২৬ সেপ্টেম্বর ২০২৪, ১১ আশ্বিন ১৪৩১, ২২ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

হিলি স্থলবন্দরে ভারত থেকে আবারো আলু আমদানি শুরু

হিলি স্থলবন্দরে ভারত থেকে আবারো আলু আমদানি শুরু - সংগৃহীত

আড়াই মাস বন্ধ থাকার পর দিনাজপুরের হিলি স্থলবন্দরে ভারত থেকে আবারো আলু আমদানি করা শুরু হয়েছে।

বুধবার (২৫ সেপ্টেম্বর) দুপুরের দিকে ভারত থেকে দু’টি ট্রাকে ৪৭ টন আলু আমদানি করে এয়ার ইন্টারন্যাশনাল নামের একটি আমদানিকারক প্রতিষ্ঠান।

আমদানিকারকরা জানান, দেশের বাজারে আলুর দাম উর্ধ্বমুখী হওয়ায় ভারত থেকে পুনরায় আমদানি শুরু হয়েছে। আলুগুলো বন্দরে প্রবেশের পর প্রতি কেজির দাম হাঁকা হয় ৪২টাকা। তবে চাহিদা মতো দাম না পাওয়ার অভিযোগ আমদানিকারকদের।

আমদানিকারকরা বলছেন, ভারতের বাজার মূল্য অনুযায়ী দেশে আলু আমদানি করে খুব একটা লাভবান হওয়া যাচ্ছে না। দেশে শুল্ক কমানো হলেও ভারতের মোকামে আলুর দাম বেশি থাকায় দেশে আলু আমদানি অব্যাহত থাকবে কিনা তা নিয়েও অনিশ্চয়তা দেখা দিয়েছে।

উদ্ভিদ সংগনিরোধ সূত্রে জানা গেছে, হিলি বন্দরের ১৫ জন আমদানিকারক ২০ হাজার টন আলু আমদানির অনুমতি পেয়েছে।


আরো সংবাদ



premium cement
সাবেক আইনমন্ত্রী ও সাবেক অ্যাটর্নি জেনারেলসহ ৪০ জনের বিরুদ্ধে মামলা রাজধানীর মোহাম্মদপুরে বিএনপি অফিসে হামলা : আহত ২ বৃষ্টি হবে সারা দেশেই : দুর্বল হয়েছে লঘুচাপ ভারতে রাসূলের সা: অবমাননার প্রতিবাদ হেফাজতসহ বিভিন্ন সংগঠনের দক্ষিণ আফ্রিকার লিগে খেলতে চান সাইফুদ্দিন-হাসান মাহমুদ কোনো শত্রুই ইরান আক্রমণের সাহস করে না : খোমেনি ড. ইউনূসকে দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্টের শুভেচ্ছা সাংবাদিক নেতা রুহুল আমিন গাজীর মৃত্যুতে চট্টগ্রাম জামায়াতের শোক খালেদা জিয়া : এ বায়োগ্রাফি অব ডেমোক্র্যসি গ্রন্থের মোড়ক উন্মোচন রোহিঙ্গা সঙ্কট সমাধান না হলে পুরো অঞ্চল সমস্যায় পড়বে প্রয়োজন না হলেও ভারতের সাথে যৌথ রামপাল বিদ্যুৎকেন্দ্র নির্মাণ

সকল