২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

নাটোরে শেখ হাসিনাসহ ২৪ জনের বিরুদ্ধে হত্যা মামলা

নাটোরে শেখ হাসিনাসহ ২৪ জনের বিরুদ্ধে হত্যা মামলা - ফাইল ছবি

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মিছিল থেকে অপহরণ করে আটকে রেখে পুড়িয়ে হত্যার অভিযোগে নাটোরে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্থানীয় সাবেক এমপি শফিকুল ইসলাম শিমুলসহ ২৪ জনের বিরুদ্ধে সদর থানায় হত্যা মামলার জন্য পৃথক দুটি এজাহার দাখিল করা হয়েছে।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে নিহত আন্দোলনকারী মিকদাদ হোসাইন খান আকিবের বাবা নাটোর জেলা জামায়াতের নায়েবে আমির অধ্যক্ষ দেলোয়ার হোসেন খান ও নিহত শরিফুল ইসলাম মোহনের বড় ভাই সাবেক ছাত্রশিবির নেতা এস এম সেলিম মাসুম এজাহার দুটি দাখিল করেন।

এজাহার সূত্রে জানা যায়, শেখ হাসিনার নির্দেশে আন্দোলনের সময় সারা দেশে আওয়ামী লীগের নেতাকর্মীরা সন্ত্রাস অরাজকতা ও পাখির মতো গুলি করে মানুষ হত্যা করে। তার দায়ীত্বহীন বক্তব্যের কারণেই আওয়ামী সরকার পতনের দিন দুপুরে আসামিরা নাটোর শহরের ছায়াবানী মোড় এলাকা থেকে হত্যার উদ্দেশে অপহরণ করে মিকদাদ ও মোহনসহ আরো কয়েকজন আন্দোলনকারীকে সাবেক এমপি শফিকুল ইসলাম শিমুলের জান্নাতি প্যালেসে নিয়ে আটকে রাখে। বিকেলে সরকার পতনের খবর ছড়িয়ে পড়লে ছাত্র-জনতা শিমুলের বাড়ির সামনে বিক্ষোভ শুরু করে। এ সময় বাড়িতে আগুন ধরিয়ে দিয়ে অন্য আসামিদের নিয়ে পেছন দিক দিয়ে শিমুল পালিয়ে যায়। এতে মিকদাদ ও মোহনসহ পাঁচজন আগুনে পুড়ে মারা যায়।

নাটোর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) শফিকুল ইসলাম জানান, এজাহার দুটি গ্রহণ করা হয়েছে। মামলা রুজুর প্রক্রিয়া চলমান রয়েছে। নাটোরের পুলিশ সুপার মারুফাত হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।


আরো সংবাদ



premium cement