২৬ অক্টোবর ২০২৪, ১০ কার্তিক ১৪৩১, ২২ রবিউস সানি ১৪৪৬
`

সারজিসের আগমনের প্রতিবাদে রংপুরে জাতীয় পার্টির বিক্ষোভ

- ছবি : নয়া দিগন্ত

রংপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক সারজিসের আগমনের প্রতিবাদে বিক্ষোভ করছে জাতীয় পার্টি।

শনিবার দুপুর ১২টায় নগরীর সেন্ট্রাল রোডেট দলীয় কার্যালয় থেকে দলটির কো-চেয়ারম্যান ও সাবেক সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা নেতৃত্বে বিক্ষোভটি বের হয়। এ সময় তারা সারজিস ও হাসনাতের দুই গালে জুতা মারো তালে তালে, হই হই রই রই হাসনাত সারজিস গেল কই, রংপুরের মাটি এরশাদের ঘাঁটিসহ বিভিন্ন স্লোগান দেন।

মিছিলটি নগরীর পায়রা চত্বর প্রেসক্লাব জীবন বিমার মোড়, গ্রান্ড হোটেল মোড় শাপলা চত্বর থেকে ফিরে সুপারমার্কেট মোড় সিটি করপোরেশনের সামন জেলা পরিষদ হয়ে পায়রা চত্বরের এসে সমাবেশ করছে। সমাবেশে তারা সারজিস ও হাসনাতকে প্রতিহত করার ঘোষণা দিয়েছেন।

সমাবেশে মোস্তফা বলেন, ‘সমন্বয়ক সারজিসের একাই রংপুরে আসার সক্ষমতা নাই। এ কারণে পুলিশের আইজিবির সাথে এসেছে। এটা কাপুরুষতার পরিচয়। আমরা যেখানেই সারজিস ও হাসনাতকে পাবো সেখানেই প্রতিহত করবো।’

এরই মধ্যে সারজিস আইজিপির সাথে রংপুরের পীরগঞ্জে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে পুলিশের গুলিতে নিহত শহীদ আবু সাইদের বাড়িতে কবর জিয়ারত ও স্বজনদের সাথে বৈঠক করেছেন। পরে রংপুর পুলিশ লাইন স্কুল অ্যান্ড কলেজ মাঠে মহানগর পুলিশের প্রতিষ্ঠাবার্ষিকী এবং অডিটোরিয়ামে শহীদ ও আহত পরিবারের সদস্য, সাংবাদিকদের সাথে বৈঠকেও আইজিপির সাথে ছিলেন। অপর সমন্বয়ক হাসনাত আসার কথা থাকলেও তিনি আসেননি।

উল্লেখ্য, জাতীয় পার্টিকে আওয়ামী লীগের দোসর দাবি করে সংলাপে না ডাকার জন্য আলটিমেটাম দেয় সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ ও সারজিস আলম। তাদের এই বক্তব্যের প্রতিবাদে তাদেরকে গত সপ্তাহে রংপুরে অবাঞ্চিত ঘোষনা করেন জাতীয় পার্টির কো-চেয়ারম্যান ও মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা। তার এই ঘোষণার পর শনিবার রংপুর আসলেন সমন্বয়ক সারজিস আলম।


আরো সংবাদ



premium cement
ছাত্র-জনতার আন্দোলন দমাতে যারা নিষ্ঠুরতা দেখিয়েছে তাদের ছাড় নেই : আইজিপি গাজীপুরে যৌথ বাহিনীর অভিযানে দেশীয় অস্ত্রসহ গ্রেফতার ৮ আওয়ামী ফ্যাসিবাদকে সমর্থন করায় ভারতের দুঃখপ্রকাশ করা উচিত : নুর অসমাপ্ত ও অপরিহার্য বিষয়কে গুরুত্ব দিয়ে সংস্কারের আহ্বান দেবপ্রিয়র ডেঙ্গুতে আরো ২ জনের মৃত্যু, হাসপাতালে ৯৬১ মধ্যপ্রাচ্য সংঘাত শেষ হবে কিভাবে? ক্যান্টন ফেয়ারে ওয়ালটনের ব্যাপক সাফল্য বাফুফের নতুন সভাপতি তাবিথ আউয়াল ইসরাইলে পাল্টা হামলা চালাবে ইরান ‘ফ্যাসিবাদ মুক্ত বাংলাদেশ বিনির্মাণে ছাত্রশিবির বলিষ্ঠ ভূমিকা রেখেছে’ সম্পত্তির ভাগ পেতে কসাই আনিয়ে বাবাকে গলা কেটে হত্যা, ছেলেসহ গ্রেফতার ৪

সকল