২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

বগুড়ায় আ’লীগের সাংগঠনিক সম্পাদক কামালসহ ৯১ জনের নামে হত্যা মামলা

বগুড়ায় আ’লীগের সাংগঠনিক সম্পাদক কামালসহ ৯১ জনের নামে হত্যা মামলা -

বগুড়ায় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য এস এম কামাল হোসেনসহ ৯১ জনের নামে হত্যা মামলা দায়ের হয়েছে। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে নির্মাণশ্রমিক জাবেদ মিয়া নিহত হওয়ার ঘটনায় এ মামলা করা হয়েছে।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) বিষয়টি নিশ্চিত করেছেন বগুড়া আদালতের পরিদর্শক মোসাদ্দেক হোসেন। এর আগে গত রোববার (২২ সেপ্টেম্বর) বগুড়ার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সুকান্ত সাহার আদালতে মামলাটি দায়ের করেন বগুড়া শহরের চক লোকমান এলাকার বাসিন্দা চান মিয়া।

জানা গেছে, আদালত মামলার অভিযোগ তদন্ত করে সদর থানা পুলিশকে প্রতিবেদন দাখিলের জন্য নির্দেশ দেন। নিহত জাবেদ পেশায় নির্মাণশ্রমিক ছিলেন। তিনি শাজাহানপুর উপজেলার বেজোড়া গ্রামের সিদ্দিকুর রহমানের ছেলে। গত ৫ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে বগুড়ার কলোনির জামিল মাদরাসা এলাকায় গুলিতে নিহত হন। হাসপাতালের মর্গে এক সপ্তাহ পড়ে থাকার পর বেওয়ারিশ হিসেবে লাশ দাফন করা হয়। আসামিদের মধ্যে আরো রয়েছেন- বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু, সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, সাবেক এমপি ডা. মোস্তফা আলম নান্নু, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক একেএম আসাদুর রহমান দুলু, কোষাধ্যক্ষ মাছুদুর রহমান মিলন, প্রচার ও প্রকাশনা সম্পাদক সুলতান মাহমুদ খান রনি। মামলায় অজ্ঞাতপরিচয় আসামি করা হয়েছে আরো ১২০ জনকে।

এজাহারে উল্লেখ করা হয়েছে, গত ৫ আগস্ট দুপুর সাড়ে ১২টার দিকে বগুড়া শহরের প্রধান সড়কের পুলিশ লাইন্স থেকে সাতমাথা অভিমুখে ছাত্র-জনতার মিছিল শুরু হয়। মিছিলটি জামিল মাদরাসার ফটকে পৌঁছালে আসামি এস এম কামাল ও তিন এমপির নির্দেশে অন্য আসামিরা পিস্তল, কাটা রাইফেলসহ আগ্নেয়াস্ত্র ও দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে হামলা চালান। মিছিলে অংশ নেয়া নির্মাণ শ্রমিক জাবেদ আলীকে লক্ষ্য করে গুলি করে হত্যা করা হয়। নিহত জাবেদ মিয়ার লাশ শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে এক সপ্তাহ পড়েছিল। পরে তা বেওয়ারিশ হিসেবে ভাই পাগলা কবরস্থানে দাফন করা হয়।


আরো সংবাদ



premium cement
নেচে-গেয়ে যুবককে পিটিয়ে হত্যা : ৩ ‘খুনি’ গ্রেফতার বৈরুতের ইসরাইলি বিমান হামলায় হিজবুল্লাহর জ্যেষ্ঠ কমান্ডার নিহত মুন্সিগঞ্জে আসামির জামিনের প্রতিবাদে ‘মার্চ টু জজ কোর্ট’ কর্মসূচি ঢাবিতে পিটিয়ে হত্যা : প্রভোস্টসহ ১৫ জনের বিরুদ্ধে মামলা শ্রীবরদীতে রাজমিস্ত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে নতুন রেজিস্ট্রার কানপুর টেস্টে বৃষ্টির শঙ্কা, বাঁধা হতে পারে আবহাওয়াও বিচার প্রার্থীদের সহায়তায় সুপ্রিম কোর্টে হেল্পলাইন চালু রুহুল আমিন গাজীর জানাজার নামাজ পড়ালেন জামায়াত আমির এইচএসসির ফলাফল হবে এসএসসির নম্বরের ভিত্তিতে ইংল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের টেস্ট দল ঘোষণা

সকল