১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

তাড়াশে আ’লীগ এমপি আজিজসহ ৯৯ জনের নামে মামলা

তাড়াশে আ’লীগ এমপি আজিজসহ ৯৯ জনের নামে মামলা - ছবি : নয়া দিগন্ত

হত্যা চেষ্টা ও নাশকতার মামলায় আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য অধ্যাপক ডা: মো: আব্দুল আজিজসহ সহযোগী সংগঠনের ৯৯ জনকে আসামি করে তাড়াশ থানায় একটি মামলা করা হয়েছে। এ মামলায় আরো অজ্ঞাতনামা ৩০০ জন আসামি রয়েছে।

বুধবার (১১ সেপ্টেম্বর) ২০১৮ সালে একাদশ জাতীয় নির্বাচনে বিএনপির প্রার্থী ও সিরাজগঞ্জ-৩ আসনের তিন বারের নির্বাচিত সংসদ সদস্য আব্দুল মান্নান তালুকদারের নির্বাচনী প্রচারণা চলাকালে, তার গাড়ি বহরে হামলা, ভাঙচুর ও হত্যা চেষ্টায় এ মামলা করা হয়।

মামলার বাদি উপজেলার বারুহাস ইউনিয়ন বিএনপির সভাপতি মো: আসাদুজ্জামান আসাদ বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলা সূত্রে জানা যায়, ২০১৮ একাদশ জাতীয় নির্বাচনে ১২ ডিসেম্বর বিএনপির প্রার্থী আব্দুল মান্নান তালুকদার বিনোদপুর বাজারে পূর্ব নির্ধারিত নির্বাচনী পথসভা সভা করতে গেলে, মামলার ১ নম্বর বিবাদী আওয়ামী লীগের প্রার্থী অধ্যাপক ডা: মো: আব্দুল আজিজের প্রত্যক্ষ হুকুমে অন্য আসামিরা হত্যার উদ্দেশে সশস্ত্র হামলা চালিয়ে গাড়ি ভাঙচুরসহ নাশকতা চালায় এবং ককটেল বিস্ফোরণ ঘটায়। পুলিশ ও নেতাকর্মীরা মানব ঢাল তৈরি করে বিএনপির প্রার্থী আব্দুল মান্নান তালুকদারের জীবন রক্ষা করেন। এ হামলায় শতাধিক বিএনপির নেতাকর্মী গুরুতর আহত হোন।

মামলার বিষয়ে সাবেক সংসদ সদস্য অধ্যাপক ডা: মো: আব্দুল আজিজের সাথে একাধিক মাধ্যমে যোগাযোগ করা হলেও, তার বক্তব্য পাওয়া যায়নি। তবে এ মামলার নামীয় অন্য আসামিরা এর আগে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার করা দুটি মামলায় বেশ কিছুদিন ধরে পলাতক রয়েছেন।

তাড়াশ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: আসলাম হোসেন বলেন, মামলাটি করা হয়েছে। আসামিদের গ্রেফতারের প্রক্রিয়া চলমান রয়েছে।


আরো সংবাদ



premium cement