০৩ অক্টোবর ২০২৪, ১৮ আশ্বিন ১৪৩১, ২৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

দিনাজপুরের ঘোড়াঘাটে আ’লীগ নেতাসহ গ্রেফতার ২

- ছবি : নয়া দিগন্ত

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকারীদের ওপর হামলার ঘটনায় দিনাজপুরের ঘোড়াঘাটে পৌর আওয়ামী লীগের সভাপতিসহ দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ।

আজ বৃহস্পতিবার তাদের আদালতে হস্তান্তর করা হবে। এর আগে বুধবার রাতে পৌর শহরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতার ব্যক্তিরা হলেন, পৌর আওয়ামী লীগের সভাপতি ইউনুস আলী মন্ডল (৬৫), পৌর যুবলীগের সদস্য আবু সাঈদ (৫৫) ও পৌরসভার ৫ নম্বর ওয়ার্ড যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আরাফাত কাওছার হৃদয় (২৭)।

উল্লেখ্য, গত ৪ আগস্ট পৌর শহরের বাসস্ট্যান্ডে ছাত্র-জনতার শান্তিপূর্ণ সমাবেশে অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে হামলা চালায় আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। এ সময় যানবাহন ভাঙচুর, দু’টি মোটরসাইকেল ও দোকান ঘরে অগ্নিসংযোগ করা হয়। এছাড়া আতঙ্ক সৃষ্টি করার জন্য কয়েকটি পেট্রোল বোমার বিস্ফোরণ ঘটানো হয়। এ সময় বেশ কয়েকজন আহত হয়।

এ ঘটনায় গত ২৪ আগস্ট থানায় ৪০ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ৭০ থেকে ৮০ জনকে আসামি করে একটি মামলা করা হয়।

ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল হক বলেন, ‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে গ্রেফতার ব্যক্তিদের বিরুদ্ধে আন্দোলনকারীদের ওপর হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ ও পেট্রোল বোমা হামলার ঘটনা ঘটানোর অভিযোগ আছে। এসব ঘটনায় হওয়া মামলায় তাদেরকে গ্রেফতার করা হয়েছে।’

তিনি আরো বলেন, ‘গ্রেফতারদের আজ বৃহস্পতিবার আদালতে হস্তান্তর করা হবে। অন্য আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।’


আরো সংবাদ



premium cement