১৮ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩০, ১৪ রবিউস সানি ১৪৪৬
`

গাইবান্ধায় আন্দোলনকারীদের সাথে ছাত্রলীগ ও পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া

-

সরকারি চাকরিতে কোটা পদ্ধতি সংস্কারের দাবিতে গাইবান্ধায় আন্দোলনকারীদের সাথে  পুলিশ ও ছাত্রলীগের ধাওয়া ও পাল্টা ধাওয়া হয়েছে।

এ সময় জেলা আওয়ামী লীগের সভাপতি আবু বকর সিদ্দিক, গাইবান্ধা পৌরসভার মেয়র মো: মতলুবুর রহমান, দৈনিক আমাদের নতুন সময়ের জেলা প্রতিনিধি আতোয়ার রহমান রানাসহ কোটা আন্দোলনকারী,  সাংবাদিক ও আওয়ামী লীগের কমপক্ষে ৩০ জন আহত হয়েছেন।

বুধবার দুপুর ১টার দিকে অগ্নিসংযোগ করে শিক্ষার্থীরা। এর আগে বেলা ১১টায় কয়েক হাজার  শিক্ষার্থী একত্রিত হয়ে একটি মিছিল বের করে। মিছিলটি শহরের বড় মসজিদ থেকে বের হয়ে প্রায় আড়াই কিলোমিটার পথ অতিক্রম করে ডিবি রোডের এসপি অফিসের সামনে গিয়ে বিক্ষোভ করে। মিছিলটি আবারো বড় মসজিদ থেকে ঘুরে ১ নম্বর রেলগেটে এসে বিক্ষোভ করতে থাকে।

এ সময় শিক্ষার্থীর বিভিন্ন দাবি সম্বলিত ব্যানার, হাতে লেখা পোস্টার নিয়ে স্লোগান দিতে থাকে।

এর এক পর্যায়ে দুপুর সাড়ে ১২টার দিকে প্রথমে জেলা আ: লীগের অফিসে ভাংচুর শুরু করে। পরে চত্ত্বরে সাত থেকে আটটি মোটরসাইকেলে আগুন লাগিয়ে দেয়া হয়। শিক্ষার্থীরা জেলা আওয়ামী লীগের কার্যালয়ের জানালা ভেঙে ভেতরে প্রবেশ করে হামলা চালায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ টিয়ারসেল নিক্ষেপ করলে শিক্ষার্থীরা ছত্রভঙ্গ হয়ে যায়।

পরে জেলা বিএনপির কার্যালয়ে পাল্টা হামলা চালিয়ে অফিস ভাংচুর ও অগ্নি সংযোগ করে ছাত্রলীগের নেতাকর্মীরা।

এর ফলে শহরের দোকানপাট ও যান চলাচল বন্ধ রয়েছে। শহর জুড়ে থমথমে অবস্থা বিরাজ করছে।


আরো সংবাদ



premium cement
শেখ হাসিনাকে আশ্রয় দেয়া মানে অপরাধকে প্রশ্রয় দেয়া : ভারতকে রিজভী রিপাবলিকান-সমর্থিত নির্বাচনী বিধি বাতিলের রায় জর্জিয়ার বিচারকের ইইউ বৈঠকে জয়ের পরিকল্পনা পেশ জেলেনস্কির বাংলাদেশের জন্য ভারতের ভিসা জটিলতার সমাধান কবে হবে ২০২৫ সালের মধ্যে আগামী নির্বাচন সম্ভব হতে পারে : আসিফ নজরুল গাজায় যুদ্ধবিরতি প্রচেষ্টায় কাতার-যুক্তরাষ্ট্রের আলোচনা প্রতিদ্বন্দ্বিতামূলক অঙ্গরাজ্যে সরাসরি আগাম ভোটদান শুরু হামাস নেতা ইয়াহিয়া সিনওয়ার সম্পর্কে যা জানা যাচ্ছে তীব্র ক্ষুধার সম্মুখীন গাজায় ১৮ লাখ বাসিন্দা ঈশ্বরদীতে পদ্মা নদীতে গোসলে নেমে স্কুলছাত্রের মৃত্যু হামাস আর গাজা শাসন করবে না : দাবি নেতানিয়াহু

সকল