০৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১,
`

ম্যাচের আগে বিক্ষোভ নিষিদ্ধ

-

ভারতের বিপক্ষে টেস্ট সিরিজের হোয়াইটওয়াশ হয়েছে বাংলাদেশ। এখন সামনে টি-২০-এর লড়াই। গোয়ালিয়রে সিরিজের প্রথম ম্যাচটি মাঠে গড়াবে। তবে এই ম্যাচের আগে হিন্দু মহাসভা ও কয়েকটি সংগঠন বিক্ষোভ জানিয়েছে। তারা ম্যাচটি বাতিলেরও দাবি তুলেছে। ইতোমধ্যে বাংলাদেশ-ভারতের মধ্যকার ম্যাচটি নিয়ে কঠোর অবস্থান নিয়েছে স্থানীয় প্রশাসন। ৬ অক্টোবরের ম্যাচটি পণ্ড করতে বিক্ষোভ মিছিল ও সামাজিক যোগাযোগমাধ্যমে উসকানিমূলক প্রচারণায় নিষেধাজ্ঞা জারি করেছেন স্থানীয় জেলা ম্যাজিস্ট্রেট। এমন খবর জানিয়েছে ভারতীয় বার্তা সংস্থা পিটিআই। গত আগস্টে বাংলাদেশে আওয়ামী লীগ সরকারের পতন হয়েছে। এরপর সনাতন ধর্মালম্বীদের বাড়ি ঘরে হামলার বিচ্ছিন্ন কিছু সংবাদ প্রকাশ পেয়েছে। যদিও তা বিরূপভাবে উপস্থাপন করা হয়েছে ভারতীয় গণমাধ্যমে।
এর ফলেই ভারতের হিন্দুত্ববাদী বেশ কিছু সংগঠন বাংলাদেশের ম্যাচ বাতিলের দাবি জানিয়েছে। এই পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পুলিশ সুপারিনটেন্ডেন্টের সুপারিশ অনুযায়ী ৭ অক্টোবর পর্যন্ত গোয়ালিয়র জেলায় বিক্ষোভ ও উসকানিমূলক কার্যক্রমে নিষেধাজ্ঞা জারি করেছেন জেলা ম্যাজিস্ট্রেট ও কালেক্টর রুচিকা চৌহান।
ভারতীয় নাগরিক সুরক্ষা সংহিত (বিএনএসএস) আইনের ১৬৩ ধারা অনুযায়ী, এ সময়ে বিক্ষোভ মিছিলও করতে পারবে না কেউ বা কোনো সংগঠন। সিরিজের প্রথম টি-২০ ম্যাচটি গোয়ালিয়রের শ্রীমন্ত মাধবরাও সিন্ধিয়া ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। এই মাঠে ৩০ হাজার দর্শক মাঠে বসে খেলা দেখতে পারেন। এই ম্যাচের নিরাপত্তা নিশ্চিত করতে বদ্ধপরিকর মধ্যপ্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন (এমপিসিএ) ও স্থানীয় প্রশাসন। দুই দলের খেলোয়াড়দের বাড়তি নিরাপত্তার জন্য হোটেল থেকে তাদের বের হওয়া বারণ করা হয়েছে।

 


আরো সংবাদ



premium cement
সন্ত্রাসী সংগঠনের তালিকা থেকে তালিবানকে বাদ দিলো রাশিয়া ‘ইলিশ রক্ষায় আমাদের সবাইকে এগিয়ে আসতে হবে’ রাষ্ট্র পরিচালনার দায়িত্ব পেলে শিক্ষাব্যবস্থার বৈষম্য দূর করা হবে : অধ্যাপক মুজিবুর রহমান নারায়ণগঞ্জের বিভিন্ন স্থানে জলাবদ্ধতা ইরানের যেসব স্থাপনায় হামলা করতে ইসরাইলকে নিষেধ করলেন বাইডেন প্রধান উপদেষ্টার সাথে সংলাপে যেসব বিষয় তুলে ধরেছে বিএনপি হালুয়াঘাটে আকস্মিক বন্যায় হাজারো পরিবার ক্ষতিগ্রস্ত বদরুদ্দোজা চৌধুরীর মৃত্যুতে ড. ইউনূসের শোক ধোবাউড়া উপজেলায় আকস্মিক বন্যা তাঁত শিল্পের বিনিয়োগকারীদের সহায়তা করবে সরকার : বস্ত্র ও পাট উপদেষ্টা নাশকতার মামলায় ছাতকে আ’লীগ নেতা গ্রেফতার

সকল