২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

নাগেশ্বরীতে ক্যাসিনোকারবারি মাইনুল আটক

নাগেশ্বরীতে ক্যাসিনোকারবারি মাইনুল আটক - ছবি : নয়া দিগন্ত

কুড়িগ্রামের নাগেশ্বরীতে অনলাইন ক্যাসিনোকারবারি মাইনুল ইসলাম যৌথ বাহিনীর অভিযানে আটক হয়েছে।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) বিকেলে তাকে ১৫১ ধারায় (ধর্তব্য অপরাধ নিবারণ কল্পে) গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়। এর আগে সোমবার রাতে অভিযান চালিয়ে তার নিজ বাড়ি থেকে তাকে আটক করে যৌথ বাহিনীর একটি টিম।

আটক মাইনুল ইসলাম (২৭) উপজেলার সন্তোষপুর ইউনিয়নের কুটি নাওডাঙ্গা ধরকারকুটি গ্রামের আমজাদ হোসেনের ছেলে।

বিষয়টি নিশ্চিৎ করেছেন নাগেশ্বরী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রুপকুমার সরকার।

জানা যায়, মাইনুল ইসলাম দীর্ঘদিন ধরে অনলাইন ক্যাসিনোর সাথে জড়িত বলে অভিযোগ উঠেছে।

স্থানীয়রা জানান, মাইনুল ইসলামের বাবা একজন মৎস্যজীবী। মাছ বিক্রি করে সংসার চালাতেন। ছেলে মাইনুলের বৈধ কোনো আয়ের পথ না থাকলেও অল্প দিনে ফুলে ফেপে উঠেছে সে। অনলাইন ক্যাসিনো দিয়ে কোটি কোটি টাকার মালিক বনে গেছে মাইনুল। রয়েছে দামি গাড়ি, কয়েকটি মটরবাইক, স্ত্রীর নামে ৪০ ভরি সোনার গহনা, ব্যাংকে দৃশমান কোটি টাকা।

খোঁজ নিয়ে জানা গেছে, মাইনুল কিছুদিন আগেও সিরাজগঞ্জে তাঁতের কাজ করতেন। সেখান থেকে এলাকায় ফিরে এসে অটোরিকশা চালিয়ে সংসার চালাত।

চলতি বছরের ২৭ জুলাই সন্তোষপুর ইউনিয়নের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে সে চেয়ারম্যান প্রার্থী হিসেবে চশমা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করার কথা থাকলেও দেশের অস্থিতিশীল পরিবেশের কারণে সেই নির্বাচন স্থগিত হয়ে যায়। ওই নির্বাচনে হলফ নামায় তার দেয়া তথ্যে জানা যায়, তার ব্যাংকে জমাকৃত অর্থের পরিমাণ ৬৯ লাখ টাকা আর নগদ অর্থের পরিমাণ তিন লাখ ৩১ হাজার ৩৩৩ টাকা। স্ত্রীর নামে স্বর্ণালঙ্কার রয়েছে ৪০ ভরি। এসব দৃশ্যমান সম্পত্তি ছাড়াও নামে বেনামে রয়েছে তার অঢেল সম্পত্তি। কুড়ে ঘরের জায়গায় উঠেছে পাকা বাড়ি। রয়েছে বিশাল একটি গরুর খামার, একটি মাছের ঘের। রয়েছে কয়েক একর জমি। চড়ে বেড়ান স্ত্রীর নামে কেনা ৩৮ লাখ টাকা মূল্যের প্রিমো গাড়িতে। যার নম্বর ঢাকা মেট্রো-ঘ-১২-৩১২৪। এছাড়া রয়েছে দামি পাঁচটি মটরবাইক।

স্থানীয়দের অভিযোগ, মাইনুল ইসলাম দীর্ঘদিন ধরে ক্যাসিনো খেলে অনেক উঠতি বয়সী ও যুবককে নিঃস্ব করে দিয়েছে। এভাবে মাইনুল এখন কোটি কোটি টাকার মালিক বনে গেছে। তার চলা ফেরা আর দাপটে এলাকার মানুষ কথা বলতে পারেন না।

নাগেশ্বরী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রুপ কুমার সরকার জানান, আটক মাইনুলের বিরুদ্ধে ক্যাসিনো, জুয়া খেলা, মাদককারবারিসহ বিভিন্ন অভিযোগ রয়েছে।


আরো সংবাদ



premium cement