১৬ অক্টোবর ২০২৪, ৩১ আশ্বিন ১৪৩০, ১২ রবিউস সানি ১৪৪৬
`

ইউনিয়ন পরিষদ বাতিল না করার দাবিতে সৈয়দপুরে মানববন্ধন

ইউনিয়ন পরিষদ বাতিল না করার দাবিতে সৈয়দপুরে মানববন্ধন - ছবি : নয়া দিগন্ত

ইউনিয়ন পরিষদ বাতিল না করার দাবিতে নীলফামারীর সৈয়দপুরে চেয়ারম্যান ও মেম্বাররা মানববন্ধন এবং প্রধান উপদেষ্টা বরাবর স্মারকলিপি প্রদান করেছেন।

বুধবার (১৬ অক্টোবর) দুপুর ২টায় উপজেলা পরিষদ চত্বরে এই মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়।

এতে উপজেলার পাঁচটি ইউনিয়নের প্রায় অর্ধশত ওয়ার্ড মেম্বার ও সংরক্ষিত নারী মেম্বার অংশ গ্রহণ করেন।

বাংলাদেশ উপজেলা পরিষদ সংস্থার (বাইপস) উদ্যোগে আয়োজিত মানববন্ধনে বক্তব্য রাখেন সংস্থাটির উপজেলা শাখার সাধারণ সম্পাদক কামারপুকুর ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আব্দুল মুয়ীদ আলাল, কাশিরাম বেলপুকুর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের মেম্বার নুরন্নবী সরকার, বোতলগাড়ী ইউনিয়নের নারী মেম্বার রোমানা বেগম, কামারপুকুর ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের মেম্বার জাহিদুল ইসলাম।

মানববন্ধনে বক্তারা বলেন, পট পরিবর্তনের পরে দেশে আইন-শৃঙ্খলা পরিস্থিতিসহ সরকারের নানা কার্যক্রম যথাযথভাবে সম্পাদন করে আসছে ইউনিয়ন পরিষদের নির্বাচিত চেয়ারম্যান মেম্বাররা। সম্প্রতি বিভিন্ন গণমাধ্যমের খবরে জানা গেছে সরকার ইউনিয়ন পরিষদও বাতিলের কথা চিন্তা করছেন। এমতাবস্থায় যদি এই পদক্ষেপ নেয়া হয় তাহলে তৃণমূল পর্যায়ে আইন-শৃঙ্খলাসহ সার্বিক সরকারি ব্যবস্থাপনা ভেঙে পড়ার সমুহ আশঙ্কা রয়েছে। তাই এই পদক্ষেপ সরকারের জন্যই নেতিবাচক হিসেবে পরিণত হবে। যা হিতে বিপরীত হিসেবে দেখা দিতে পারে।

একারণে ইউনিয়ন পরিষদ বাতিলের কোনো প্রকার উদ্যোগ না নিয়ে বরং স্থানীয় এই প্রশাসনের মাধ্যমে সরকারি সকল কার্যক্রম আরো বেগবান করার জন্য প্রয়োজনীয় নির্দেশনা দিয়ে পরিস্থিতি স্বাভাবিক রাখান আহ্বান জানান তারা। মানববন্ধন শেষে পৌরসভা কার্যালয়ে গিয়ে পৌর প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসার নুর ই আলম সিদ্দিকীর মাধ্যমে অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা বরবার স্মারকলিপি পেশ করেন মেম্বাররা।


আরো সংবাদ



premium cement

সকল