থাকা দলটি রক্ষা পায় নির্ধারিত সময়ের পর যোগ করা সময়ের প্রথম মিনিটে মাগুয়ারের গোলে। ইংলিশ ডিফেন্ডারের নাটকীয় এই গোলে প্রতিপক্ষের মাঠ থেকে এক পয়েন্ট নিয়ে ফিরে রেড ডেভিলসরা।
এমন ধারাবাহিক বাজে পারফরম্যান্সের পরও অবশ্য সমর্থকদের ধৈর্য ধরে আশা রাখার কথা বললেন কোচ টেন হাগ। ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে এই ডাচ কোচ বলেন, এই মুহূর্তে আমি নিজেদের মূল্যায়ন করছি না। মৌসুম শেষে সেটা করব। আমরা এখন একটা প্রক্রিয়ার মধ্য দিয়ে যাচ্ছি। একটু অপেক্ষ করুন। আমাদের এই দলটাকে গড়ে তুলতে হবে। আমরা এভাবেই পরিশ্রম করে যাব।’
ইউরোপা লিগের নতুন সংস্করণে প্রথম দুই ম্যাচে ড্র করে ৩৬ দলের পয়েন্ট টেবিলে ম্যানইউর অবস্থান ২১। টেন হাগের অধীনে এই মৌসুমে ১০ ম্যাচ খেলে মাত্র তিনটিতে জয়ের দেখা পেয়েছে ইংলিশ ক্লাবটি। এই কোচের শিষ্যদের পরবর্তী ম্যাচ প্রিমিয়ার লিগে ভিলা পার্কে অ্যাস্টন ভিলার বিপক্ষে। ইংলিশ বেশ কিছু গণমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী এই ম্যাচে আশাব্যঞ্জক ফল না আসলে চাকরি হুমকির মুখে পড়তে পারে এই ডাচ কোচের।

 


আরো সংবাদ



premium cement
যেভাবে আবেদন করা যাবে পুলিশের উপ-পরিদর্শক ও কনস্টেবল পদে ডিমের দাম হঠাৎ ১০ থেকে ২০ টাকা বাড়ার কারণ কী যাদের নিয়ে প্রধান উপদেষ্টার সাথে বিএনপির সাক্ষাৎ পাকিস্তানে উগ্রবাদীদের সাথে নিরাপত্তা বাহিনীর সংঘর্ষ, নিহত ১১ চলতি বছর কার হাতে উঠবে শান্তিতে নোবেল? ইসরাইলি হামলায় গাজার ৮৫ শতাংশ পানি-পয়ঃনিষ্কাষণ ব্যবস্থা ধ্বংস বুড়িচংয়ে জামায়াতের রোকন সম্মেলন অনুষ্ঠিত পাহাড়চূড়ায় ভাসছে ‘জাহাজ’ রামুর স্বপ্নতরী পার্ক মিত্ররা ইসরাইলের সাথে ‘যুদ্ধে পিছ পা হবে না’: ইরান সংস্কার কর্মকাণ্ডে অগ্রগতি আশানুরূপ নয় : কর্নেল অলি ডিবি কার্যালয়ে থাকবে না আর কোনো আয়নাঘর ও ভাতের হোটেল : মল্লিক

সকল