১৪ অক্টোবর ২০২৪, ২৯ আশ্বিন ১৪৩১, ১০ রবিউস সানি ১৪৪৬
`

‘স্বাস্থ্য খাতকে স্বৈরাচার ও ফ্যাসিবাদ মুক্ত করতে হবে’

রাজশাহীতে আয়োজিত আঞ্চলিক চিকিৎসক সম্মেলন - ছবি : নয়া দিগন্ত

বাংলাদেশ মিলিটারি একাডেমির (বিএমএ) স্বাস্থ্য খাতকে স্বৈরাচার ও ফ্যাসিবাদ মুক্ত করার আহ্বান জানিয়েছেন রাজশাহীতে আয়োজিত আঞ্চলিক চিকিৎসক সম্মেলনের বক্তারা। তারা বলেন, ৫ আগস্ট দেশ স্বৈরাচার মুক্ত হয়েছে ঠিকই, কিন্তু স্বৈরাচারের দোসররা স্বাস্থ্য খাতে এখনো তাদের আধিপত্য বজায় রেখেছেন। রোববার রাজশাহী মেডিক্যাল কলেজের ডা. কাইছার রহমান চৌধুরী মিলনায়তনে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

বক্তারা বলেন, বিভিন্ন দফতরে পরিবর্তন হলেও স্বাস্থ্য খাতে এখনো কাঙ্ক্ষিত পরিবর্তন আসেনি। দীর্ঘ ১৫ বছর বৈষম্যের শিকার চিকিৎসকরা এখনো তাদের কাঙ্ক্ষিত অধিকার ফিরে পাননি। তাই অবিলম্বে বাংলাদেশ মিলিটারি একাডেমি (বিএমএ) এবং স্বাস্থ্য খাতকে স্বৈরাচার ও ফ্যাসিবাদ মুক্ত করতে হবে।

বক্তারা আরো বলেন, স্বাস্থ্যসেবার অবদানের জন্য শুধুমাত্র ভালো চিকিৎসক হলেই হবে না। অবশ্যই আমাদের মানবিক চিকিৎসক হতে হবে। তবেই স্বাস্থ্য সেবার সুফল মিলবে।

সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন এনডিএফের কেন্দ্রীয় সভাপতি প্রফেসর ডা. নজরুল ইসলাম। প্রধান পৃষ্ঠপোষক হিসেবে বক্তব্য দেন বাংলাদেশ জামায়াত ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও রাজশাহী মহানগরী আমির মাওলানা ড. কেরামত আলী। বিশেষ অতিথি ছিলেন ইবনে সিনা ফার্মাসিউটিক্যাল লিমিটেডের পরিচালক (মার্কেটিং) প্রফেসর ড. শাহ মো: বুলবুল ইসলাম, রাজশাহী মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডা. খন্দকার মো: ফয়সাল আলম, এনডিএফের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক ডা. মোহাম্মদ জাহাঙ্গীর ও ড্যাবের কেন্দ্রীয় নেতা ও বিএমএ-এর রাজশাহীর সাবেক সভাপতি প্রফেসর ডা. ওয়াসিম হোসেন।

এনডিএফের রাজশাহী জেলা সভাপতি প্রফেসর ডা. কাজী মহিউদ্দিন আহমেদের সভাপতিত্বে এবং সেক্রেটারি মুর্শেদ জামান মিঞা ও সহকারী দফতর সম্পাদক ডা. মশিউর রহমানের পরিচালনায় সম্মেলনে এনডিএফর কেন্দ্রীয় কমিটির ট্রেজারার ডা. নাজমুল আরেফিনসহ এনডিএফ ও ড্যাবের বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।

 


আরো সংবাদ



premium cement