০৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১,
`

লালমনিরহাটে সরকারি ৬০০ বস্তা চাউল উদ্ধার

লালমনিরহাটে সরকারি ৬০০ বস্তা চাউল উদ্ধার - ছবি : নয়া দিগন্ত

লালমনিরহাটে সরকারী খাদ্য গোডাউন থেকে চুরি যাওয়া সরকারি ৬০০ বস্তা চাল গোডাউন থেকে উদ্ধার করা হয়েছে।

শুক্রবার (৪ অক্টোবর) দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে এ গোডাউনে অভিযান চালিয়ে ৬০০ বস্তা চাল উদ্ধার করেন কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা জহির ইমাম।

জানা যায়, লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার শুকানদীঘী বাজারের একরামুল হকের গোডাউন থেকে এসব চাল উদ্ধার করা হয়েছে।

উপজেলা খাদ্যনিয়ন্ত্রক কার্যালয় সূত্রে জানা যায়, কালীগঞ্জের ভোটমারি সরকারি খাদ্য গোডাউনের পরিদর্শক ফেরদৌস আলম গোপনে গোডাউন থেকে প্রায় ৪ কোটি টাকার চাউল সরিয়েছে। পরে বিষয়টি জেনে ঊর্ধ্বতন কর্মকর্তারা গোডাউনে তদন্ত করে চাল খোয়া যাওয়ার বিষয়টি টের পায়। তারা ওই কর্মকর্তার সাথে যোগাযোগ স্থাপন করতে ব্যর্থ হয়। পরবর্তীতে চাউল উদ্ধারে বিভিন্ন জায়গায় অভিয়ান পরিচালনা করা হয়। শুক্রবার দুপুরে উপজেলার সুকানদীঘী বাজারের পূর্ব পাশে ইকরামুল হকের গোডাউন থেকে ৬০০ বস্তা চাউল উদ্ধার করা হয়।

কালীগঞ্জ উপজেলা খাদ্য নিয়ন্ত্রক এনামুল হক জানান, ভোটমারি খাদ্য গোডাউনের কর্মকর্তা ফেরদৌস আলম চার থেকে পাঁচটা গাড়ি দিয়ে গোডাউন থেকে সরকারি চাল বের করে নিয়ে গেছে এমন খবর পেয়ে আমরা গোডাউনে যাই এবং এর সত্যতা পাওয়া যায় পরে এ ব্যাপারে তার সাথে যোগাযোগ করা হলে কোনোভাবেই তার সাথে যোগাযোগ স্থাপন করা সম্ভব হয়নি। বিষয়টি থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে। আজ কিছু চাল উদ্ধার করা হয়েছে।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা জহির ইমাম জানান, আমরা খবর পাই ভোটমারী এলএসডি গোডাউন থেকে কিছু চাউল মিসিং হয়েছে পরবর্তীতে আমরা ডিসি ফুটসহ সেটিকে সিলগালা করি এবং মিসিং হওয়া চাউল গুলো উদ্ধারের জন্য অভিযান পরিচালনা করি অভিয়ানের একপর্যায়ে শুকানদিঘী বাজারের একরামুলের হকের গোডাউন থেকে ৬০০ বস্তা প্রায় ৩০ মেট্রিক টন চাউল উদ্ধার করা হয়েছে।

এ ব্যাপারে গোডাউন মালিক একরামুল হকের সাথে যোগাযোগের চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি।


আরো সংবাদ



premium cement