১৮ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩০, ১৪ রবিউস সানি ১৪৪৬
`

বগুড়ায় কোটা সংস্কার দাবিতে মহাসড়ক অবরোধ : ককটেল বিস্ফোরণ

বগুড়ায় কোটা সংস্কার দাবিতে মহাসড়ক অবরোধ : ককটেল বিস্ফোরণ - ছবি : নয়া দিগন্ত

বগুড়ায় কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর ককটেল হামলায় কমপক্ষে ১০ জন আহত হয়েছে। এরমধ্যে চারজনকে শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শাজমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মঙ্গলবার (১৬ জুলাই) বেলা ১১টার দিকে আজিজুল হক কলেজের নতুন ভবনেরমেইন গেটের সামনে এ ঘটনা ঘটে। কোটাবিরোধী আন্দোলনের অংশ হিসেবে সড়ক অবরোধের পর ককটেল বিস্ফোরণ হয়।

আহত শিক্ষার্থীরা হলেন সরকারি আজিজুল হক কলেজের ফিন্যান্স বিভাগের তৃতীয় বর্ষের তাফসির এবং পদার্থবিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের সুমন, অর্থনীতি বিভাগের তৃতীয় বর্ষের মামুন এবং মিলন। এ হামলার জন্য ছাত্রলীগকে দায়ী করেছেন আন্দোলনকারীরা।

আহত তাফসির বলেন, ‘কোটাবিরোধী আন্দোলনের অংশ হিসেবে আমরা কলেজের সামনে তিনমাথা টু সাতমাথা সড়ক অবরোধ করি। প্রায় ২০ মিনিট আমাদের অবরোধ কর্মসূচি শেষ করে কলেজ থেকে ফিরছিলাম। সুমনও মেইন গেটের পাশে বসেছিল। এমন সময় ককটেল বিস্ফোরণ করা হলে আমরা আহত হই।

বগুড়া সদর থানার ইন্সপেক্টর (তদন্ত) শাহীনুজ্জামান বলেন, কলেজ ক্যাম্পাস শান্ত আছে।

এদিকে আন্দোলনের সমর্থনে শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজের শিক্ষার্থীরা মহাসড়ক অবরোধ ও ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। সোমবার রাত ১০টার দিকে শজিমেক শিক্ষার্থীরা ক্যাম্পাসে মিছিল সমাবেশ করে। একই দাবিতে মঙ্গলবার সকাল সোয়া ১১টা থেকে পৌনে ১টা পর্যন্ত কলেজের সামনে ঢাকা টু রংপুর মহাসড়কের এক পাশ অবরোধ করেন। এ সময় মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে পড়ে। পরে কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. রেজাউল আলম জুয়েলের আহবানে অবরোধ তুলে নিয়ে ক্যাম্পাসে ফিরে আসেন। এরপর তারা আবারো মিছিল সমাবেশ করেন। অপরদিকে দুপুর ২টার দিকে বগুড়া সরকারি পলিটেকনিক ইন্সটিটিউটের শিক্ষার্থীর মিছিল নিয়ে শহরের বনানী মোড়ের শাপলা চত্বরে অবস্থান নেন। যাওয়ার পথে সরকারি শাহসুলতান কলেজের ছাত্ররা তাদের ওপর হামলা করলে ছয়-সাতজন আহত হয়। এ সময় উত্তরের ১১ জেলার সাথে সড়ক যোগাযোগ বন্ধ হয়ে যায়। এতে যাত্রীদের ভোগান্তি পোহাতে হয়।


আরো সংবাদ



premium cement