২১ অক্টোবর ২০২৪, ৫ কার্তিক ১৪৩০, ১৭ রবিউস সানি ১৪৪৬
`

কুড়িগ্রামে আশিক হত্যা মামলায় আ’লীগের ২ নেতা গ্রেফতার

- ছবি : নয়া দিগন্ত

কুড়িগ্রামে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত আশিকুর রহমান আশিক হত্যা মামলার আসামি আনিসুর রহমান টিপু (৪৯) ও মোহাম্মদ আরিফুর রহমান জিয়নকে (৪৬) গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার দুপুরে সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল আলম গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে, রোববার দিবাগত রাতে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতার আনিসুল রহমান টিপু ও জিয়ন কুড়িগ্রাম পৌর শহরের নাজিরা ব্যাপারি পাড়া এলাকার মৃত আব্দুর রউফ মন্ডলের ছেলে। এদের মধ্যে আনিসুল রহমান টিপু জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক ও জিয়ন যুবলীগকমী।

জানা গেছে, আশিক হত্যা মামলায় জেলার তিন সাংবাদিক ও জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আমান উদ্দিন আহমেদ মঞ্জুসহ ১০৪ জন নেতাকর্মীর নামে থানায় হত্যা মামলা হয়েছে। মামলায় শিক্ষার্থীর ওপর হামলা, হত্যা, লুটপাট ও অগ্নিসংযোগের অভিযোগ এনে আরো ৫০০ থেকে ৬০০ জনকে আসামি করা হয়েছে।

এর আগে বৃহস্পতিবার (১০ অক্টোবর) কুড়িগ্রাম সরকারি কলেজের শিক্ষার্থী রুহুল আমিন কুড়িগ্রাম সদর থানায় মামলাটি করেন। রুহুল আমিন কুড়িগ্রাম সদর উপজেলার মোগলবাসা ইউনিয়নের সেনের খামার গ্রামের বাসিন্দা।

নিহত আশিক কুড়িগ্রামের উলিপুর উপজেলার বুড়াবুড়ি ইউনিয়নের সাতভিটা গ্রামের কৃষক চাঁদ মিয়ার ছেলে এবং উলিপুরের পাঁচপীর ডিগ্রি কলেজের স্নাতক দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী।

উল্লেখ্য, ঘটনার দিন আশিক ও তার ছোট ভাই আতিকুর রহমান মিছিলে গিয়েছিলেন। পরে আশিক মাথায় আঘাত পেয়ে আহত হলে প্রথমে বাসায় আসেন। পরে আঘাতের ব্যাথায় বমি করলে ১৮ আগস্ট প্রথমে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতাল পরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল হাসপাতালে নেয়া হয়। পরে সেখানে ১ সেপ্টেম্বর আশিক মারা যান।

কুড়িগ্রাম সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল আলম বলেন, আশিক হত্যা মামলার দুইজন আসামিকে গ্রেফতার করা হয়েছে। তাদেরকে বিজ্ঞ আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে।


আরো সংবাদ



premium cement
রাবিতে দুই প্রো-ভিসি ও কোষাধ্যক্ষ নিয়োগ ছাত্রশিবিরের ৬ কর্মীকে গুম : ট্রাইব্যুনালে র‌্যাব-ডিবির বিরুদ্ধে অভিযোগ ৮ ঘণ্টায়ও মহাসড়ক ছাড়েনি বিক্ষুব্দ শ্রমিকরা সমালোচনার পর জেড আই খান পান্নাকে মামলা থেকে অব্যাহতির আবেদন মুন্সীগঞ্জে ব্যাংক থেকে টাকা উত্তোলন করতে না পেরে মহাসড়ক অবরোধ নারায়ণগঞ্জে সেনা সদস্য হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদণ্ড গাজীপুরে ট্রেন চলাচল বন্ধ করে ১০ দফা আদায়ে অবস্থান কর্মসূচি ভাঙ্গায় প্রাইভেটকারের সাথে সংঘর্ষে মোটরসাইকেল চালক নিহত নারায়ণগঞ্জে যুবদল নেতাকে হত্যা : শামীম ওসমানসহ ৫২ জনের বিরুদ্ধে মামলা গাজীপুরে যুবলীগ নেতাসহ ৫ পুলিশ সদস্যের নামে মামলা মস্কো থেকে উত্তর কোরীয় সৈন্য প্রত্যাহার, সিউলে রুশ রাষ্ট্রদূতকে তলব

সকল