০৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১, ২ রবিউস সানি ১৪৪৬
`

তারাগঞ্জে মহাসড়ক অবরোধ, ১০ কিলোমিটার এলাকা যানজট

তারাগঞ্জে মহাসড়ক অবরোধ, ১০ কিলোমিটার এলাকা যানজট - ছবি : নয়া দিগন্ত

রংপুরের তারাগঞ্জের ইকোরচালিতে মহাসড়কে বাস স্টোপেজের দাবিতে অবরোধের কারণে যানবাহন চলাচল বন্ধ হওয়ায় ১০ কিলোমিটার এলাকা জুড়ে যানজট তৈরি হয়েছে।

শনিবার (৫ অক্টোবর) রাত নয়টা থেকে এই অবরোধ শুরু করে শিক্ষার্থী এবং স্থানীয়রা।

শিক্ষার্থীদের অভিযোগ, শনিবার রাত ৯টার দিকে একজন বৃদ্ধ ব্যক্তি শিমু-সাহেদ নামের একটি বাসে ওঠার চেষ্টা করলে তাকে ধাক্কা দিয়ে ফেলে যায় বাসটি।

তাদের অভিযোগ, একটি গুরুত্বপূর্ণ পয়েন্ট হলেও এখানে বাসের স্টোপেজ দেয়া হয় না। এতে সাধারণ যাত্রীরা সবসময়ই থাকেন বিপাকে।

এরই প্রতিবাদ শনিবার রাত ৯টা থেকে অবরোধ করেছে শিক্ষার্থীরা। তাদের সাথে যোগ দিয়েছেন স্থানীয় ব্যবসায়ীসহ এলাকাবাসী।

রংপুর-সৈয়দপুর রুটে মহাসড়কে বাস চলাচল বন্ধ আছে। দুই পাশে তৈরি হয়েছে অন্তত ১০ কিলোমিটারের যানজট। বন্ধ হয়েছে ঢাকার সাথে রংপুর ঠাকুরগাঁও নীলফামারী পঞ্চগড়ের সড়ক যোগাযোগ।

ঘটনাস্থলে পুলিশ এলেও এখন পর্যন্ত মহাসড়ক স্বাভাবিক করতে পারেনি তারা।

জেলা প্রশাসনের লোকজনকে এসে দাবি মেনে নেয়ার ঘোষণা দেয়ার দাবি শিক্ষার্থীদের। তাদের দাবি অভিযুক্ত বাসের শ্রমিকদের ছাটাই করতে হবে। পাশাপাশি আহত ব্যক্তির ক্ষতিপূরণ এবং ইকরচালিতে সকল বাসের স্টপেজ দিতে হবে।

ঘটনাস্থলে উপস্থিত হাইওয়ে পুলিশের তারাগঞ্জ থানার আজ ওসি শরিফুল ইসলাম জানান, আমরা অবরোধ তুলে নিতে শিক্ষার্থী এবং এলাকাবাসীর সাথে কলা কথা বলার চেষ্টা করছি। কিন্তু তারা দাবি মেনে নেয়া। না হলে অবরোধ তুলতে চাইছেন না। আমরা ঊর্ধ্বতনও কর্তৃপক্ষের সাথে কথা বলছি। আশা করি দ্রুততম সময়ের মধ্যে অবরোধ তুলে নিবেন তারা।

রাত পৌনে ১১টায় এ প্রতিবেদন লেখার সময় পর্যন্ত অবরোধ তুলে নেয়নি শিক্ষার্থী ও এলাকাবাসী।


আরো সংবাদ



premium cement