০৭ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১, ৩ রবিউস সানি ১৪৪৬
`

নওগাঁয় স্কুলশিক্ষকের সপরিবারে ইসলাম ধর্ম গ্রহণ

নওগাঁয় স্কুলশিক্ষকের সপরিবারে ইসলাম ধর্ম গ্রহণ - নয়া দিগন্ত

নওগাঁর ধামইরহাট উপজেলার চকময়রাম সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক বিমল কুমার সপরিবার ইসলাম ধর্ম গ্রহণ করেছেন।

রোববার (৬ অক্টোবর) বিকেলে সপরিবারে পার্শ্ববর্তী জয়পুরহাটের জেলা জজ আদালতে হাজির হয়ে এফিডেভিড করে কালেমা পড়ে ইসলাম ধর্ম গ্রহণ করেন তিনি।

আদালতের এফিডেভিড সূত্রে জানা যায়, ইসলাম গ্রহণের পর বিমল রায়ের নতুন নাম আবু সাঈদ ইসলাম। তার স্ত্রীর নাম ছিল ঝলকা রাণী, ইসলাম ধর্ম গ্রহণের পর তার নাম দেয়া হয়েছে খাদিজা ইসলাম এবং মেয়ে ঈশিতা রানীর নাম দেয়া হয়েছে আছিয়া ইসলাম আয়াত।

জানতে চাইলে নওমুসলিম মো: আবু সাইদ ইসলাম বলেন, ‘ইসলাম হচ্ছে ইহকাল ও পরকালের মুক্তির একমাত্র পথ। পৃথিবীতে ইসলামই হচ্ছে একমাত্র কল্যাণ ও শান্তির ধর্ম। আর এ ধর্মে রয়েছে মানুষের জন্য অশেষ কল্যাণকর জীবন ব্যবস্থা। এমন আত্ম-উপলব্ধি থেকে আমার পরিবারের তিনজন (তিনি এবং তার স্ত্রী, মেয়ে) সনাতন (হিন্দু) ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করি। আমি সকল মুসলিমসহ দেশবাসীর কাছে দোয়া চাই, মহান আল্লাহ তায়ালা যেন আমাদের বাকি জীবন ইসলামের আলোকিত পথে খাদেম করে রাখেন।’

বিষয়টি নিশ্চিত করে আইনজীবী মামুনুর রশীদ বলেন, এভিডেভিডের মাধ্যমে তারা ধর্মান্তরিত হওয়ার বিষয়টি সম্পাদন করেন। পরবর্তীতে তারা ইসলাম ধর্মের ধর্মীয় আচার সম্পন্ন করেন।


আরো সংবাদ



premium cement
‘স্বৈরাচারের ১৬ বছর’ শিরোনামের কার্টুন প্রদর্শনী শুরু আগামীকাল ৮ দিনের রিমান্ডে সাবেক এমপি শিউলি আজাদ দাম নিয়ন্ত্রণে চাল আমদানিতে শুল্ক কমানোর চিন্তা করছে সরকার চকরিয়ায় ত্রিমুখী সংঘর্ষে নিহত ১, আহত ৯ স্বৈরাচার আবার পুনর্বাসন হলে দেশে মানুষ বাস করতে পারবে না : রিজভী ভোলায় যৌথ-বাহিনীর অভিযানে অস্ত্রসহ ২ সন্ত্রাসী আটক চৌধুরী নাফিজ সরাফতের দেশত্যাগে নিষেধাজ্ঞা আবরার হত্যা মামলার আপিল দ্রুত শুনানির উদ্যোগ নেয়া হচ্ছে : অ্যাটর্নি জেনারেল সবচেয়ে বেশি বয়সে নোবলে জয় কক্সবাজার সমুদ্রে নিখোঁজের ৪ ঘণ্টা পর স্কুলছাত্রের লাশ উদ্ধার সপ্তাহের শুরুতে ঢাকা স্টক এক্সচেঞ্জে ঊর্ধ্বমুখী প্রবণতা

সকল