১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

তাড়াশে আ’লীগ এমপি আজিজসহ ৯৯ জনের নামে মামলা

তাড়াশে আ’লীগ এমপি আজিজসহ ৯৯ জনের নামে মামলা - ছবি : নয়া দিগন্ত

হত্যা চেষ্টা ও নাশকতার মামলায় আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য অধ্যাপক ডা: মো: আব্দুল আজিজসহ সহযোগী সংগঠনের ৯৯ জনকে আসামি করে তাড়াশ থানায় একটি মামলা করা হয়েছে। এ মামলায় আরো অজ্ঞাতনামা ৩০০ জন আসামি রয়েছে।

বুধবার (১১ সেপ্টেম্বর) ২০১৮ সালে একাদশ জাতীয় নির্বাচনে বিএনপির প্রার্থী ও সিরাজগঞ্জ-৩ আসনের তিন বারের নির্বাচিত সংসদ সদস্য আব্দুল মান্নান তালুকদারের নির্বাচনী প্রচারণা চলাকালে, তার গাড়ি বহরে হামলা, ভাঙচুর ও হত্যা চেষ্টায় এ মামলা করা হয়।

মামলার বাদি উপজেলার বারুহাস ইউনিয়ন বিএনপির সভাপতি মো: আসাদুজ্জামান আসাদ বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলা সূত্রে জানা যায়, ২০১৮ একাদশ জাতীয় নির্বাচনে ১২ ডিসেম্বর বিএনপির প্রার্থী আব্দুল মান্নান তালুকদার বিনোদপুর বাজারে পূর্ব নির্ধারিত নির্বাচনী পথসভা সভা করতে গেলে, মামলার ১ নম্বর বিবাদী আওয়ামী লীগের প্রার্থী অধ্যাপক ডা: মো: আব্দুল আজিজের প্রত্যক্ষ হুকুমে অন্য আসামিরা হত্যার উদ্দেশে সশস্ত্র হামলা চালিয়ে গাড়ি ভাঙচুরসহ নাশকতা চালায় এবং ককটেল বিস্ফোরণ ঘটায়। পুলিশ ও নেতাকর্মীরা মানব ঢাল তৈরি করে বিএনপির প্রার্থী আব্দুল মান্নান তালুকদারের জীবন রক্ষা করেন। এ হামলায় শতাধিক বিএনপির নেতাকর্মী গুরুতর আহত হোন।

মামলার বিষয়ে সাবেক সংসদ সদস্য অধ্যাপক ডা: মো: আব্দুল আজিজের সাথে একাধিক মাধ্যমে যোগাযোগ করা হলেও, তার বক্তব্য পাওয়া যায়নি। তবে এ মামলার নামীয় অন্য আসামিরা এর আগে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার করা দুটি মামলায় বেশ কিছুদিন ধরে পলাতক রয়েছেন।

তাড়াশ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: আসলাম হোসেন বলেন, মামলাটি করা হয়েছে। আসামিদের গ্রেফতারের প্রক্রিয়া চলমান রয়েছে।


আরো সংবাদ



premium cement
পিটিয়ে মারার ঘটনায় হত্যা মামলা দায়ের করেছে ঢাবি প্রশাসন ভারতে জাতীয় পতাকায় কালেমা লেখায় ক্ষুব্ধ হিন্দু পরিষদ জব্দ ব্যাংক অ্যাকাউন্ট খুলতে সাবেক ভূমিমন্ত্রীর রিট ভারতকে চেপে ধরেছে বাংলাদেশ, নেই ৬ উইকেট সংগঠন ও এলাকাবাসী চাইলে নির্বাচন করবো : ব্যারিস্টার নাজিব মোমেন সাবেক ডিএমপি কমিশনার আছাদুজ্জামান কারাগারে, গার্মেন্টসকর্মী হত্যা মামলায় গ্রেফতার ইসরাইল কি হামাসকে ধ্বংস করতে পারে? রাঙ্গাবালীতে ভোক্তা ঠকানোর দায়ে ৯ জনকে অর্থদণ্ড ব্যাংকিং সেক্টর রিফর্মে বাংলাদেশকে সহায়তা করবে বিশ্বব্যাংক : অর্থ উপদেষ্টা ঢাবি ও জাবিতে গণপিটুনিতে হত্যা প্রসঙ্গে যা বললেন স্বরাষ্ট্র উপদেষ্টা পাকুন্দিয়ায় মাদরাসাছাত্রীকে উত্ত্যক্ত করার প্রতিবাদ করায় ছাত্রীর মাকে মারধর

সকল