২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

গুলি গ্রেফতার করে আন্দোলন বন্ধ করা যাবে না : রসিক মেয়র

মানববন্ধনে মেয়র। - ছবি : নয়া দিগন্ত

প্রধানমন্ত্রীকে রমজানের প্রত্যেকটি দ্রব্যমূল্যের দাম মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে আনার দাবি জানিয়েছেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও রংপুর সিটি করপোরেশনের (রসিক) মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা। তিনি বলেছেন, আমরা অনুরোধ জানাই এখনই ব্যবস্থা গ্রহণ করুন, তা না হলে মানুষ যেভাবে ফুঁসে উঠছে, রাজনৈতিক দল তো ভিন্ন ব্যাপার। সাধারণ মানুষ যখন কাতারে কাতারে এসে জড়ো হবে, গুলি করে, খুন করে, গ্রেফতার করে এই আন্দোলন বন্ধ করতে পারবেন না। এমন অবস্থা আসছে। কাজেই এখনো সময় আছে। সরকারের শুভ বুদ্ধির উদয় হোক।

বুধবার দুপুরে রংপুর প্রেসক্লাবের সামনে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে রংপুর মহানগর ও জেলা জাতীয় পার্টি আয়োজিত মানববন্ধনে তিনি এ কথা বলেন।

এ সময় মেয়র আরো বলেন, ভর্তুকি দিয়ে হলেও দ্রব্যমূল্যের দাম কমাতে হবে। এটি সরকারের রুটিন মাফিক কাজ। সেই কাজ তারা করছে না। সেই কাজে তারা দক্ষ না। যাদেরকে সরকার এই কাজে দায়িত্ব দিয়েছে, তারা এই কাজে দক্ষ না। বাড়িতে খেয়ে ঘুমাবেন। বিদেশ সফর করবেন। আর দ্রব্যমূল্যের কী অবস্থা-খবর নেবেন না। একটা দেশ এভাবে চলতে পারে না। এটাই হলো বাস্তবতা।

তিনি বলেন, অন্তত দ্রব্যমূল্য বৃদ্ধির লাগাম টানতে রমজানের আগেই প্রত্যেকটা দ্রব্যমূল্য মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে আনতে হবে। এটা ভর্তুকি দিয়ে হোক, আমদানি করে হোক, যেভাবেই হোক সরকারকে করতে হবে। এটাই আমাদের দাবি।

এ সময় মানববন্ধনের অন্যান্য বক্তারা রমজানের আগে দ্রব্যমুল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রনের দাবি জানান। তা না হলে বৃহত্তর গণ আন্দোলনের হুমকি দেন তারা।

মানববন্ধনে দলটির অঙ্গ ও সহযোগী সংগঠনের কয়েক হাজার নেতাকর্মী অংশ নেন। এ সময় জাতীয় পার্টির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও রংপুর মহানগর সাধারণ সম্পাদক এস এম ইয়াসির, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও জেলা সাধারণ সম্পাদক হাজী আব্দুর রাজ্জাক, কেন্দ্রীয় নির্বাহী সদস্য ও মহানগর যুগ্ম-সাধারণ সম্পাদক লোকমান হোসেন, মহানগর সাংগঠনিক সম্পাদক জাহিদুল ইসলাম, জেলা যুব সংহতির সভাপতি হাসানুজ্জামান নাজিম, মহানগর যুব সংহতির সভাপতি শাহীন হোসেন জাকির ও সাধারণ সম্পাদক শান্তি কাদেরী, জাতীয় ছাত্র সমাজের মহানগর সভাপতি ইয়াসির আরাফাত আসিফ ও সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, জেলা জাতীয় ছাত্র সমাজের আহ্বায়ক আরিফুল ইসলাম আরিফ, যুগ্ম আহ্বায়ক আল আমীন সুমন, মুহিন সরকার প্রমুখ নেতারা বক্তৃতা করেন।


আরো সংবাদ



premium cement
জুলাই-আগস্ট পরবর্তী বাংলাদেশে নতুন ধারার রাজনীতি সূচনা করবে ছাত্রদল ফলো-অনের শঙ্কায় বাংলাদেশ রাঙ্গামাটিতে সংঘর্ষ-ভাঙচুর, পরিস্থিতি নিয়ন্ত্রণে ১৪৪ ধারা জারি অস্ট্রেলিয়ার সাথে বাণিজ্য, বিনিয়োগ ও রাজনৈতিক সম্পর্ক বাড়াতে চায় বাংলাদেশ সাবেক খতিব ফিরে আসাকে ঘিরে বায়তুল মোকাররমে উত্তেজনা আগামী সংসদ নির্বাচনে জামায়াত ৩০০ আসনে প্রার্থী দেওয়ার প্রস্তুতি নিচ্ছে : অধ্যাপক মুজিবুর রহমান মিয়ানমারে বন্যায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে প্রায় ৩০০ জনে বন্যার্তদের জন্য ২০ কোটি টাকার বেশি ত্রাণসামগ্রী ও নগদ অর্থ সংগ্রহ বিএনপির কেন দেশে গণপিটুনির ঘটনা ঘটছে, আইনে এর শাস্তি কী? কেরানীগঞ্জে জাল টাকা তৈরির সরঞ্জামসহ গ্রেফতার ২ সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানকে জেল হাজতে প্রেরণ

সকল