২০ অক্টোবর ২০২৪, ৪ কার্তিক ১৪৩০, ১৬ রবিউস সানি ১৪৪৬
`

আর কোনো ফ্যাসিবাদ দেখতে চাই না : চরমোনাই পীর

আর কোনো ফ্যাসিবাদ দেখতে চাই না : চরমোনাই পীর - ছবি : নয়া দিগন্ত

ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমির শায়েখে চরমোনাই মুফতি মাওলানা মুহাম্মদ ফয়জুল করিম বলেছেন, এক ফ্যাসিবাদীর বিদায় হয়েছে। এ দেশের মানুষ আর কোনো ফ্যাসিবাদের আগ্রাসন দেখতে চাই না। যারাই ফ্যাসিবাদে জড়িয়ে পড়বে ছাত্রজনতা তাদেরকেই রুখে দিবে।

শনিবার (১৯ অক্টোবর) ইসলামী আন্দোলন বাংলাদেশ ঈশ্বরদী উপজেলা শাখার উদ্যোগে আয়োজিত এক গণসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ইসলামী হুকুমাত প্রতিষ্ঠা হলেই কেবল এ দেশের মানুষের মুক্তি সম্ভব। বিগত দিনে আমরা অনেক সরকার দেখেছি কিন্ত কখনোই প্রকৃত শান্তি মানুষের ভাগ্যে জুটেনি। তাই মুক্তি পেতে হলে ইসলামকেই বেচে নিতে হবে। আমড়া গাছ লাগিয়ে মিষ্টি আমের আশা করা বোকামি।

ইসলামী আন্দোলন ঈশ্বরদী উপজেলা শাখার সভাপতি শেখ আব্দুল হামিদের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় বিশেষ অতিথি ছিলেন পাবনা জেলা সভাপতি সহ-অধ্যাপক আরিফ বিল্লাহ, মাওলানা আব্দুল জলিল, মাওলানা মাহমুদ হাসান, আব্দুল মোমিন হোসাইন, মুফতি নাজমুল হাসান, মুফতি মাহমুদ হাসান ও ছাত্রনেতা আনাস উল্লাহ আল আমিন প্রমুখ।

মাওলানা ফয়জুল করিম বলেন, সর্বক্ষেত্রে ইসলামকে বিজয়ী করতে পারলেই প্রকৃত স্বাধিনতা পাওয়া যাবে। কিন্ত দুখের বিষয় হলো এ দেশের মানুষ কে বন্ধু আর কে শত্রু তা চেনে না বিধায় মুক্তি পায় না। দ্বীনদার সৎ লোক গ্রহণ না করে গ্রহণ করে চোর, ডাকাত, লুটেরাদের ফলে এক ডাকাত থেকে অন্য ডাকাত ক্ষমতার মসনদে চেপে বসে।

তিনি বলেন, অর্থনৈতিক মুক্তির জন্যে ইসলামি অর্থনীতির বিকল্প নেই। ইসলামি অর্থ ব্যবস্থা কায়েম হলে গরিব মানুষের ভাগ্যের পরিবর্তন হবে। কারণ ইসলামী অর্থ ব্যবস্থা শুধু গরিব মানুষের কল্যাণের জন্যে। আর পুঁজিবাদী অর্থ ব্যবস্থা ধনীদের আরো ধনী বানায় গরিবদের আরো গরিব বানায়।

তিনি বলেন, আমরা বারবার বৈষম্যর শিকার হয়েছি বৃটিশের বৈষম্যতে ভারত, ভারতের বৈষম্যতে পাকিস্তান, পাকিস্তানের বৈষম্যতে বাংলাদেশ কিন্ত তাতেও বৈষম্যর শেষ হয়নি।


আরো সংবাদ



premium cement