২৩ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১, ১৯ রবিউস সানি ১৪৪৬
`

ছাত্রলীগ নিষিদ্ধসহ ৫ দফা না মানলে আবারো বিপ্লবের ঘোষণা

ছাত্রলীগ নিষিদ্ধসহ ৫ দফা না মানলে আবারো বিপ্লবের ঘোষণা - ছবি : নয়া দিগন্ত

আওয়ামী লীগ ও ছাত্রলীগকে সন্ত্রাসী সংগঠন দাবি করে অবিলম্বে তাদের কার্যক্রম নিষিদ্ধ এবং রাষ্টপতি মো: শাহাবুদ্দিন চুপ্পুকে অপসারণসহ ৫ দফা দাবিতে রংপুরে বিক্ষোভ করেছে বৈষম্যবিরোধ ছাত্র আন্দোলন। দাবি না মানলে আবারো বিপ্লবের ঘোষণা দিয়েছে তারা।

বুধবার (২৩ অক্টোবর) বিকেলে নগরীর লালবাগ থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে খামার মোড়, শাপলা চত্বর, গ্রান্ড হোটেল মোড়, জীবনবীমা মোড়, জাহাজ কোম্পানী মোড় ও পায়রা চত্বর হয়ে প্রেসক্লাবে এসে শেষ হয়।

মিছিলে ‘আবু সাঈদ মুগ্ধ, শেষ হয়নি যুদ্ধ, স্বৈরাচারের দোসরা, নিপাত যাক নিপাত যাক নিপাত যাক, ছাত্রলীগ সন্ত্রাসী নিষিদ্ধ করো করতে হবে’ স্লোগান দেয় তারা।

পরে সমাবেশে বক্তব্য রাখেন সমন্বয়ক সাজ্জাদ হোসেন, নাহিদ হাসান খন্দকার, ইমরান আহমেদ, ইমতিয়াজ ইমতি, ডা. জামিল ও আলী হোসাইন প্রমুখ।

তারা বলেন, মুজিববাদী সন্ত্রাসী সংগঠন আওয়ামী লীগ ও ছাত্রলীগকে নিষিদ্ধ করা না হলে ২৪-এর শহীদদের সাথে গাদ্দারি করা হবে। চুপ্পু বঙ্গভবনে বসে ফ্যাসিস্ট ও খুনি হাসিনাকে পাকাপোক্ত করার ষড়যন্ত্রে লিপ্ত। এ ধরণের একজন মানুষ স্বাধীন বাংলাদেশের রাষ্ট্রপতি হতে পারে না। তাকে অবিলম্বে অপসারণ করতে হবে। ৫ দফা আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত থাকবে।

বক্তারা বলেন, এখনো চুপ্পুর মতো ফ্যাসিস্ট লোকজন ঘুড়ে বেড়াচ্ছে। সরকারি বেসরকারি প্রশাসনসহ বিভিন্ন জায়গায় এখনো চুপ্পুর মতো দাঁড়িয়ে আছে। আমরা হুঁশিয়ার করে দিতে চাই আপনারা যদি ছাত্রদের বিপ্লবকে ঠেকাতে চান তাহলে হুঁশিয়ার হয়ে যান। শেখ হাসিনার মতো আপনাদেরকেও প্রতিহত করা হবে।

বক্তারা আরো বলেন, ছাত্রলীগ আওয়ামী লীগের সকল ষড়যন্ত্র প্রতিহত করা হবে। তাদের পক্ষে কোনো ধরণের বক্তব্য ও তৎপরতা বাংলার ছাত্র-জনতা মেনে নিবে না। প্রয়োজনে অভ্যুত্থানকে আবারো বিপ্লবে পরিণত করা হবে। বাংলার ছাত্র জনতার গায়ে একবিন্দু রক্ত থাকতে ফ্যাসিস্ট হাসিনা ও তার দোসরদের ঠাঁই দেয়া হবে না।


আরো সংবাদ



premium cement